৮ জুলাই পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 July 2022, 07:51 AM
Updated : 2 July 2022, 07:51 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল): সপ্তাহের শুরুতে আপনার উৎসাহ বাড়বে। ইন্দ্রিয়ানুভুতি ও কামনা, বাসনা মনে ভর করবে। প্রেমিক প্রেমিকারা প্রিয়জনকে খুশি রাখতে ফোনে কথা বলুন। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্য খুব খারাপ যেতে পারে। মানসিক চাপের মধ্যে থাকবেন। স্বাস্থ্যের অবনতি কাজের ক্ষেত্রে বাধা হয়ে দাড়াবে। সপ্তাহের শেষদিকে ব্যবসায় লাভ হবে অনেক, যা মনে আনন্দ বয়ে আনবে। আপনার বিবাহিত জীবনে উত্তেজনা আসতে পারে। বিবাহযোগ্য মেয়েদের এখনই বিয়ের উপযুক্ত সময়।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে বাড়ির উন্নয়নমূলক প্রকল্পগুলো বিবেচনা করা উচিত। পুরানো বন্ধুর সঙ্গে আলাপ করে মনের ভার কিছুটা কমতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রেমিকা প্রেমিকার মনের আকাশে জমে থাকা বাধা বিঘ্নের মেঘ দূর হবে। স্ত্রীর কাছ চমৎকার কোনো চমক পেতে পারেন। শিক্ষার্থীদের পড়াশোনায় অগ্রগতি হতে পারে। সপ্তাহের শেষদিকে নিজের ও স্ত্রীর সুস্বাস্থ্যের জন্য একসঙ্গে ব্যায়াম ও ধ্যানচর্চা শুরু করুন। কারও বৈবাহিক বন্ধনে জড়িত হওয়ার এখনই সঠিক সময়।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আত্মীয়দের সঙ্গে দেখা করতে যাওয়া ব্যাপারটা যতটুকু ভেবেছিলেন তার তাইতেও বেশি ফলপ্রসু ও আনন্দদায়ক হবে। সপ্তাহের মাঝদিকে কোনো পুরানো বন্ধুর সঙ্গে অপ্রত্যাশিতভাবে দেখা হতে পারে। পুরানো স্মৃতি ফিরে দেখা সুযোগ পাবেন, দুজনেরই মন ভালো হয়ে যাবে। সপ্তাহের মাঝদিকে আপনি প্রেমময় মেজাজে থাকবেন। প্রিয়জনের সঙ্গে কোনো বিশেষ পরিকল্পনা থাকলে তা এখনই বাস্তবে রূপ দেওয়া চেষ্টা করুন। মনে রাখবেন, সুস্থ শরীরেই থাকে সুস্থ মন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আর্থিক অবস্থা ভালো থাকবে। তবে অপ্রয়োজনীয় খরচগুলো থেকে বিরত থাকার বিষয়টি মনে রাখতে হবে সবসময়। সপ্তাহের মাঝদিকে নিজের দৃঢ় প্রত্যয়ের সুফল উপভোগ করতে পারবেন। নতুন যোগাযোগ ও বন্ধু পাতাতে ঘরের বাইরে বেরিয়ে পড়ুন। সপ্তাহের শেষদিকে জমি সংক্রান্ত সমস্যাগুলোর দিকে মনযোগ দিন। শিক্ষাখাতে কারও বৃত্তি পাওয়ার সম্ভাবনা আছে। কেউ আবার প্রিয়জনের কাছ থেকে উপকার পেতে পারেন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আপনার অনেক কিছু অর্জন করার ক্ষমতা আছে। তাই সুযোগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলুন। জীবনে নতুন প্রেমের সম্ভাবনা উঁকি দিচ্ছে। সপ্তাহের মাঝদিকে শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। নতুন কোনো আর্থিক পরিকল্পনা করতে পারেন। সপ্তাহের শেষদিকে সাংবাদিকদের ব্যস্ততা বাড়বে। কারও ব্যবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। ঘরে কোনো অনুষ্ঠানের আয়োজন হতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে খরচ বাড়বে, সঙ্গে আয় কমে যেতে পারে। খরচের হাত শক্তভাবে সামাল দিতে হবে। সপ্তাহের মাঝদিকে আপনার উদ্দেশ্য সাধনের জন্য ব্যপক তৎপরতা প্রয়োজন। চারিদিকে আশার আলো দেখতে পাবেন। আপনার ভালোবাসার মানুষটি আপনার প্রতি বেশ বন্ধুসুভল আচরণ করবেন। সপ্তাহের শেষদিকে আর্থিক বিষয়গুলো ভালো চলবে। সঞ্চয় করতে পারবেন আশানুরুপ। কোনো আইনি কাগজে ভালোভাবে না পড়ে সাক্ষর করবেন না। আপনার যোগাযোগ দক্ষতা হৃদয়গ্রাহী হবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে আপনার আশা আকাঙ্ক্ষা একটি সুন্দর কোমল সুগন্ধি কিংবা উজ্জ্বল ফুলের মতো প্রস্ফুটিত হবে। সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠানের জন্য শ্রেষ্ঠ সময় এখনই। সপ্তাহের মাঝদিকে যখনই নিজেকে একা মনে হবে তখনই পরিবারের সঙ্গে সময় কাটান। সব হতাশা কেটে যাবে। সপ্তাহের শেষদিকে আপনার চারপাশের মানুষের সমর্থন আপনার সাহস বাড়াবে। খ্যাতি ও জনগনের স্বীকৃতি লাভ করবেন নিজের যোগ্যতা ও বুদ্ধিমত্তায়। টাকা পয়সা লেনদেনের ক্ষেত্রে মানুষের অভিরুচি ধরে ফেলতে পারবেন চট করে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে সহকর্মী ও বসের সহযোগিতা পাবেন পুরোপুরি। এতে কাজের গতি বাড়বে। আপনার পেশার আধিপত্য পরীক্ষিত হবে। সপ্তাহের মাঝদিকে আপনাদের সম্পর্কে সকল অভিযোগ ও বিদ্বেষ এই অপরূপ দিনে বিলুপ্ত হয়ে যাবে। কোনো দূর সম্পর্কের আত্মীয়ের কাছ থেকে পাওয়া অপ্রত্যাশিত সংবাদ পরিবারের সবাইকে খুশির জোয়ারে ভাসাবে। সপ্তাহের শেষদিকে অপ্রত্যাশিতভাবে খরচ বেড়ে যাবে। এতে আপনার মানসিক শান্তি নষ্ট হবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে বৈদেশিক বাণিজ্যে যারা যুক্ত তারা অপ্রত্যাশিত সাফল্য পাবেন। ভ্রমণে গেলে সঙ্গের মালপত্রের দিকে বাড়তি সতর্ক দৃষ্টি দিতে হবে। সপ্তাহের মাঝদিকে আপনার কর্মক্ষেত্রে প্রচুর ভালোবাসা বিরাজমান হবে। আপনার কিছু ভালো কাজের জন্য সম্মানিত হতে পারেন। সপ্তাহের শেষদিকে নিজের প্রত্যাশা অনুযায়ী ফল পাবেন। আপনার স্বপ্ন বাস্তবায়িত হবে। প্রেমের সম্পর্কে শক্তি আসবে, দুজনার মধ্যকার বন্ধন হবে দৃঢ়।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে সতর্কতার সঙ্গে নিজের দায়িত্ব পালন না করলে ছোটখাট বিপদ আসতে পারে। নিজের দৃঢ় মনবলের সাহায্যে সেই বিপদ দূর করতে হবে। সপ্তাহের মাঝদিকে দূরে কোথাও বেড়াতে যাওয়ার সুযোগ আসতে পারে। সেই সুযোগ হারানো উচিত হবে না। দর্শন বা আধিভৌতিক ব্যাপারে আগ্রহ জন্মাতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার প্রতিষ্ঠানের ঊর্ধ্বগতি নতুন প্রেরণার সঞ্চার করবে। আইনজীবী ও চিকিৎসকদের জন্য সময়টা শুভ। সমাজসেবামূলক কাজে মানসিক প্রশান্তি পাবেন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে যেখানে আপনার বিচরণ সেখানেই আসবে জনপ্রিয়তা। স্ত্রীর সঙ্গে জীবনের সেরা মুহূর্তগুলো একটি হতে পারে এখনই। কোনো মামলার ফলাফর আপনার অনুকূলে আসতে পারে। সপ্তাহের মাঝদিকে শরীরের উপর বেশি চাপ দেবেন না। সপ্তাহের শেষদিকে পরিবার পরিজনকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন। বৈদেশিক যোগাযোগ শুভ। 

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে বয়ষ্ক ব্যক্তিদের অনিদ্রা রোগ দেখা দিতে পারে। চর্মরোগ, পায়ে পানি জমা, একজিমা ইত্যাদি রোগে ভুগতে হতে পারে। শরীরের প্রতি যত্নশীল হতে হবে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় কোনো জটিলতা দেখা দিতে পারে, তবে ঘাবড়ে যাবেন না। মাছ ও গাছের ব্যবসায় ভালো ফলাফল আসবে। পরিবারে কোনো বিয়ের আয়োজন হতে পারে। সপ্তাহের শেষদিকে নৌপথে মালামাল পরিবহনে বিশেষ সতর্ক থাকতে হবে। নিজেও সাবধানে চলাফেরা করবেন।

আরও পড়ুন

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক