গুলশানের ইফতারি

গুলশান এক ও ‍দুইয়ের রেস্তোরাঁয় মিলছে হরেক পদের ইফতারি।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 June 2015, 12:36 PM
Updated : 22 June 2015, 12:36 PM

গ্লোরিয়া জিনস

গুলশান এক নম্বরের এই কফি শপে মিলবে দুটি ইফতার প্ল্যাটার। আগে থেকেই বুকিং দিয়ে রাখতে হবে।

৭৭৭ টাকার সুপ্রিম ইফতার প্ল্যাটারে থাকছে চিকপিস সালসা, ক্রাঞ্চি পটেটো ওয়েজেস, ফিস ফিঙ্গারস, স্পাইস চিকেন উইঙস, মিক্সড ভেজিটেবল টেমপুরা, পিটার সঙ্গে বোনলেস গ্রিলড চিকেন, চিকেন সাসলিক, সিজনাল ফ্রুট স্টিক, মরিয়ম খেজুর, বেরি পাফ এবং বানানা কুনাফা।

৫৫৫ টাকার গ্লোরিয়াস ইফতার প্ল্যাটারে মিলবে চিকপিস সালসা, ক্রাঞ্চি পটেটো ওয়েজেস, ফিস ফিঙ্গারস, স্পাইস চিকেন উইংস, মিক্সড ভেজিটেবল টেমপুরা, পিটার সঙ্গে বোনলেস গ্রিলড চিকেন, চিকেন সাসলিক, সিজনাল ফ্রুট স্টিক, মরিয়ম খেজুর এবং বানানা কুনাফা।

কিভা হান

গুলশান এক নম্বরের কিভা হানে থাকছে আকালাত ও ওয়াজাবাত নামক দুটি ইফতার প্ল্যাটার। দুটিরই দাম সাড়ে ৬শ’ টাকা। রিসার্ভেশন দিতে হবে বিকাল ৫টার আগেই।

চিকেন তন্দুরি, দুটি চিকেন ইয়াকিতরি, দুটি প্রন টেমপুরা, দুটি জালি কাবাব, দুটি পনির, আলুর চপ, পরোটা, আম ও বাদামের শরবত মিলে তৈরি করা হয়েছে ওয়াজাবাত প্ল্যাটার। আর আকালাত প্ল্যাটারে থাকবে গ্রিল চিকেন, দুটি বাফেলো উইংস, কাজুবাদামের সালাদ, চিকেন কাবাব লোল এবং রেড ভেলভেট কেক। পানীয় হিসেবে মিলবে ব্লু মুন।

সায়ামি

গুলশান একের ২২ নম্বর রোডের এই রেস্তোরাঁর ইফতার ও ডিনার বাফেটে থাকছে মাটন হালিম, কাচ্চি বিরিয়ানি, চিকেন টিকিয়া কাবাব, লাজানিয়া, বিফ চিলি অনিয়ন, ফ্রাইড রাইস, লেমোনেড, অরেঞ্জ জুস ইত্যাদিসহ মোট ৪০টি আইটেম। দাম ৮৭০ টাকা।

ব্রুজ অ্যান্ড বাইটস

এদের ইফতার প্ল্যাটার দুইটি, দাম সাড়ে ছয়শ টাকা। প্ল্যাটার একয়ে থাকছে চিকেন শর্মা, চিকেন স্যান্ডউইচ, স্প্যাগেটি অ্যারাবিয়াতা, পাস্তা সালাদ, ফ্রেঞ্চ ফ্রাই, দুটি চিকেন উইংস, অরেঞ্জ বা লেমন মিন্ট, অর্ধেক আপেল, খেজুর, পিটা ব্রেড ও হামাস ডিপ।

প্ল্যাটার দুইয়ে মিলবে মিনি বিফ বার্গার, মিনি পিৎজা, স্প্যাগেটি অ্যারাবিয়াতা, চিকেন ও কাজুবাদাম সালাদ, দুটি চিকেন উইংস, ফ্রেঞ্চ ফ্রাই, অরেঞ্জ বা লেমন মিন্ট, অর্ধেক আপেল, খেজুর, পিটা ব্রেড ও হামাস ডিপ।

পিৎজা রোমা

গুলশান দুই নম্বরের ১০৮ নম্বর রোড়ের পিৎজা রোমায় ইফতার প্ল্যাটারের দাম পড়বে সাড়ে ৯শ’ টাকা। পাস্তার মধ্যে থাকছে বিফ লাজানিয়া অথবা পারমিজিয়ানো, প্রতি সপ্তাহে পরিবর্তন হবে এটি। পছন্দ মতো দুই ধরনের পালা-পিৎজা। এছাড়াও আছে সাপ্লি, করকেট, খেজুর, রোমান বাসকেট। শরবত হিসেবে আছে পমেগ্রান্ডে লেমোনেড।

সাবারো

গুলশান দুইয়ের নর্থ গুলশান অ্যাভনিউয়ের সাবারো রেস্তোরাঁয় রমজান উপলক্ষ্যে দেওয়া হচ্ছে ৭৯৯ টাকায় ‘আনলিমিটেড’ পিৎজা ও পেপসির অফার। প্রতিদিন সন্ধ্যা সাড়ে ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত চলবে এই অফার। স্টাফড ক্রাস্ট, চিজ স্লাইস, চিকেন টিকিয়া, মাশরুম স্লাইসসহ মোট ৫ ধরনের পিৎজার মধ্য থেকে নিজেদের ইচ্ছে মতো খেতে পারবেন ক্রেতারা। পাঁচ বছরের নিচের শিশুরা খেতে পারবে বিনামূল্যে।

এছাড়াও আছে বিনামূল্যে খেজুর ও পানি। নামাজের জন্য ব্যবস্থাও আছে রেস্তোরাঁয়। আগে থেকে রিসার্ভেশন দেওয়ার প্রযোজন নেই।

ইয়েলো সাবমেরিন ক্যাফে

গুলশান দুইয়ের ২২ নম্বর রোডের ইয়েলো সাবমেরিন ক্যাফের ইফতার প্ল্যাটারের মূল্য ৫৯০ টাকা। থাকছে ওয়াফল্ড ব্রাউন ব্রেড, স্ক্রাম্বল্ড এগ, বেকড বিনস, গ্রিলড মাশরুম, সসেজ, বিফ বেকন এবং ম্যাপল সিরাপ। পানীয়ের মধ্যে থাকছে লেমোনেড ও পানি। ইফতারের এক ঘণ্টা আগ পর্যন্ত অর্ডার করা যাবে প্ল্যাটারটি।

ফিস অ্যান্ড কো

একজনের ইফতার প্ল্যাটার আছে তিনটি। ডিলাইট ১ এর দাম আটশ টাকা, থাকবে পেরি পেরি সস দেয়া ফিয়েরি ক্যাচ এবং কারি কামস। ডিলাইট ২ এর দাম ১ হাজার ১শ’ টাকা, মিলবে গ্রিলড পেরি পেরি চিকেন এবং নিউইয়র্ক ফিস অ্যান্ড চিপস। ডিলাইট ৩ এর দাম ১ হাজার ২শ’ টাকা, আছে গ্রিলড স্যামন এবং হোয়াইট ফিস।

দুইজনের ইফতার প্ল্যাটার একটি, দাম ২ হাজার ৬শ’ টাকা। এতে থাকবে লেমন বাটার সসযুক্ত গ্রিলড হোয়াইড ফিস, গ্রিলড পেরি পেরি চিকেন এবং হোয়াইট ফিস, পাঁচ টুকরা কারি কামস অথবা প্রন ফ্রিটার। এর সঙ্গে আরও ৫শ’ টাকা যোগ করলে পাওয়া যাবে দুটি সি-ফুড হালিম।

তাড়্‌কা

রমজার উপলক্ষ্যে চারটি সেট মেন্যু চালু করেছে তারা। নাম ইফতার থালি, রাইস থালি, বিরিয়ানি থালি ও নান থালি।

ইফতার থালিতে আছে আপেল, মাল্টা, আঙুর, আনার, আম, খেঁজুর, চিকেন ললিপপ, চিকেন সাসলিক, তাড়কা স্পেশাল রোল, বিফ জালি কাবাব, মাটন হালিম, চানা মাসালা, ডিম-আলু চপ, বেগুনি, পেঁয়াজু, মুড়ি, রেশমি জাফরানি জিলাপি, লেবুর শরবট, লাচ্ছি এবং মসলা চা। দাম ৫৮০ টাকা।

রাইস থালির দাম সাড়ে ৩শ’ টাকা। আছে প্লেইন রাইস, চিকেন বা বিফ কারি, তাড়কা স্পেশাল ডাল, মিক্সড ভেজ কারি, বিফ কোফতা, সালাদ, আচার।

হায়দ্রাবাদি বা লক্ষ্ণৌ বিরিয়ানি, চিকেন বা বিফ কারি, বিফ কোফতা, সালাদা ও আচার দিয়ে সাজানো হয়েছে বিরিয়ানি থালি। দাম সাড়ে ৪শ’ টাকা।

সাড়ে ৪শ’ টাকায় মিলবে নানা থালি। এত থাকবে বাটার নান, তন্দরি চিকেন, চিকেন বা বিফ কারি, তাড়কা স্পেশাল ডাল, মিক্স ভেজ কারি, সালাদ ও আচার।