১০ জুন পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 June 2022, 06:04 AM
Updated : 4 June 2022, 06:04 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে প্রেম আপনাকে খোশমেজাজে রাখবে। এটা আপনার ভালোবাসার জীবনে একটি আশ্চর্যজনক সময় হতে যাচ্ছে। অনুভূতি নিয়ন্ত্রণে রাখতে হবে। সপ্তাহের মাঝদিকে স্ত্রী স্বাস্থ্যের অবনতিতে চিন্তিত হতে পারেন। শারীরিক ও মানসিক দৃঢ়তার জন্য ধ্যান ও যোগব্যায়াম করতে পারেন। সপ্তাহের শেষদিকটা ব্যবসার জন্য ভালো সময়। আপনার বিবাহিত জীবন সবার থেকে আলাদ হতে পারে। সত্যিই আপনি অসাধারণ কিছু লাভ করবেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে কোনো পুরানো বন্ধুর সঙ্গে অপ্রত্যাশিত সাক্ষাৎ পুরানো সুখের স্মৃতি মনে করিয়ে  দিতে পারে। পারিবারিক ও গৃহস্থালী কর্তব্যগুলো অবহেলা করলে বাড়ির মানুষগুলো আপনার প্রতি বিরক্ত হবেন। সপ্তাহের মাঝদিকে আপনার প্রেমের গল্পটি অপ্রত্যাশিত মোড় নিতে পারে। প্রেয়সি আপনার সঙ্গে বিয়ের সম্ভাবনা নিয়ে আলোচনা করতে পারে। সপ্তাহের শেষদিকে সর্তকতা অবলম্বন করে পদক্ষেপ নিন। যতক্ষণ পর্যন্ত সফলতার আশ্বাস না পাচ্ছেন ততদিন ধৈর্য্য রাখুন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে আপনার বিপুল প্রত্যয়ের লাভ উপভোগ করুন। নতুন যোগাযোগ ও বন্ধু খুঁজে পেতে বাইরে বেরিয়ে পড়ুন। সপ্তাহের মাঝদিকে আপনি বাস্তবতার মোকাবেলা করতে গিয়ে প্রিয়জনদের ভুলে যেতে পারেন। পরিবারকে সময় দেওয়া চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে আপনার ভালোবাসার মানুষটির সোশাল মিডিয়ায় দেওয়া গত কয়েকটি স্ট্যাটাস পরীক্ষা করে দেখুন। সুন্দর কোনো চমক পেতে পারেন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আপনার সৌভাগ্য বয়ে আনা নক্ষত্রগুলো টাকার প্রবাহ বজায় রাখবে। তবে অপ্রয়োজনীয় খরচ থেকে বিরত থাকতে সচেষ্ট থাকতে হবে। সপ্তাহের মাঝদিকে কোনো মূল্যবান চুক্তি করার আগে নিজের বিচক্ষণতা ব্যবহার করুন। অপ্রত্যাশিত ভ্রমণ ক্লান্তি বয়ে আনবে। সপ্তাহের শেষদিকে আপনার মাধুর্যতা এবং ব্যক্তিত্ব আপনাকে নতুন বন্ধু তৈরিতে সাহায্য করবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে প্রভাবশালী ব্যক্তিদের সমর্থন আপনাকে সাহস ও উৎসাহ যোগাবে। কাঙ্ক্ষিত ফলাফল পেতে হলে চেষ্টার মাত্রা বাড়াতে হবে। সপ্তাহের মাঝদিকে ভাগ্য অনেক ওঠানামা করবে। হতাশ হওয়ার কোনো কারণ নেই। ব্যবসায় ভালো একটা সুযোগ পেতে পারেন। সপ্তাহের শেষদিকে ভাইবোনের সফলতায় আপনার সম্মান বাড়বে। নদী কিংবা অরণ্যের কাছে কিছুটা সময় কাটান, মানসিক শান্তি পাবেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে আর্থিক দূরাবস্থা পরিবারে মতবিরোধ ডেকে আনতে পারে। এসময় পরিবারের কারও সঙ্গে তর্কে জড়িয়ে পড়ার আগে নিজের ভালোভাবে প্রতিটি বিষয় নিয়ে ভাবুন। কঠিন সময় মোকাবেলায় পরিবারের সঙ্গেই পরামর্শ করুন। সপ্তাহের মাঝদিকে পণ্ডিত ব্যক্তিগন সভা সেমিনারে মূল্যবান তথ্য প্রকাশ করার সুযোগ পাবেন। প্রভাবশালী ব্যক্তিদের সহচর্য লাভের জন্য মরিয়ে হয়ে উঠতে পারেন। সপ্তাহের শেষদিকে আর্থিক দিকটা ভালো যাবে। উকিল ও বিশেষজ্ঞ পর্যায়ের কর্মকর্তাদের অধিক অর্থ উপার্জন ও সুনাম বৃদ্ধি পাবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে দূরসম্পর্কের আত্মীয়ের কাছ থেকে আসা সুসংবাদ পুরো পরিবারের জন্য খুশির মুহূর্ত বয়ে আনবে। আপনি মানসিক শান্তি অনুভব করবেন। সপ্তাহের মাঝদিকে মনে রাখবেন আপনার শোকের সময়ে আপনার জমানো সম্পদই আপনাকে সাহায্য করতে পারে। তাই অতিরিক্ত খরচ করা থেকে বিরত থাকুন। সপ্তাহের শেষদিকে আপনার কাজের কৃতিত্ব অন্যকাউকে নিতে দেবেন না। নতুন উদ্যোগগুলো শুরু করার জন্য সময়টা শুভ। যে কাজেই যান না কেনো তাতে লেগে থাকতে হবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে কাজকর্মে নিজের উদ্যোগুলোকে সক্রিয় করুন। কাজে দক্ষতা বাড়লে সুনামও বাড়বে, তবে কাজে অত্যন্ত সতর্ক থাকতে হবে। সপ্তাহের মাঝদিকে কোনো অপ্রত্যাশিত স্থানে যেতে পারেন। কোনো বিদেশি প্রতিষ্ঠান থেকে সাহায্য পেতে পারেন। সপ্তাহের শেষদিকে ব্যয় বেশি হবে। মানসিক দুশ্চিন্তা বেড়ে যাবে, যেকোনো খরচের আগে ভাবতে হবে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে যারা বিদেশি বাণিজ্যে সঙ্গে যারা জড়িত, বস্ত্রশিল্পের সঙ্গে যারা জড়িত তারা অপ্রত্যাশিত ফলাফল পাবেন। সপ্তাহের মাঝদিকে কাজে পুরোপুরি মনোনিবেশ করুন। সততাই হবে আপনার মূল লক্ষ্য। বসের ভালো মেজাজ কর্মক্ষেত্রের সমগ্র পরিবেশকে বেশ সুন্দর করে দিতে পারে। সপ্তাহের শেষদিকে আমদানি রপ্তানি ব্যবসায় ভালো সুযোগ আসবে। প্রিয়জন বা কোনো বন্ধুর আগমনে মন আনন্দিত হবে। রাজনৈতিক সাফল্য আসা করা যায়।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে বিভ্রান্তি কিংবা ভুলের কারণে ক্ষতি হওয়ার সম্ভাবনা আছে। জিনিসপত্র হারানো, চুরি যাওয়া বা আর্থিক ক্ষতির সম্ভাবনা আছে। বাস কিংবা ছোট যানবাহনে চলা  ফেরায় সতর্ক হতে হবে। সপ্তাহের মাঝদিকে যে শিক্ষার্থীরা বিদেশে যাওয়ার স্বপ্ন দেখছেন তাদের জন্য কোনো সুখবর আসতে পারে। ভালোবাসার মানুষটির সঙ্গে যোগাযোগ আপনাকে আবেগে আপ্লুত করতে পারে। সপ্তাহের শেষদিকটা আপনার অনুকূল সময়, একে কাজে লাগানো চেষ্টা করুন। কর্মক্ষেত্রে পরিশ্রমের মাধ্যমে সময়টার সুযোগ লুফে নিন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুটা ব্যবসায়িদের জন্য ভালো সময়। আপনার জীবনসঙ্গী আপনার প্রতি অত্যন্ত যত্নবান হয়ে উঠবে। বিবাহিত জীবনে কিছুটা উত্তেজনা বাড়তে পারে। সপ্তাহের মাঝদিকে আবেগ বিশেষত রাগ নিয়ন্ত্রণ করতে হবে। রাস্তাঘাটে ও যানবাহনে চলাচলের সময় সতর্ক থাকতে হবে। সপ্তাহের শেষদিকে আপনার আত্মা সত্যের সন্ধানে সদা ব্যাকুল থাকবে। আপনার ধারণা শক্তি প্রখর হবে। কেউ বিদেশ ভ্রমণ থেকে লাভবান হতে পারেন। 

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের কোনো পরিবর্তন না হলেও সতর্কতা আবশ্যক। কোনো বিবাদের নিজেকে জড়াবেন না। সপ্তাহের মাঝদিকে ব্যবসার জন্য সময়টা অসাধারণ, আপনার স্ত্রী জীবনের সবচাইতে গুরুত্বপূর্ণ বিষয়ে আপনাকে সাহায্য করবে। কারও আবার বৈবাহিক জীবনে পা দেওয়া এটাই শুভ সময়। সপ্তাহের শেষদিকে সাবধানে চলাফেরা করবেন। দেহে আঘাত লাগার সম্ভাবনা আছে। বিতর্ক ও মুখোমুখি সংঘাত ও অন্যদের দোষখোঁজা এড়িয়ে চলুন।

আরও পড়ুন