২২ জুলাই পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2022, 10:23 AM
Updated : 16 July 2022, 10:23 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আয়ের নতুন উৎস খুঁজে পেতে পারেন। খরচ বাড়তে পারে এসময়। তাই আয় ব্যয়ের সমতা রাখার চেষ্টা করুন। নিজের কোনা পুরনো ‍ভুল বুঝতে পারবেন যা আপনাকে বিচলিত করতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রেমের জন্য আনন্দ বাড়বে। জীবনে অনেক উত্থান পতন আসবে। কাজের ব্যাপারে উদ্বিগ্ন হতে পারেন। ভয় না পেয়ে সাহসিকতার সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করতে হবে। সপ্তাহের শেষদিকে আর্থিক উন্নতি অনেকটা নিশ্চিত। দায়বদ্ধতা ও আর্থিক লেনদেন সামলানোর ক্ষেত্রে সাবধান থাকতে হবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) প্তাহের শুরুতে কর্মকর্তারা কর্মক্ষেত্রে তাদের মেধার ‍পূর্ণ বিকাশ ঘটাতে পারবেন। মানুষের সঙ্গে ভালো সম্পর্ক গড়ে তোলার পূর্ণ চেষ্টা করুন। কারও প্রতি যে কোনো বিদ্বেষ একেবারে ঝেড়ে ফেলে মন খুলে সামাজিকতা বজায় রাখুন। সপ্তাহের মাঝদিকে সামাজিকতা বজায় রাখতে গিয়ে কিছুটা অপব্যয় হতে পারে। অপব্যয়ী স্বভাবের কারণে পরিবারের সমালোচনার শিকার হতে পারেন। সপ্তাহের শেষদিকে কারও প্রেমের জীবনে অপ্রত্যাশিত মোড় আসতে পারে। বুদ্ধির যথাযথ প্রয়োগ করতে পারলে সাফল্য আসবে। সম্মান ও প্রতিপত্তি বাড়বে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে বাড়িতে দূরের অতিথি আসতে পারে। কারও বিদেশ যাওয়ার জন্য হাতছাড়া হওয়া সুযোগ আবার ফিরে আসতে পারে। আপনার শ্রম, মেধা আর নম্র স্বভাবের কারণে কর্মস্থলে পুরষ্কৃত হতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রেম বিষয়ক জটিলতার সমাধান হতে পারে। অতীতে যারা অর্থ বিনিযোগ করেছিলেন তারা এখন উপকৃত হবেন। সপ্তাহের শেষদিকে আপনি সবার থেকে দূরে নির্জনে সময় কাটাতে পছন্দ করবেন। অত্যধিক দুশ্চিন্তা আপনার মানসিক শান্তি নষ্ট করতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আবেগ নিয়ন্ত্রণে রাখুন, বিশেষ করে রাগ। বৈদেশিক বাণিজ্যের সঙ্গে জড়িতরা অপ্রত্যাশিত লাভের মুখ দেখতে পারেন। দূরদেশে ভ্রমণে যেতে পারেন। সপ্তাহের মাঝদিকে কাজকর্মে নিজের উদ্যোগকে সক্রিয় করুন। এতে কাজে দক্ষতা আর আপনার সুনাম বাড়বে। কোনো নতুন কাজে নেমে পড়ার সম্ভাবনা আছে। সপ্তাহের শেষদিকে রোমান্টিক যোগাযোগ শুভ। সামাজিকভাবে গুরুত্বপূর্ণ কোনো কাজে জড়িয়ে যেতে পারেন। জীবনে আশার আলোর সঞ্চার হবে। অপ্রত্যাশিত কোনো স্থানে যাওয়া হতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে প্রিয়জনের সঙ্গে আবেগের বন্ধন শক্তিশালী হবে। পাইকারি ও খুচরা বিক্রেতাদের জন্য সময়টা খুবই ভালো। নিজের দায়িত্বগুলো সতর্কতার সঙ্গে পালন না করলে ছোটখাট বিপদে পড়তে পারেন। তবে সেটা দূর করতে পারবেন দৃঢ় মনোবলের সাহায্যে। সপ্তাহের মাঝদিকে যেসব শিক্ষার্থীরা বিদেশে উচ্চশিক্ষার জন্য যাওয়া চেষ্টা করছেন তাদের জন্য কোনো সুখবর আসতে পারে। ভ্রমণের সময় মালপত্রের প্রতি বাড়তি যত্নবান হতে হবে। সপ্তাহরে শেষদিকে শিক্ষানবিশরা কাজের সুযোগ পেতে পারেন। বেকারদের এই সময়টাকে কাজে লাগানো উচিত।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে ঠাণ্ডার সমস্যায় ভুগতে হতে পারে। শারীরিক সমস্যায় দ্রুত চিকিৎসকের পরামর্শ নিন। উপস্থিত বুদ্ধি ব্যবসায়িক ঝামেলা এড়াতে সাহায্য করবে। আপনার বিবাহিত জীবনে অনেক ভালোমন্দের পর বর্তমান সময়টা ভালো কাটবে। সপ্তাহের মাঝদিকে দলবেঁধে কোথাও বেড়াতে গেলে সাবধানে থাকবেন। বেপরোয়া গতিতে গাড়ি চালাবেন না, ঝুঁকি নেবেন না। সপ্তাহের শেষদিকে বিদেশি কিংবা দূরের বন্ধুর কোনো উপকার পেতে পারেন। দূর ভ্রমণের সুযোগ আসলে তা হবে একটা সুবর্ণ সুযোগ।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে অতীতের কারও সঙ্গে যোগাযোগ হতে পারে। এতে সময়টা স্মরণীয় হয়ে থাকবে। স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে। খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণ রাখুন এবং শারীরিক সুস্থতার জন্য ব্যায়াম করুন নিয়মিত। সপ্তাহরে মাঝদিকে রোমান্স শুভ। ব্যবসায়িক পরিধি বৃদ্ধি পেতে পারে। যদি আপনি বিনম্র ও সহায়ক হন তবে সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন। জনহিতকর কাজে যুক্ত হয়ে বিশিষ্ট ব্যক্তির সঙ্গলাভে গর্বিত হতে পারেন। সপ্তাহের মাঝদিকে শরীরের ওপর বাড়াবাড়ি মাত্রায় চাপ দেবেন না। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমের দিকেই মনে হচ্ছে, বিশ্রামের একান্ত প্রয়োজন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে আবাসন ব্যবসায় সঙ্গে জড়িতদের আর্থিক সমস্যা মিটতে পারে। প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে পারেন। প্রেমের জীবন আনন্দদায়ক হবে। সঙ্গীর সঙ্গে হৃদস্পন্দন মেলাতে পারবেন। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্ক থাকা জরুরি। আমিষ ধরনের খাবার যতটা সম্ভব পরিহার করুন। শরীর গঠনে ফল ও সবজির দিকে বেশি গুরুত্ব দিন। সপ্তাহের শেষদিকে আপনার সততার কারণে উদীয়মান ব্যবসায়িরা আপনার অনুসারী হবেন। আপনার পরিবারের কারও বিয়ে হতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে ব্যবসায়িক ভ্রমণ সুফল বয়ে আনবে। আপনার যোগাযোগ দক্ষতা সকলের মন জয় করবে। জমি সংক্রান্ত ঝামেলাগুলো সমাধানের দিকে মনযোগ দিন। সপ্তাহের মাঝদিকে আপনার হৃদয় মনে প্রেম থাকবে ভরপুর। প্রেমের প্রকৃত গভীরতা উপলব্ধি করতে পারবেন। সপ্তাহের শেষদিকে কাজের জায়গায় কর্মকর্তাদের চাপ আর ঘরে মতবিরোধের চাপ একসঙ্গে আক্রমণ করতে পারে। এতে কাজে মনযোগ কমবে। বিনা কারণে কিছু লোকের সঙ্গে গণ্ডগোল বাঁধতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে মেধা, মননকে পুঁজি করে স্বাধীন পেশায় আয় ভালো হওয়ার সম্ভাবনা প্রবল। আপনার ব্যস্ত জীবন থেকে কিছুটা সময় বের করে নিন বিনোদনের জন্য। পয়সা খরচের মেজাজে থাকবেন। আত্মীয় স্বজনদের সহযোগিতা পাবেন নানাভাবে। সপ্তাহের মাঝদিকে কোনো পুরনো বন্ধুর সাক্ষাৎ পেতে পারেন অপ্রত্যাশিতভাবে। পুরানো সুখের স্মৃতিগুলো মনে আলোড়ন সৃষ্টি করতে পারে। গৃহস্থালী কাজে সঙ্গীকে সাহায্য করুন, অন্যথায় তার মনে বিরক্তি আসতে পারে আপনার প্রতি। সপ্তাহের শেষদিকে আপনার মেজাজ হবে প্রেমময়। প্রিয়জনের জন্য করা বিশেষ পরিকল্পনাগুলো বাস্তবায়ন করার এখনই শ্রেষ্ঠ সময়।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আপনার সম্পর্কে ছড়িয়ে থাকা সকল অভিযোগ, বিদ্বেষ বিলুপ্ত হয়ে যাবে। আপনার ব্যক্তিগত জীবনে একটা দারুণ পরিবর্তন আসতে পারে। এই পরিবর্তন আপনার পুরো পরিবারের জন্য আনন্দধ্বনি নিয়ে আসবে। দ্রুত অর্থ উপার্জন করা আকাঙ্ক্ষা হবে প্রবল। সপ্তাহের মাঝদিকে আত্মীয়দের সঙ্গে দেখা করতে গিয়ে দারুণ কিছু ঘটতে পারে। সপ্তাহের শেষদিকে পরিবারের প্রয়োজনগুলোকে প্রাধান্য দিন। 

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে খরচ প্রত্যাশিত মাত্রায় বেড়ে যাবে। এতে মানসিক শান্তি নষ্ট হবে। কাজের মধ্যে সংগ্রামীভাব সৃষ্টি করতে হবে, তবেই লক্ষ্যে পৌঁছাতে পারবেন। সপ্তাহের মাঝদিকে আর্থিকক্ষেত্রে সাফল্য পাবেন। আয় বাড়ার সম্ভাবনা প্রচুর তাই কাজের মনযোগ বাড়াতে হবে এখনই। সপ্তাহের শেষদিকে ভ্রমণ ও বিশিষ্ট কারও সঙ্গে সাক্ষাৎ জীবনে আনন্দ বয়ে আনবে। নিকটজনের সাফল্যে আপনিও উপকৃত হবেন। ভাইবোনের পেছনে কিছুটা সময় দিন।

আরও পড়ুন