ফল নাকি ফলের সালাদ

ফল নাকি ফলের সালাদ

ফল খাওয়া ভালো। তবে ফলের সালাদ তৈরির পর কতক্ষণ পুষ্টি উপাদান ঠিক থাকে সে ব্যাপারে স্বচ্ছা ধারণা থাকা দরকার।

আর্দ্র থাকতে পাঁচ খাবার

আর্দ্র থাকতে পাঁচ খাবার

প্রতিদিন শরীরে পর্যাপ্ত পরিমাণে পানি প্রয়োজন। পানি পান করা ছাড়াও দেহের আর্দ্রতা ধরে রাখতে খাওয়া যেতে পারে পানিযুক্ত ফল ও সবজি।

কাঁচাপেঁপের ৪ স্বাস্থ্যগুণ

কাঁচাপেঁপের ৪ স্বাস্থ্যগুণ

ওজন ও মাসিকের ব্যথা কমাতে সহায়ক। পাশাপাশি রয়েছে নানান পুষ্টিগুণ। তাই খাবারের তালিকায় এই সবজি থাকা বেশ উপকারী।

ধারালো মগজাস্ত্রের খাবার

ধারালো মগজাস্ত্রের খাবার

শরীর কার্যক্ষম রাখতে নানা ধরনের পুষ্টি উপাদান প্রয়োজন। তেমনি মস্তিষ্ক সচল রাখতেও চাই বিশেষ খাবার।

যেসব ফল ওজম কমায় না

যেসব ফল ওজম কমায় না

খাদ্যাভ্যাস পরিবর্তন করে অতিরিক্ত ওজন কমানোর চেষ্টায় থাকলে কিছু ফল তালিকা থেকে বাদ দিতে হবে। কারণ সব ফলই ডায়েটের জন্য উপযুক্ত নয়।

পেট ফাঁপানো থেকে রক্ষা

পেট ফাঁপানো থেকে রক্ষা

পেটের গ্যাস হওয়া, বমিভাব বা পেটে ফাঁপা অনুভূতি হওয়ার সঙ্গে সবাই পরিচিত। এই অস্বস্তি থেকে বাঁচাতে পারে সহজলভ্য কিছু খাবার।

খোসাতেও পুষ্টি

খোসাতেও পুষ্টি

ফল আর সবজির ভিতরের অংশই নয়, বাইরের আবরণও উপকারী।

যৌন তাড়না কমানোর খাবার

যৌন তাড়না কমানোর খাবার

সঙ্গীর সঙ্গে অন্তরঙ্গ মুহূর্ত কাটানোর আগে এসব খাবার বাদ দিন।

টেস্টোস্টেরন বাড়ায় যেসব খাবার

টেস্টোস্টেরন বাড়ায় যেসব খাবার

এই হরমোনের ঘাটতি হলে পুরুষের শরীরের নানান রকম সমস্যা হতে পারে।

পুরুষের যৌন প্রবৃত্তি বাড়ায় মসলাদার খাবার

পুরুষের যৌন প্রবৃত্তি বাড়ায় মসলাদার খাবার

আজকের রাতটা প্রেমময় করে তুলতে চান, তবে স্বামীকে রাতে ঝাল খাবার দিন। কারণ ‘হট’ খাবার ছেলেদের আরও ‘হট’ করে তোলে।