হুডিতে মুডি

জ্যাকেট বা বুক বন্ধ সোয়েটারের সঙ্গে হুডি ফ্যাশনেবল পাশাপাশি বেশ আরামদায়ক।

ইরা ডি. কস্তাবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2015, 11:19 AM
Updated : 1 Jan 2015, 11:51 AM

শীতের প্রায় এক মাস চলে গেছে, এখন বেশ ভালোভাবেই জেঁকে বসেছে হিমশীতল বাতাস। কাপিয়ে দিয়ে যাচ্ছে শহর জীবন।

পুরো শরীর শীতের পোশাকে ঢাকা থাকলেও কানে ঠান্ডা বাতাস লাগলেই কাপন তুলতে পারে সারা দেহ।

তাই কানও বাঁচাতে হবে শীতের প্রকোপ থেকে।

তবে কান টুপি দেখতে বেশ সেকেলে। এখনকার ফ্যাশন সচেতনদের জন্য বড্ড বেমানান। তাই ফ্যাশনের সঙ্গে তাল মিলিয়ে বেছে নিতে হবে শীতের পোশাক। এই জন্যই হয়ত ফ্যাশন সচেতনদের পছন্দের তালিকায় শীর্ষে উঠে এসেছে হুডি।

শীতের শুরুতেই বাজার ছেয়ে গেছে নানান রংয়ের আর ফ্যাশনের হুডিতে। প্রথমে ছেলেদের ফ্যাশনের অংশ থাকলেও বর্তমান ফ্যাশনে তাল মিলিয়ে মেয়েদের ফ্যাশনের তালিকাতেও উঠে এসেছে এই পোশাক।

জ্যাকেট বা বুক বন্ধ সোয়েটারের সঙ্গে হুডি ফ্যাশনেবল পাশাপাশি বেশ আরামদায়ক। টি-শার্ট এবং শার্টের ডিজাইনে নতুনত্ব আনতেও ডিজাইনাররা যুক্ত করেছেন হুডি।

জ্যাকেট বা টি-শার্টগুলো পরে পিছনের হুডি টেনে নিলেই কানও বাঁচানো যায় ঠান্ডা বাতাস থেকে।

শীত তাড়ানোর পাশাপাশি ফ্যাশন ধরে রাখতে হুডির জুরি নেই। আর এই মৌসুমে ছেলেদের পাশাপাশি মেয়েরাও বেছে নিচ্ছে হুডি। মেয়েদের হুডিতে থাকছে রংয়ের প্রাধান্য। তাছাড়া এখন তরুণদের পছন্দের সঙ্গে তাল মিলিয়ে হুডির প্রিন্টে স্থান করে নিয়েছে বিভিন্ন সুপারহিরো এবং অ্যানিমেশন চরিত্র।

এ বিষয়ে কথা বলেন ‘ক্যাটস আই’-এর ডিজাইনারদের একজন সিদ্দিক কুদ্দুস।

তিনি বলেন, “আমরা এ বছরের শীতের পোশাকের তালিকায় হুডিকে বেশ প্রাধান্য দিয়েছি। শার্ট এবং জ্যাকেটের ডিজাইনে নতুন মাত্রা যোগ করতে আমরা হুডি যুক্ত করেছি। তবে এবার শুধু ছেলেদের জন্যই হুডি ডিজাইন করেছি।”

“হুডি শার্টগুলোর ডিজাইনে রয়েছে বড় বড় চেক। নীল, ধূসর, কালো, লাল ইত্যাদি রংয়ের হুডি শার্ট ডিজাইন করেছি আমরা। তবে নীল এবং কালোই সব থেকে বেশি জনপ্রিয়। লাল বা বেশি কালারফুল হুডি ছেলেরা তেমন একটা পছন্দ করছেন না।” বললেন কুদ্দুস।

হুডি শার্টগুলোর দাম ১ হাজার ৭শ’ থেকে ১ হাজার ৮শ’ টাকা, জানালেন তিনি।

সিদ্দিক কুদ্দুস আরও জানালেন, সুতি কাপড়ের কিছু হুডি জ্যাকেটও রয়েছে তাদের শীত আয়োজনে। দাম শুরু ৩ হাজার ২শ’ টাকা থেকে।

জনপ্রিয়তার কারণে ছোট বড় প্রায় সব বাজারেই সহজলভ্য হুডি। মোটা সুতি কাপড়, কম্বলের কাপড়ে তৈরি সোয়েটারের হুডি, জিন্সের সঙ্গে বিভিন্ন ডিজাইনের হুডি ছেয়ে গেছে বাজারে।

বঙ্গ বাজার, নিউ মার্কেট, ঢাকা কলেজের বিপরিতে বদরুদ্দোজা ও নুরজাহান মার্কেট, বসুন্ধরা সিটি, যমুনা ফিউচার পার্ক ইত্যাদি মার্কেটে হুডি বেশ সহজলভ্য। সাধারণ বাজারে হুডির দাম পড়বে ৩শ’ থেকে এক হাজার টাকার মধ্যে।

তাছাড়া এক্সস্টেসি, ক্যাটস আই, আর্টিস্টি, আর্টিসন, ওয়েস্টেক্স ইত্যাদি ব্র্যান্ডের দোকানেও বিভিন্ন ডিজাইনের হুডি পাওয়া যাচ্ছে।

এসব দোকানে হুডির দাম পড়বে ১ হাজর ৫শ’ থেকে ৫ হাজার টাকা।

ছবি: নয়ন কুমার।

পোষাক: পপস্

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক