২৭ মে পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2022, 04:56 AM
Updated : 21 May 2022, 04:56 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে ভ্রমণ আনন্দদায়ক হবে। সামাজিক জমায়েত আপনাকে ভারমুক্ত রাখবে। বিদেশযাত্রায় প্রবাসী আত্মীয়ের সহযোগিতা পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে অসন্তোষ বৃদ্ধি পেতে পারে। কোনো বিষয় বিরক্ত হতে পারেন, মানসিক চাপে ভুগতে পারেন। সপ্তাহের শেষদিকে আপনার অনেক ভালো কিছু অর্জনের সম্ভাবনা আছে। তাই সুযোগের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে চলুন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে কর্মক্ষেত্রে বহুদিনের প্রচেষ্টা সফল হতে পারে। সৃজনশীল কাজে নিজেকে নিযুক্ত করার চেষ্টা করুন। সপ্তাহের মাঝদিকে প্রিয়জনের কাছ থেকে উপহার পেতে পারেন। জনহিতকর কাজে জড়িত হয়ে বিশিষ্ট ব্যক্তির সান্নিধ্যে গর্বিত হতে পারেন। সপ্তাহের শেষদিকে খরচ বেড়ে যাওয়ার কারণে সংসারে অশান্তি দেখা দিতে পারে। সংসারের প্রতি বিতৃষ্ণা আসতে পারে। নিজ ব্যক্তিত্বের উন্নতির জন্য আন্তরিক হওয়ার চেষ্টা করুন। 

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে উচ্চশিক্ষা ও গবেষণার ক্ষেত্রে ছাত্রছাত্রীরা শুভফল পেতে পারেন। কারও বৈদেশিক যোগাযোগ শুভ। কারও জীবনের আবার নতুন প্রেমের সম্পর্ক উঁকি দিচ্ছে। সপ্তাহের মাঝদিকে সরকারি চাকরিজীবীদের ব্যস্ততা বাড়বে। পরিশ্রম করলে অনেক সমস্যার সমাধান করতে পারবেন। কর্মক্ষেত্রে নিজের দায়িত্ব সম্পর্কে আরও সচেতন হতে হবে। সপ্তাহের শেষদিকে অনেক বন্ধুর সমারোহ হবে। তার কেউ হবে বিশ্বস্ত কেউ হবে প্রতারক। আয় ও ব্যয়ের মধ্যে সমতা রাখার চেষ্টা করুন।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে আপনি যতই চেষ্টা করুন না কেনো মানুষ আপনার প্রতি খুব একটা খুশি থাকবে না। যানবাহন চালানো কিংবা চড়ার ক্ষেত্রে খুব সাবধান হতে হবে। সপ্তাহের মাঝদিকে দূর ভ্রমণের যোগাযোগ শুভ হতে পারে। ধর্ম কর্মে মনযোগ বাড়বে। সপ্তাহের শেষদিকে কাজের পরিবেশ পাবেন ভালো। অতীতের কোনো পরিচিত মানুষের সঙ্গে দেখা কিংবা যোগাযোগ হতে পারে। সময়টা স্মরণীয় হয়ে থাকবে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে ব্যবসার পরিধি বাড়বে। বিনম্র আর সহায়ক হলে সঙ্গীর কাছ থেকে ইতিবাচক সাড়া পাবেন। স্ত্রী আপনার প্রতি অনেক মনযোগী হবেন। সপ্তাহের মাঝদিকে নিজের উপর বাড়াবাড়ি মাত্রায় চাপ নেবেন না। শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বলের দিকেই মনে হচ্ছে, বিশ্রাম একান্ত প্রয়োজন। সপ্তাহের শেষদিকে বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। প্রশাসনিক দপ্তরে নিযুক্ত ব্যক্তিদের পদোন্নতির সুযোগ আসতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে কোনো বিবাদের জড়াবেন না। স্বাস্থ্যের কেনো পরিবর্তন লক্ষ্য করা না গেলেও সাবধান থাকা জরুরি। কাছের মানুষের দুর্ব্যবহারে মনকষ্টে ভুগতে পারেন। সপ্তাহের মাঝদিকে ব্যবহায় নতুন ব্যবসায় বিনিযোগ করা শুভ। বিয়ের আলোচনায় অগ্রগতি হতে পারে। সপ্তাহের শেষদিকে বিতর্ক ও মুখোমুখি সংঘাত এবং অন্যের দোষ খোঁজা একেবারে এড়িয়ে চলুন। কোনো অপ্রিয় ঘটনা ঘটে যেতে পারে আপনার জীবনে। বিদেশ যাওয়া ক্ষেত্রে দালাল থেকে সাবধান। 

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে প্রেমের বন্ধন হবে শক্তিশালী। সময়টা শিক্ষার্থীদের জন্য বিশেষভাবে অনুকূলে। নতুন কিছু শেখার জন্য তারা উন্মুখ থাকবে। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্যের প্রতি বিশেষ যত্ন নিতে হবে। তরুণ তরুণীদের সংযমী জীবনযাপন করা উচিত। সপ্তাহের শেষদিকে আপনার সততার কারণে উঠতি ব্যবসায়িরা আপনার অনুসারী হবে। ঘরের শান্তিই যে বড় শান্তি সেই কথাটা ভালোভাবে উপলব্ধি করবেন। আচরণে সৌজন্যতা বজায় রাখুন। চলাফেরায় প্রচণ্ড সাবধান হতে হবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে যেকোনো বিপদের পরিবার ও বন্ধুদের পরামর্শ নিন। গাছের পরিচর্যা করুন, গাছ আপনার পরিচর্যা করবে। সপ্তাহের মাঝদিকে প্রেমের ব্যাপারে অযাচিত উচ্ছাস দেখাবেন না। ভালোবাসার মানুষটি আপনার প্রতি বন্ধুত্বপূর্ণ হবে। সপ্তাহের শেষদিকে পানিবাহিত রোগে ভোগান্তির শিকার হতে পারেন। শরীরের যত্ন নিন। মাছের ব্যবসা ও নার্সারি ব্যবসায় ভালো করবেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে অল্প সময়ের জন্য কোথাও বেড়াতে যাওয়া হতে পারে। অচেনা জায়গায় ভ্রমণে চিত্ত বিনোদন আসতে পারে। আত্মীয়কে আর্থিকভাবে সাহায্য করার চেষ্টা করুন। সপ্তাহের মাঝদিকে বাড়ির উন্নয়নমূলক কাজগুলো সারার চেষ্টা করুন। পরিবারের কোনো বড় দায়িত্ব পালন করতে হতে পারে। সপ্তাহের শেষদিকে নিজের আবেগ নিয়ন্ত্রণে রাখুন। প্রেমের ব্যাপারে কোনো আশা পূরণ হতে পারে। প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্য আসতে পারে। বয়স্ক ব্যক্তিদের শরীরে পুরানো কোনো রোগ আবারও বাসা বাঁধতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে উপার্জন ক্ষমতা বাড়ানোর জন্য মনবল দৃঢ় করতে হবে, ব্যবহারিক জ্ঞান বাড়াতে হবে। হাতে বেশ কিছু অর্থ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে কাছের মানুষের সাফল্য থেকে আপনিও উপকৃত হবেন। ভাইবোন কিংবা কোনো প্রতিবেশির পেছনে সময় ব্যয় হতে পারে। যেকোনো চুক্তি সাক্ষরের জন্য সময়টা বেশ শুভ। সপ্তাহের শেষদিক পরিবারের সদস্যরা আপনার মতামতকে খুব গুরুত্ব দেবে। প্রেমের ক্ষেত্রে অপরপক্ষ নির্বাচনে সাবধান হতে হবে। প্রচণ্ড আবেগে আপনার মন খারাপ থাকতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে খুব ভালো একটা কাজে জড়াবেন। নিজের মেধা পরিপূর্ণভাবে সেখানে কাজে লাগাতে পারবেন। প্রেমঘটিত আকস্মিক কারও সঙ্গে সাক্ষাত আপনাকে আবেগে আপ্লুত করতে পারে। সপ্তাহের মাঝদিকে আর্থিক উন্নতি অনেকটা নিশ্চিত বলা যায়। উকিল ও বিশেষজ্ঞ পর্যায়ের কর্মকর্তাদের অধিক অর্থ উপার্জন হবে, সঙ্গে সুনামও বাড়বে। সপ্তাহের শেষদিকে দলিল বা কোনো চুক্তি সাক্ষরের আগে গুরুজন ও অভিজ্ঞদের সঙ্গে পরামর্শ করে নিন। আবাসন ব্যবসায় জড়িতরা আশাতীত লাভ করবেন।

মীন রাশি ( ১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে ধৈর্য্যই আপনার সবচাইতে বড় পরীক্ষা। অতিরিক্ত খরচ থেকে সাবধান। সপ্তাহের মাঝদিকে পরিবর্তন, নতুনত্ব ও রোমাঞ্চের মধ্যেই আনন্দ পাবেন। খ্যাতি ও জনগনের স্বীকৃতি পাবেন নিজের যোগ্যতা ও বুদ্ধিমত্তার কারণে। সপ্তাহের গভীর চিন্তা আর অতিরিক্ত কথা বলা দুটোই থেকে বিরত থাকতে হবে। হাতে অর্ধ আসতে পারে, উত্তেজনা সামলে রাখতে হবে। মনের উৎসাহই আপনাকে অনেক বাধা থেকে মুক্তি দেবে।

আরও পড়ুন