ফ্রিজের খোঁজ

মাছ, মাংস, সবজি বা খাবার ভালোভাবে সংরক্ষণের জন্য বাসায় একটি ফ্রিজ লাগেই।

মামুনুর রশীদ শিশিরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Sept 2014, 01:31 PM
Updated : 17 Sept 2014, 01:31 PM

তাছাড়া সামনেই কোরবানির ঈদ। মাংস সংরক্ষণের জন্য অনেকেই ফ্রিজ কেনার প্রস্তুতি নিচ্ছেন। আবার অনেকে পুরান ফ্রিজ বদলিয়ে নতুন কেনার ইচ্ছা আছে।

বাজারে রয়েছে নানান ব্র্যান্ডের ফ্রিজ ও ডিপ ফ্রিজ। সেসব নিয়েই এই আয়োজন।

স্যামসাং

বাংলাদেশে এই প্রতিষ্ঠানের ফ্রিজগুলো আমদানি করে ট্রান্সকম ইলেক্ট্রনিকস লিমিটেড। চলতি বছরে স্যামসাংয়ের মোট ১২টি নতুন মডেলের ফ্রিজ আনা হয়েছে। জানালেন ট্রান্সকম ইলেক্ট্রনিকসের ধানমণ্ডির বিক্রয়কেন্দ্রের ম্যানেজার লুৎফর রহমান সরকার।

এছাড়া ঈদ উপলক্ষে ট্রান্সকম ডিজিটালের সকল পণ্যেই চলছে নগদ মূল্যছাড়। দুই পাল্লার ফ্রিজের মডেল আছে দুটি। এর মধ্যে ৫৫৪ লিটারের ফ্রিজের দাম ১ লাখ ৬৮ হাজার টাকা। আর ৫২৪ লিটারের ফ্রিজের দাম পড়বে ১ লাখ ৮৭ হাজার টাকা।

এছাড়া ৩২২ থেকে ৩৮৫ লিটার ফ্রিজ রয়েছে।

ওয়ার্লপুল

ঈদ উপলক্ষে ৬টি নতুন মডেলের ফ্রিজ বাজারে এনেছে ওয়ার্লপুল। ২৯২ লিটারের দাম ৫৯ হাজার ৭৫০ টাকা। ২৬২ লিটারে ফ্রিজের দাম ৫৫ হাজার ১৫০ টাকা। ২৪২ লিটারের ফ্রিজগুলো পাবেন ৫১ হাজার ২৫০ টাকায়।

এছাড়া ডিপ ফ্রিজের মডেল আছে ৬টি। শুরু হয় ৩৯০ লিটার থেকে, দাম ৭৪ হাজার টাকা। সর্বনিম্ন ২৪৫ লিটার, দাম ৫৪ হাজার ৯০০ টাকা।

ওয়ার্লপুলের ফ্রিজগুলো কিনতে যেতে হবে ট্রান্সকম ইলেক্ট্রনিকস এর শোরুমগুলোতে।

হিটাচি

"হিটাচির ফ্রিজগুলোর বিশেষ বৈশিষ্ট্য হলো এর ডাবল ফ্যান কুলিং সিস্টেম ও ইনভার্টার প্রযুক্তি।", বললেন ট্রান্সকম ইলেক্ট্রনিকসের লুৎফর রহমান সরকার।

মোট তিনটি নতুন মডেল এসেছে। এর মধ্যে দুটি রয়েছে দুই পাল্লার ফ্রিজ। সবচাইতে বড় ৫১০ লিটারের ফ্রিজের দাম পড়বে ১ লাখ ২৮ হাজার টাকা। ৪৫০ লিটারের ফ্রিজের দাম ১ লাখ ১৭ হাজার টাকা। সর্বনিম্ন ৩৩৫ লিটারের ফ্রিজের দাম ৭০ হাজার টাকা। সবগুলোতেই থাকছে ৫ বছরের ওয়ারেন্টি।

সিঙ্গার

ঈদ উপলক্ষে তাদের ফ্রিজগুলোতে পাওয়া যাচ্ছে ১ হাজার টাকা থেকে ২০ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়।

সবচাইতে ছোট ৪ সিএফটি বা ১৩৮ লিটারের ফ্রিজের দাম ২৮ হাজার ৫শ' টাকা। আর সবচেয়ে বড় ফ্রিজ ২৮০ লিটারের, দাম ৫০ হাজার টাকা।

এছাড়াও ইউরোপিয়ান ব্র্যান্ড ডলেন্সের তিনটি মডেলের ফ্রিজ ও ডিপ ফ্রিজ পাওয়া যাবে এখানে। দাম ৩২ হাজার থেকে ৬৪ হাজার টাকা পর্যন্ত।

আরও আছে পাকিস্তানি ব্র্যান্ড বেকোর দুই পাল্লার ফ্রিজ। দাম ১ লাখ ২৫ হাজার টাকা থেকে ১ লাখ ৭০ হাজার টাকা।

এলজি বাটারফ্লাই

এলজি বাটারফ্লাইতে চলছে স্ক্র্যাচ কার্ড অফার। ১০ হাজার টাকার উপরে পণ্য কিনলেই স্ক্র্যাচ কার্ডের মাধ্যমে সর্বনিম্ন ৫শ' টাকা থেকে শতকরা একশত ভাগ ডিসকাউন্ট পেতে পারেন ক্রেতারা।

এলজির ছোট ফ্রিজ ৯.৫ সিএফটি'র দাম ৩৩ হাজার টাকা। আর বড় ফ্রিজ ১৫ সিএফটি'র দাম ৪৬ হাজার ৮শ' টাকা।

ডিপ ফ্রিজ পাবেন ২৬ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকার মধ্যে। ওয়ারেন্টি ১০ বছর।

বস

বাংলাদেশি ব্র্যান্ড বস-এর ফ্রিজগুলো পাওয়া যাবে নিটোল নিলয়-এর শোরুমগুলোতে। বিভিন্ন ধারণ ক্ষমতা ও রং মিলিয়ে ২৮টি ব্র্যান্ডের ফ্রিজ আছে। দাম ৩১ হাজার ৫শ' থেকে ৩৫ হাজার টাকা 

১৮১ লিটার থেকে ২২৮ লিটার পর্যন্ত ডিপ ফ্রিজের মডেল আছে ৬টি। দাম ২০ হাজার ৫শ' থেকে ২৮ হাজার টাকা। ওয়ারেন্টি ৫ বছর।

আতাশি

নিটোল নিলয়ের আরেকটি ব্র্যান্ড আতাশি। এই ব্র্যান্ডের মোট ৯টি মডেলের ফ্রিজ আছে। তবে কোনো ডিপ ফ্রিজ নেই।

ফ্রিজগুলোর দাম ২৩ হাজার থেকে ৪৩ হাজার টাকা পর্যন্ত। ধারণ ক্ষমতা ১৪০ লিটার থেকে ২৫৫ লিটার। ওয়ারেন্টি ৫ বছর।

ওয়ালটন

ঈদ উপলক্ষে জিপি স্টার গ্রাহকদের জন্য ওয়ালটনের ফ্রিজগুলোতে চলছে ১০ শতাংশ মূল্যছাড়, জানালেন ওয়ালটনের মহাখালি শোরুমের সহকারি ম্যানেজার এ এইচ এম রায়হান। এছাড়াও সাধারণ ক্রেতাদের জন্য আছে ১ হাজার ৬শ' টাকা থেকে ৩ হাজার টাকা পর্যন্ত পণ্যভিত্তিক নগদ মূল্যছাড়ের সুযোগ।

ওয়ালটনের ফ্রিজগুলোর ধারণ ক্ষমতা ১২৬ লিটার থেকে শুরু করে ৩৬৫ লিটার পর্যন্ত। ১২৬ লিটারের ফ্রিজের দাম ২১ হাজার ৬শ' টাকা। ২২০ লিটারের ফ্রিজের দাম ২৯ হাজার ২শ' টাকা। ৩২০ লিটারের ফ্রিজের দাম ৩৯ হাজার টাকা এবং ৩৬৫ লিটারের ফ্রিজের দাম ৪২ হাজার টাকা।

ডিপ ফ্রিজের মডেল আছে ৪টি। মূল্যছাড় পাবেন ১ হাজার ৬শ' টাকা থেকে ২ হাজার ৪শ' টাকা। ১২৩ লিটারের ডিপফ্রিজের দাম ২১ হাজার ৩শ' টাকা। ১৪৫ লিটারের ডিপফ্রিজ ২৩ হাজার ২শ' টাকা, ২০৫ লিটারের ডিপফ্রিজ ২৬ হাজার ২শ' টাকা। আর ৩০০ লিটারের ফ্রিজের দাম ৩২ হাজার ১শ' টাকা।