কালের কণ্ঠের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা কামাল

দৈনিক কালের কণ্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল পত্রিকাটির ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বে এসেছেন। পাশাপাশি সম্পাদক হিসাবে বহাল রয়েছেন ইমদাদুল হক মিলন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Sept 2019, 04:22 PM
Updated : 25 Sept 2019, 04:22 PM

প্রায় আট বছর নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালনের পর পত্রিকাটির সার্বিক দেখভালের দায়িত্ব পেলেন মোস্তফা কামাল।

ভারপ্রাপ্ত সম্পাদক নিয়োগের বিষয়ে জানতে চাইলে সম্পাদকের দায়িত্ব পালন করে আসা ইমদাদুল হক মিলন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সম্পাদক থাকার পরেও ভারপ্রাপ্ত সম্পাদক থাকতে পারে। আমরা মালিকের চাকরি করি। মালিকের সিদ্ধান্তে এমনটি হয়েছে। আমাদের চেয়ারম্যানের সিদ্ধান্ত যা সেটাই ফাইনাল। আমাকে তো উনি বিদায় করে দেন নাই।”

কালের কণ্ঠের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০০৯ সালের মে মাসে সিনিয়র সহকারী সম্পাদক হিসাবে এ পত্রিকায় যোগ দেন মোস্তফা কামাল। পরের বছর জানুয়ারিতেই উপ-সম্পাদকের দায়িত্ব পান।

ইংরেজি সাহিত্য ও রাষ্ট্রবিজ্ঞানে লেখাপড়া করা মোস্তফা কামাল ১৯৮৫ সালে বরিশাল থেকে প্রকাশিত সাপ্তাহিক বিপ্লবী বাংলাদেশ পত্রিকার মাধ্যমে তার সাংবাদিকতা শুরু করেন। ১৯৯৪ সালে তিনি যোগ দেন দৈনিক সংবাদে। কালের কণ্ঠে যোগ দেওয়ার আগে তিনি প্রথম আলোর বিশেষ প্রতিনিধি ছিলেন।

সাংবাদিকতার পাশাপাশি লেখালেখিও করেন মোস্তফা কামাল। তার প্রকাশিত বইয়ের সংখ্যা ১০৫টি। তার লেখা উপন্যাসের মধ্যে রয়েছে ‘অগ্নিকন্যা’, ‘অগ্নিপুরুষ’, ‘অগ্নিমানুষ’, ‘জননী’, ‘জনক জননীর গল্প’, ‘পারমিতাকে শুধু বাঁচাতে চেয়েছি’, ‘জিনাত সুন্দরী ও মন্ত্রীকাহিনী’ ও ‘হ্যালো কর্নেল’।