৩ জুন পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 May 2022, 04:38 AM
Updated : 28 May 2022, 04:38 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আর্থিক দিক থেকে সময়টা ভালো যাওয়ার কারণে সঞ্চয়ের সম্ভাবনা বাড়বে। শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। অনাদায়ী অর্থ আদায় হবে। সপ্তাহের মাঝ দিকে প্রিয়জনের সঙ্গে ভ্রমণ মানসিক চঞ্চলতা বৃদ্ধি পেতে পারে। জনসংযোগ ও প্রচারের কাজে সফলতা পেতে পারেন। কারও ব্যাবসায়িক ভ্রমণ ফলপ্রসু হতে পারে। সপ্তাহের শেষদিকে বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ হতে পারে। আপনার উচিত ভূমি, সম্পত্তি সংক্রান্ত সমস্যার ওপর নজর কেন্দ্রিভূত করা।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে মনের শক্তি, ধৈর্য্য ও সহিষ্ণুতা আপনার কোনো উদ্দেশ্য সাধনে অনুকূল হতে পারে। প্রেমিক প্রেমিকাদের জন্য সময়টা অত্যন্ত ভালো যাবে। রাজনীতিবিদদের কাজের দায়িত্ব বাড়তে পারে। সপ্তাহের মাঝদিকে অপরিকল্পিত উৎস থেকে টাকা পয়সা আসতে পারে। এতে আপনার সময়টা উজ্জ্বল হবে। আপনার পরিচিত মহিলাদের মাধ্যমে কাজের সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষদিকে ভাইবোনের বিয়ের যোগাযোগ আসতে পারে। নিকটজনের কোনো শুভ খবর আপনাকে আনন্দিত করতে পারে। আপনার যোগাযোগ দক্ষমতা হ্রদয়গ্রাহী হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে কোনো বন্ধুর আচরণে মনে কষ্ট হতে পারে। সাহস ও উদ্যমের অভাবে নতুন পরিকল্পনায় সাফল্য ব্যহত হতে পারে। প্রেমঘটিত ব্যাপারে না জড়ানোই ভালো। সপ্তাহের মাঝদিকে আপনার প্রতিযোগিতামূলক স্বভাবের জন্য আপনি কোনো জয় পেতে পারেন। আপনার ব্যক্তিত্ব উন্নত করার জন্য আন্তরিক হতে চেষ্টা করুন। সময়টা আপনার অনুকুলে বলা যায়। সপ্তাহের শেষদিকে মেধা মনন সম্পর্কিত স্বাধীন পেশায় আয় ভালো হতে পারে। আপনার হাতে বেশ কিছু নগদ অর্থ আসতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আপনার ভালোবাসার কারও সঙ্গে যোগাযোগ হতে পারে। এর কারণে আপনি আবেগে আপ্লুত হতে পারেন। আপনার দীর্ঘদিনের কোনো পরিকল্পনা নিয়ে করা কাজ সাফল্য ডেকে আনতে পারে এসময়। সপ্তাহের মাঝদিকে বৃথা অর্থ ব্যয় হতে পারে। নিজের বোকামির কারণে প্রতারিত হতে পারেন। কাউকে প্রশয় দেবেন না। খরচ কমিয়ে মিতব্যয়ি হতে হবে। সপ্তাহের শেষদিকটা আপনার জন্য অত্যন্ত শুভ সময়। ব্যবসায় ভালো সুযোগ আসবে, চাকরিতে পদোন্নতি পেতে পারেন। কর্তৃপক্ষের শুভদৃষ্টি পড়বে আপনার ওপর। দক্ষতার সঙ্গে কাজ করে যান। আপনার মনের মানুষটির কাছে নিজের অনুভূতিগুলো তুলে ধরুন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে আপনার প্রতিষ্ঠানের সমকক্ষ অন্যকোনো প্রতিষ্ঠানের পদস্থ কর্মকর্তাদের কাছ থেকে সুনাম অর্জন করবেন। অনেক ঝামেলা থেকে মুক্তি পাবেন। কিছু কাজ শেষ করতে না পারলেও প্রায় শেষ অবস্থায় থাকবে। সামাজিকভাবে গুরুত্বপূর্ণ কোনো কাজে জড়িয়ে পড়তে পারেন। জীবনে আশার আলো দেখতে পাবেন। সপ্তাহের শেষদিকে মানসিক দুশ্চিন্তার পাশাপাশি খরচ বাড়বে। শারীরিক অসুস্থতা থাকতে পারে। নৌপথে মালামাল পরিবহনে প্রচন্ড সতর্ক থাকতে হবে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে বিদেশ কিংবা দূরে থাকা কোনো বন্ধুর কাছ থেকে সহযোগিতা পেতে পারেন। উচ্চশিক্ষা কিংবা গবেষণার কাজে শিক্ষার্থীরা ভালো করবেন। স্বামীর চেষ্টায় স্ত্রীর বিদেশ যাওয়া সুযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো নতুন কাজে নেমে পড়ার সম্ভাবনা আছে। বেকারদের এই সময়টার সুযোগ নেওয়া উচিত। সরকারি যোগাযোগ রাখার চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকে দীর্ঘদিনের আর্থিক ক্ষতি থেকে বেরিয়ে আসতে পারবেন। জীবনের কোনো অধ্যায়ের ওপর নতুন করে আলো পড়তে পারে। কোনো দূরের আত্মীয়ের সঙ্গে দেখা হবে যা আপনাকে আনন্দিত করবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে জনসম্মুখে আপনাকে নিয়ে কোনো রটনা রটতে পারে। দীর্ঘভ্রমণে বিপদের সম্ভাবনা প্রবল। স্ত্রী কিংবা স্বামীর সৌভাগ্যে ধনপ্রাপ্তি। সপ্তাহের মাঝদিকে আপনার আত্মা অন্তর্নিহিত সত্যের সন্ধানে সদা ব্যকুল থাকবে। কেউ বিদেশে ভ্রমণ করে লাভবান হতে পারেন। সপ্তাহের শেষদিকে আপনার আকর্ষণীয় শক্তি বেড়ে যাবে। কোনো সংস্থা বা প্রতিষ্ঠান থেকে লাভবান হতে পারেন। জনগনের কাছ থেকে সাহায্য পেতে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে সঠিক সিদ্ধান্ত নেওয়ার কারণে শারীরিক সমস্যার সমাধান হবে। কারও একটা জীবন আপনার জীবনের সঙ্গে মিশে যেতে পারে। নতুন ব্যবসায় হাত দেওয়ার জন্য সময়টা শুভ। সপ্তাহের মাঝদিকে নিজের ওপর অতিরিক্ত চাপ দেবেন না। আপনার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল থাকতে পারে। সপ্তাহের শেষদিকে কারও তর্ক করা কিংবা কারও দোষ খোঁজা থেকে বিরত থাকুন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে শত্রু সক্রিয় থাকবে। অচেনা ব্যক্তির কারণে সমস্যায় পড়তে পারেন। কর্মস্থলে বিরূপ অবস্থার শিকার হতে পারেন। কারও প্রতারণা বা বিশ্বাসঘাতকতার শিকার হতে পারেন। স্বাস্থ্য খারাপ যেতে পারে। সপ্তাহের মাঝদিকে দাম্পত্য জীবন সুখে কাটবে। কোনো সমস্যা থাকলে জীবনসঙ্গীর সঙ্গে তা নিয়ে আলোচনা করুন। ব্যবসা বৃদ্ধির জন্য ঋণ নিতে পারেন। রোমান্টিক যোগাযোগ শুভ। সপ্তাহের শেষদিকে কারও সঙ্গে বিবাদের কারণে মেজাজ খিটখিটে থাকবে। কোনো কাজে ক্ষতি হতে পারে। ভীড়ের মধ্যে চলাফেরায় সতর্ক থাকতে হবে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে প্রেম ও বিয়ে নিয়ে বিপর্যয় মোকাবেলার জন্য সাহসী হতে হবে। আপনার সন্তান আপনার মানসিক শান্তি ফিরিয়ে আনবে। শিক্ষার্থীরা লেখাপড়ায় উৎসাহী হবে। সপ্তাহের মাঝদিকে পুরানো কোনো মনমালিন্য ও শত্রুতার অবসান হতে পারে। মীমাংসার সময় অভিমান ভুলে সৌহার্দের হাত বাড়িয়ে দিন। সপ্তাহের শেষদিকে ব্যবসায় উপস্থিত বুদ্ধি প্রয়োগ করতে হবে, তাতেই সাফল্য আসবে। বিবাহিত জীবনে নানান চড়াই উৎরাই আসতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে বাড়ির উন্নয়নের কাজে নজর দিতে হবে। গাছের যত্ন নিন, আশপাশে পরিবেশ তাতে সুন্দর হবে। কোনো পুরানো বন্ধুর সঙ্গে হঠাৎ দেখা হতে পারে। সপ্তাহের মাঝদিকে শিক্ষার্থীরা পড়ার মনযোগী হলে পরীক্ষায় খুব ভালো ফলাফল করতে পারবে। প্রেমের ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেওয়া আগে একটু চিন্তা করা উচিত। সপ্তাহের শেষদিকে স্বাস্থ্যহানি হতে পারে। কোনো ভালো জিনিস আপনার হাতে নষ্ট হতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে বেড়াতে যাওয়া হতে পারে। আপনার সঙ্গী সহায়ক হবে। সপ্তাহের মাঝদিকে বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন হতে পারে। কোনো বন্ধু আপনার ধৈর্য্যের পরীক্ষা নিতে পারে। প্রত্যেক সিদ্ধান্তে বিচক্ষণ হতে হবে। সপ্তাহের শেষদিকে সামাজিক যোগাযোগের মাধ্যমে একে অপরকে কতটা প্রেম করেন তা বুঝতে পারবেন। আপনি বিবাহিত হলে স্ত্রী কাছ থেকে দারুণ কোনো চমক পেতে পারে। সন্তানের অর্জন আপনাকে গর্বিত করবে।

আরও পড়ুন