বৃষ্টিতে ফ্যাশনেবল থাকতে

সারাদিন বৃষ্টির কারণে কাদাপানিতে ভেসে যাচ্ছে শহর। ভেজা কাকের মতো জড়সড় হয়ে রাস্তায় নামা, পা নোংরা হওয়া- অস্বস্তিকর পরিস্থিতির মধ্যেও নিজেকে সুন্দরভাবে উপস্থাপন করার উপায় থাকে।

লাইফস্টাইল ডেস্কআইএএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 June 2015, 09:23 AM
Updated : 28 June 2015, 09:23 AM

বৃষ্টিতে ‘স্টাইল’কে জলে না ফেলার জন্য হালকা কাপড় এবং খাটোপ্যান্ট পরা থেকে শুরু করে পানিরোধী মেইকআপ ব্যবহার করাসহ কয়েকটি টিপস দিয়েছেন বিশেষজ্ঞরা।

ভারতের ফ্যাশন ঘর মান্ত্রার স্টাইলিস্টরা জানাচ্ছেন বৃষ্টির জন্য তৈরি হওয়ার কয়েকটি পন্থা।

হালকা কাপড় পরা

বৃষ্টির দিনে শিফন, জর্জেট কিংবা অন্যান্য হালকা এবং প্রচুর বাতাস চলাচল করে এমন কাপড় পরা উচিৎ। জিনসের মতো মোটা কাপড়ের তুলনায় এই কাপড়গুলো দ্রুত শুকিয়ে যায়। ফলে ভেজা কাপড় পরে থাকার কারণে ঠাণ্ডা লেগে যাওয়ার সম্ভাবনাও কমে।

খাটো প্যান্ট

বৃষ্টিতে পানি ও কাদা থেকে বাঁচতে খাটো প্যান্ট অথবা প্যান্টের নিচের অংশ গুটিয়ে পরা উচিৎ।

স্যান্ডল বা বুট

বৃষ্টির দিনে কাদা থেকে রক্ষা পেতে বিভিন্ন রংয়ের রাবারের স্যান্ডেল, ব্যালেরিনা জুতা কিংবা বুট জুতা পরা যেতে পারে।

পানিরোধী মেইকআপ

বৃষ্টিতে হালকা মেইকআপ করাই ভালো। এসময় বাতাসে আর্দ্রতা বেশি হওয়ায় চোখের আইলাইনার গলে যেতে পারে। তাই ‘ওয়াটার প্রুফ’ আইলাইনার ও মাসকারা ব্যবহার করা উচিৎ। শুষ্ক ত্বকের যত্ন নিতে ঘরে বসে মধু ও শসা দিয়ে প্যাক বানিয়ে ব্যবহার করতে পারেন।

উজ্জ্বল রংয়ের ব্যাগ

বৃষ্টিতে বাইরে বের হওয়ার আগে চামড়ার ব্যাগের পরিবর্তে সচ্ছ বা গাঢ় রংয়ের প্লাস্টিকের ব্যাগগুলো ব্যবহার করতে পারেন।

স্কার্ফ

বৃষ্টির পানি থেকে চুল বাঁচাতে স্কার্ফ ব্যবহার করতে পারেন। এছাড়া জামা বৃষ্টিতে ভিজে একটু বেশি সচ্ছ হয়ে গেলে, গায়েও জড়িয়ে নিতে পারবেন স্কার্ট। পাশাপাশি পোশাকে বিভিন্ন রং, প্রিন্ট আর প্যাটার্ন যোগ হওয়ার সুবিধা তো থাকছেই।

হেয়ারস্টাইল

বর্ষায় চুল মসৃণ রাখতে হিমশিম খেতে হয় অনেকেরই। বিশেষত যাদের চুল শুষ্ক, তাদের সমস্যা আরও বেশি। এ সমস্যা এড়াতে চুলের গোড়ায় সামান্য পরিমাণে নারিকেল তেল বা অলিভ ওয়েল মেখে পনিটেইল বা বেণি করে রাখতে পারেন।

আর বাইরে যাওয়ার আগে অবশ্যই ছাতা সঙ্গে রাখুন।