পূর্ণ সম্প্রচারে এলো ডিবিসি নিউজ

বাংলাদেশে চব্বিশ ঘণ্টার সংবাদভিত্তিক আরও একটি নিউজ চ্যানেল আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে।

নিউজ ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Sept 2016, 05:03 PM
Updated : 21 Sept 2016, 05:20 PM

বুধবার সকাল ১০টার খবর দিয়ে শুরু হয় ডিবিসি নিউজ নামে ওই টিভি চ্যানেলের আনুষ্ঠানিক যাত্রা।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু উপস্থিত থেকে ডিবিসি নিউজের এই পূর্ণাঙ্গ সম্প্রচার উদ্বোধন করেন।

এসময় প্রতিষ্ঠানটির চেয়ারম্যান প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, ব্যবস্থাপনা পরিচালক শহীদুল আহসান এবং প্রধান সম্পাদক মো. মঞ্জুরুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উদ্বোধনীতে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেন, “আমরা বিশ্বাস করি ডিবিসি নিউজের এই নতুন যাত্রার মাধ্যমে আমরা আরও বেশি শক্তিশালী হব। আমাদের গণতন্ত্র আরও শক্তিশালী হবে।”

২৪ ঘণ্টার নিউজ চ্যানেলটির শুভকামনা করে তিনি বলেন, “আমি বিশ্বাস করি স্বাধীনতার চেতনা বুকে ধারণ করে এই চ্যানেলটি বহু দূর এগিয়ে যাবে। মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সাধারণ মানুষের কথা বলবে ডিবিসি নিউজ।”

ডিবিসি নিউজ গণমাধ্যম ও গণতন্ত্রের ‘পবিত্রতা’ রক্ষাসহ সব ধরনের উসকানি এবং সাম্প্রদায়িকতা, জঙ্গি সন্ত্রাস, মিথ্যাচার, খণ্ডিত তথ্যের বিরুদ্ধে ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তথ্যমন্ত্রী আনুষ্ঠানিক সম্প্রচার মুহূর্তে নিউজ চ্যানেলটির কর্মীদের প্রতি শুভ কামনা জানান।

“আমরা গণমাধ্যমকে প্রসারিত করতে, জবাবদিহি রাখতে, স্বচ্ছ রাখতে গণমাধ্যমের প্রসার ও বিকাশের পদক্ষেপ নিয়েছি। তারই অংশ হিসেবে ডিবিসি নিউজ বাংলাদেশের সম্প্রচারের জগতে নতুনভাবে পা রাখছে। আমি শুভ মুহূর্তে তাদের সবাইকে শুভ কামনা জানাচ্ছি।”

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী বলেন, “পূর্ণ সত্য, পূর্ণ তথ্য এই অঙ্গীকার নিয়ে আমাদের এই যাত্রা শুরু হল। মুক্তিযুদ্ধের চেতনায় একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে এবং আগামী দিনে সাম্য ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের অঙ্গীকার নিয়ে আমাদের এই পথ চলা।”

অনুষ্ঠানে চ্যানেলটির প্রধান সম্পাদক ও ব্যবস্থাপনা পরিচালক সাধারণ মানুষের প্রত্যাশার সঙ্গে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

ডিবিসি নিউজের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দৈনন্দিন খবরের পাশাপাশি ডিবিসি নিউজ বাংলাদেশে প্রথমবারের মতো প্রতিদিনই নারী, কৃষি, বাণিজ্য, খেলা, রাজনীতি এবং প্রবাসীদের নিয়ে ‘বিশেষ’ খবর ও আলোচনার আয়োজন রাখছে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক