• ওজন কমাতে কার্যকর ৫ খাবার
    ওজন কমানোর রাস্তায় থাকলে খাদ্য তালিকায় এমন কিছু খাবার বেছে নিন যা দেহকে ভারী করবে না এবং পেটও রাখবে সুস্থ।
  • বিয়ের পর নারীর ওজন বাড়ার কারণ
    বিবাহিত জীবন শুরু করার পরও যদি মোটা হতে না চান তবে কারণগুলো জেনে নিজেকে সামলে নিন।
  • 'জিম' ছাড়া ওজন কমানোর উপায়
    ব্যায়ামাগারে না যেয়েও নিয়ন্ত্রণ করা যায় ওজন।
  • ওজন বেশি তো বুদ্ধি কম
    জীবনের শেষ সময় পর্যন্ত চৌকস থাকতে যৌবনেই ওজনের লাগাম টেনে ধরতে হবে।
  • মেদ কমানোর পানীয়
    পেটের মেদ কমাতে কসরত করতেই হয়। পাশাপাশি কিছু পানীয় আছে যা মেদ ঝরাতে সাহায্য করে।
  • সালাদেও ওজন বাড়ে!
    সুস্বাস্থ্য ও ওজন নিয়ন্ত্রণে রাখতে সালাদ বেশ উপযোগী। তবে এই খাবার তৈরির সময় কিছু ভুলের কারণে হীতে বিপরীত হতেও পারে।
  • ওজন কমানোর ৩ পন্থা
    সম্প্রতি ওজন কমানোর ক্ষেত্রে উপোস করা বেশ জনপ্রিয় উপায় হয়ে দাঁড়িয়েছে। তবে কষ্ট করে সারাদিন না খেয়ে থাকার চেয়ে মাঝে মধ্যে খাদ্যাভ্যাসে লাগাম টানার মাধ্যমেও ওজন কমানো যায়।
  • আংশিক খেয়ে ওজন কমান
    শরীরের বাড়তি ওজন কমানোর জন্য প্রথমত দরকার ক্যাললি খরচ, দ্বিতীয়ত দরকার ব্যায়াম। তৃতীয় উপায় হচ্ছে সবই খাবেন তবে অল্প অল্প করে।
  • মেদ কমানোর প্রাথমিক ভুল
    যাচ্ছেতাই খাদ্যাভ্যাসের কারণে গড়ে ওঠা ভুঁড়িটা কমানোর সিদ্ধান্ত নিয়েছেন, শুরু করেছেন শরীরচর্চা। মেদ কমানোর ইচ্ছা ও লক্ষ্যে পৌঁছাতে আপনার পরিকল্পনা অটুট হলেও নিজের অজান্তেই হয়ত কিছু ভুল হয়ে যাচ্ছে।
  • পানি পানে ওজন কমে!
    কোমরের বেড় কমানোর সম্ভাব্য গোপন হাতিয়ার হতে পারে পানি পান, দাবি করছে নতুন এক গবেষণা।
  • উপবাস যখন ভালো
    মাঝে মধ্যে উপোস করা স্বাস্থ্যের জন্য ভালো।
  • ক্যালরি ঝরানোর মজার উপায়
    প্রতিদিনের সাধারণ কাজগুলোর মাধ্যমেও শরীরের বাড়তি ক্যালরি খরচ করা সম্ভব।
  • বেশি খাওয়ার অজানা কারণ
    ভাবছেন খাচ্ছেন কম, আসলেই কি তাই! অনেক সময় নিজের অজান্তেও বেশি খাওয়া হয়ে যায়।
  • অধিক ওজন থেকে হৃদরোগ
    নতুন এক গবেষণায় দেখা গেছে, কৈশোরে পুরুষের অধিক ওজন থাকলে, মধ্যবয়সে হৃদযন্ত্র অক্ষম হয়ে যাওয়ার ঝুঁকিতে থাকেন।
  • শরীরচর্চায় উদ্বুদ্ধ হতে বিয়ে করুন
    কারণ গবেষণায় দেখা গেছে স্বামীর কারণে স্ত্রী বা স্ত্রীর কারণে স্বামী ব্যায়াম করায় আগ্রহ পায়।