ছবি তুলতে সুন্দর হাসি

ফেইসবুকের সুবাদে সেলফি ভাইরাস বেশ ভালোভাবেই ছড়িয়েছে। তবে সুন্দর ছবির জন্য চাই সুন্দর হাসি। আর সুন্দরভাবে হাসার জন্যে খেয়াল রাখতে হবে বেশ কয়েকটি বিষয়।

ইরা ডি. কস্তা আইএনএনএস/বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2014, 01:32 PM
Updated : 12 July 2014, 01:32 PM

সুন্দর ছবির জন্য আকর্ষণীয় হাসির ৭টি উপায় জানিয়েছেন টুথপেস্ট ব্র্যান্ড ক্লোজ আপ-এর বিশেষজ্ঞরা।

- ত্বকের সঙ্গে দাঁতের রংয়ের পার্থক্য তুলে ধরতে গালে হালকা ব্রোঞ্জার ব্যবহার করা যেতে পারে। ফলে ছবিতে দাঁতগুলো অনেক উজ্জ্বল দেখাবে।

- হাসির সময় খেয়াল রাখতে হবে যেন দাঁত সামান্য দেখা যায়। আর যাদের উপরের ঠোঁট বেশি পাতলা, তারা এমনভাবে হাসবেন যেন উপরের পাটির দাঁত নিচের ঠোঁটের কাছাকাছি থাকে।

- তোলার পর যদি মনে হয়, ছবিতে দাঁতগুলো চকচক করছে না, তাহলে আরেকবার ছবি তোলার আগে দাঁতগুলো সামান্য পানি দিয়ে ভিজিয়ে নেওয়া যেতে পারে। এতে দাঁত চকচকে দেখাবে।

- ছবি তোলার জন্য ঠোঁটে লাল বা উজ্জ্বল গোলাপি রংয়ের লিপস্টিক লাগালে ছবিতে দাঁতগুলো বেশি চকচকে দেখাবে। কোরাল বা কমলা শেইডের লিপস্টিক ব্যবহার করলে দাঁত হলদেটে লাগতে পারে।

- ছবি তোলার সময় এমনভাবে হাসি দেওয়া উচিত যেন মোটমাট আটটি দাঁত দেখা যায়।

- হাসতে হবে মুখের আকার বুঝে। যাদের লম্বাটে মুখ তাদের মুখ চেপে হাসা উচিত। আর যাদের চারকোণা, তারা মুখ খুলে হাসলে তাদের মুখ কিছুটা গোল দেখাবে।

- সেলফি বা ছবি তোলার সময় ঘাড় কিছুটা কাত করে বা মাথা কিছুটা সামনের দিকে ঝুঁকিয়ে রাখা যেতে পারে। এত করে মুখ বা হাসির খুঁতগুলো কম বোঝা যায়।