এডিটরস গিল্ডের কার্যনির্বাহী কমিটির আকার বেড়েছে

সম্পাদকীয় প্রতিষ্ঠানের স্বাধীনতা ও মর্যাদা রক্ষা এবং সাংবাদিকতা পেশার উৎকর্ষ বাড়ানোর লক্ষ্য নিয়ে গঠিত এডিটরস গিল্ড, বাংলাদেশ’র কার্যনির্বাহী কমিটির আকার বেড়েছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Jan 2019, 03:00 PM
Updated : 22 Jan 2019, 03:00 PM

মঙ্গলবার বিকালে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এই সিদ্ধান্ত হয়।

এডিটরস গিল্ডের সভাপতি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় গুরুত্বপূর্ণ কয়েকটি সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর মধ্যে একটি হচ্ছে নয় সদস্যের কার্যনির্বাহী কমিটির আকার বাড়িয়ে ১৩ সদস্যে উন্নীত করা।

গত ৪ঠা জানুয়ারি এডিটরস গিল্ডের নয় সদস্যের কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছিল। তার আগের আহ্বায়ক কমিটিতে থাকা চার সদস্যকেও এদিন নির্বাহী কমিটিতে অন্তর্ভুক্ত করা হয়েছে।

কমিটি যোগ হলেন- এশিয়ান এইজের এডিটোরিয়াল বোর্ডের চেয়ারম্যান শোয়েব চৌধুরী, এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহা, এটিএন বাংলার প্রধান নির্বাহী সম্পাদক জ ই মামুন ও বাংলা ট্রিবিউনের সম্পাদক জুলফিকার রাসেল।

কমিটিতে আগে থেকে রয়েছেন- যুগান্তর, সমকাল ও কালের কণ্ঠের সাবেক সম্পাদক আবেদ খান, বাংলাদেশ সংবাদ সংস্থার প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ, জনকণ্ঠের নির্বাহী সম্পাদক স্বদেশ রায়, দৈনিক আমাদের নতুন সময়ের সম্পাদক নাঈমুল ইসলাম খান, একাত্তর টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, ডিবিসি টেলিভিশনের প্রধান সম্পাদক মঞ্জুরুল ইসলাম, গাজী টেলিভিশন ও সারাবাংলা ডটনেটের প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা এবং দেশ টেলিভিশনের সম্পাদক সুকান্ত গুপ্ত অলক।

সংবাদ প্রকাশনা ও পরিবেশনার সঙ্গে যুক্ত সব ধরনের মাধ্যমের সম্পাদকীয় নেতাদের নিয়ে গত ২১ ডিসেম্বর এডিটরস গিল্ডের যাত্রা শুরু হয়।