২৪ জুন পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 June 2022, 05:12 AM
Updated : 18 June 2022, 05:12 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল): সপ্তাহের শুরুতে সমাজসেবামূলক কাজে যোগ দিয়ে মানসিক শান্তি পেতে পারেন। আয়ের তুলনায় ব্যয় বেড়ে যেতে পারে। পারিবারিক দায়িত্ব বাড়তে পারে। মনের ভুলে কোনো কিছুর ক্ষতি করে ফেলতে পারেন। সপ্তাহের মাঝদিকে আপনার প্রতিযোগিতামূলক স্বভাবের জন্য সাফল্য আসতে পারে। সময়টা আপনার অনুকুলে বলা যায়। সপ্তাহের শেষদিকে তাড়াহুড়ো করে কোনো সিদ্ধান্ত নেবেন না। বিশেষ করে আর্থিক লেনদেনের ক্ষেত্রে বাড়তি সতর্কতা প্রয়োজন। আপনার পরিচিত কোনো নারীর সুবাদে কাজের সুযোগ আসতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে): সপ্তাহের শুরুতে গুরুত্বপূর্ণ কাজে প্রতিপক্ষের বিরোধিতা সত্ত্বেও সাফল্য আসবে। প্রিয়জনের কাছ থেকে কোনো উপহার পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে গোপন তথ্য ফাঁস করবেন না। বিনোদন ও রূপচর্চায় খরচ কমাতে হবে। কাজের জন্য বাইরে কোথাও যেতে হতে পারে। সপ্তাহের শেষদিকে আপনার ক্রমাগত ইতিবাচক কাজ ও চিন্তা পুরষ্কৃত হতে পারে। স্বীকৃতি পেতে পারেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): সপ্তাহের শুরুতে বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। কর্মক্ষেত্রে নতুন পরিকল্পনাকে ঘিরে জটিলতা দেখা দিতে পারে, তবে সফলতা আসবে। সপ্তাহের মাঝদিকে আনন্দাদায়ক সফর কিংবা সামাজিক জমায়েত আপনাকে মানসিক প্রশান্তি দেবে। প্রেম অপরিমিত, সীমাহীন এই কথাগুলো আগে শুনেছেন এখন উপলদ্ধি করতে পারবেন। সপ্তাহের শেষদিকে আয়ব্যয়ের সমতা রাখা মুশকিল হয়ে উঠতে পারে। কারোর কোনো কাজের দায়িত্ব নেবেন না, বদনাম হতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই): সপ্তাহের শুরুতে নিজের উপর অতিরিক্ত চাপ প্রয়োগ করবেন না। আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা কমের দিকেই মনে হচ্ছে, বিশ্রামের একান্ত প্রয়োজন। দূর ভ্রমনের শুভ যোগাযোগ হতে পারে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে সহকর্মীদের সহযোগিতা পেতে পারেন। পরিশ্রম একটু বেশি হলেও কাজ শেষ করতে পারবেন। সপ্তাহের শেষদিকে অনেক বন্ধুবান্ধবের সমারোহ হবে। তার মধ্যে কেউ হবে বিশ্বস্ত কেউ হবে তার বিপরীত। প্রেমের ব্যাপারে স্থায়িতের অভাব আছে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট): সপ্তাহের শুরুতে প্রেমের ক্ষেত্রে ইতিবাচক সাড়া পাবেন। সাংসারিক দায়িত্ব বাড়বে। ব্যবসায়িক লেনদেন শুভ। সাবধানে চলাফেরা করতে হবে, শরীরে আঘাত পাওয়ার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে বৈদেশিক যোগাযোগ শুভ। রহস্য আর জ্যোতির্বিদ্যায় আগ্রহ জাগতে পারে। ধর্মীয় কাজে অনুরাগ বাড়বে। সপ্তাহের শেষদিকে প্রশাসনিক দপ্তরে নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ আসতে পারে। কর্মক্ষেত্রে আপনার ভালো কাজের জন্য সম্মানিত হতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। ব্যবসার পরিধি বৃদ্ধি পেতে পারে। আপনি বিনম্য ও সহায়ক হলে আপনার সঙ্গীর কাছ থেকে অত্যন্ত ইতিবাচক সাড়া পাবেন। সপ্তাহের মাঝদিকে আপনার আশেপাশের মানুষগুলো আপনার প্রতি খুব বেশি খুশি থাকবে না। যতটা সম্ভব আশাবাদি হওয়ার চেষ্টা করুন, সাবধানে চলাফেরা করবেন। সপ্তাহের শেষদিকে দূর থেকে কোনো ভালো সংবাদ পেতে পারেন। উচ্চশিক্ষা ও গবেষণার কাজে শিক্ষার্থীরা ভালো কিছু অর্জন করতে পারেন। 

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর): সপ্তাহের শুরুতে প্রেমের জন্য আনন্দ বাড়বে। শৈল্পিক ও সৃজনশীলত ক্ষমতা প্রচুর প্রসংশা পাবে। শারীরিক ক্ষমতা অনুযায়ি কাজ করুন, অন্যথায় অসুস্থ্ হওয়ার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় নতুন বিনিয়োগ আশার আলো ফুটিয়ে তুলতে পারে। রাজনৈতিক যোগাযোগ ফলপ্রসু হতে পারে। বৈবাহিক বন্ধনে প্রবেশ করার জন্য ভালো সময়। সপ্তাহের শেষদিকে কথা বলুন সংযত হয়ে। গুরুজনরা যাতে আপনার কোনো কথায় মনে আঘাত না পায় সেদিকে খেয়াল রাখতে হবে। বিনিয়োগ এড়িয়ে চলা উচিত। জনসম্মুখে বেশ রটনা রটতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর): সপ্তাহের শুরুতে আর্থিক সঙ্কটে কোনো বন্ধুকে পাশে পেতে পারেন। আপনি ও আপনার সঙ্গী এক আনন্দময় অনুভূতির জগতে প্রবেশ করতে পারেন। তবে প্রেমের স্থায়িত্বের বড়ই অভাব। সপ্তাহের মাঝদিকে অতিরিক্ত পরিশ্রম ও দুশ্চিন্তা থেকে মনে আঘাত পেতে পারেন। শরীরের নিচের অংশের কোনো পীড়ায় ভুগতে পারেন। সপ্তাহের শেষদিকে কারো একটি জীবন আপনার জীবনের সঙ্গে মিশে যেতে পারে। কিছু আইনি পরামর্শ নিতে আইনজীবীর সরনাপন্ন হওয়ার প্রয়োজন হতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর): সপ্তাহের শুরুতে ভাইবোনের জীবনে কোনো বড় দায়িত্ব পালন করতে হতে পারে। অধ্যয়ন ও অধ্যাপনায় বিশেষ সাফল্য আসবে। গার্হস্থ্য জীবনে বেশ আগ্রহ দেখা দেবে। উত্তরাধিকার সুত্রে অর্থ পেতে পারেন। বন্ধুর কল্যানে আবাসন ব্যবসায় আর্থিকভাবে লাভবান হতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রেমিক প্রেমিকাদের মনের আকাশে জমে থাকা কালো মেঘ দূর হতে পারে। ব্যর্থ প্রেমের সম্পর্কে নতুন সম্ভাবনা উঁকি দিচ্ছে। সপ্তাহের শেষদিকে কারো ঋণ নিয়ে আলোচনার অগ্রগতি হতে পারে। অতিরিক্ত লোভনীয় কোনো সুযোগের দিকে না যাওয়াই ভালো। নিজের স্বাস্থ্যের প্রতি আরও যত্নবান হতে হবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি): সপ্তাহের শুরুতে আপনার সৌভাগ্য বয়ে আনা নক্ষত্রগুলো অর্থের প্রবাহ বজায় রাখবে। আপনার আত্নীয়ের সঙ্গে দেখা করতে যাওয়ার ব্যাপারটা আশাতীত মঙ্গল বয়ে আনবে। নতুন বন্ধু পাতাতে বাইরে বেরিয়ে পড়ুন। সপ্তাহের মাঝদিকে নিজ পরিবারের সদস্যদের চাহিদাগুলো আপনার কাছে বেশি গুরুত্ব পাওয়া উচিত। পারিবারিক দায়বদ্ধতাগুলোতে নতুন করে মনযোগ দিন। সপ্তাহের শেষদিকে প্রেমের ভাগ্য শূভ। কোথাও বনভোজনে গিয়ে জীবনের বড় একটা পরিবর্তন ঘটতে পারে।  

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুতে তেমন কিছু না করেই অন্যদের সুনজর আকর্ষণ করতে পারবেন। যারা আর্থিক দূরাবস্থার মধ্য দিয়ে যাচ্ছেন তাদের উপার্জন ভালো হবে। সপ্তাহের শেষদিকে কোনো মূল্যবান উদ্যোগের চুক্তিবদ্ধ হতে পারেন। তবে চুক্তি সাক্ষরের আগে নিজের পরিপূর্ণ বিচক্ষণতাকে কাজে লাগিয়ে সবকিছু যাচাই করে নিতে হবে। অপ্রত্যাশিত ভ্রমন ক্লান্তি বয়ে আনতে পারে। সপ্তাহের শেষদিকে পরিবার ও বন্ধুদের সহযোগিতা পাবেন। প্রেমের ব্যাপারে জটিলতা বাড়তে পারে।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): সপ্তাহের শুরুতে খরচ বেড়ে যাওয়ার কারণে দুশ্চিন্তায় ভুগতে পারেন। তবে কাজে গতি বাড়বে। আপনার প্রখর ও সক্রিয় মস্তিষ্ক আপনাকে যেকোনো কাজের সঙ্গে দ্রুত মানিয়ে নিতে সাহায্য করবে। সপ্তাহের মাঝদিকে কাজে শুভ ফলাফল পাবেন। ব্যবসা বানিজ্য ভালো হবে। হাতে কিছু অর্থ জমতে পারে। অর্থ ও সময়ের অপচয় রোধে সচেষ্ট হতে হবে। সপ্তাহের ভাইবোনের উন্নতিতে অত্যন্ত আনন্দ পাবেন। রোমান্টিক যোগাযোগ শুভ। মানসিক প্রশান্তির জন্য কাছে কোথাও থেকে বেড়িয়ে আসতে পারেন।