ঈদ ও বৈশাখী পোশাকের আয়োজন

রঙ বাংলাদেশের বৈশাখী আয়োজন, এমদাদ হকের ঈদের পোশাক, বিশ্বরঙ ও ডিমান্ড’য়ের নতুন শাখা।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 April 2022, 10:15 AM
Updated : 11 April 2022, 10:15 AM

এমদাদ হকের ঈদের পোশাক

দেশের ফ্যাশন জগতে ডিজাইনার হিসেবে এমদাদ হকের নাম সুপরিচিত। নিজের নামে ব্র্যান্ড শুরুর পর ভীন্ন নকশার পোশাক উপস্থাপন করে আসছেন। আসন্ন ঈদ উপলক্ষ্যে এর ব্যতিক্রম হয়নি।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় এবার তার ব্র্যান্ডের ঝুলিতে থাকছে কোটা ব্লক, লাল কালো মলমল সুতিতে কাঠ প্রিন্ট ফুলের নকশা, এনডি লাল, বেগুনি কাঁথা শাড়ি-সহ আরও অন্য রকম শাড়ি।

সালোয়ার কামিজে ডিজিটাল ছাপা চানদেরী কাপড়ে, কালো পাশমিনা নকশা, চোখ বোজা

নীলে জমিন জুড়ে ফুলের পাশমিনা ডিজিটাল ছাপা। সেলাই বিহীন এসব পোশাকের দাম ৩ হাজার টাকা।

আরও থাকছে সুতি কাঠ ছাপা ভিন্ন রকম আরামদায়ক কুরতি। দাম ১ হাজার ৫শ’ টাকার মধ্যে। বিশেষ আর্কষণ কালো ডিজিটাল ছাপায় রেমি ভিসকসে কালো সাদা ইককত ছাপা, নীলাভ বিসকিত নকশায় একই কাপড়ের পাঞ্জাবি দাম ২ হাজার টাকার। আছে নরম কাপড়ে কারচুপি, মেরুন কালো নীল রং এর পাজ্ঞাবি দাম ২ হাজার ৫শ’ টাকা। টাই-ডাই ভিন্ন শেইডে ম্যাচিং শাড়ির সঙ্গে পাঞ্জাবি, সবই সুতি আরামদায়ক। রয়েছে সাদা আদ্দি, সাদা ভিসকোস পাঞ্জাবি।

এমদাদ হকের এসব সংগ্রহ বনশ্রীর এমপোরিও স্টুডিও’র পাশাপাশি অনলাইনেও পাওয়া যাবে।

রঙ বাংলাদেশ’য়ের বৈশাখী আয়োজন

বিষয় ভিত্তিক ফ্যাশন রঙ বাংলাদেশে’য়ের প্রধান বৈশিষ্ট্য। এবারের অভিযাত্রায় সৃজনের মূল প্রেরণা হিসেবে গ্রহণ করা হয়েছে ট্রাক আর্ট থেকে, বলে জানানো হয় তাদের সংবাদ বিজ্ঞপ্তিতে।

মূল রং হিসেবে বেছে নেওয়া হয়েছে লাল, সাদা, নীল, ক্রিম ও অলিভ। আর সহকারী রং হিসেবে আছে টিয়া সবুজ, হালকা জাম, গোলাপি, হালকা পেস্ট, বাদামি ও সোনালি হলুদ।

বিভিন্ন ধরনের কটন, লিনেন ও হাফসিল্ক কাপড় দিয়ে পোশাকগুলো করা হয়েছে। নকশা ফুটিয়ে তোলা হয়েছে নানান ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ ইত্যাদি।

বড়দের পাশাপাশি ছোটদেরও রয়েছে পোশাক। আছে পরিবারের সবার জন্যে একই ধরনের ম্যাচিং জামা।

আরও রয়েছে গহনা ও নানান নকশার মগ।

তাদের বিভিন্ন শাখার পাশাপাশি অনলাইনেও পাওয়া যাবে এসব পোশাক। রয়েছে বাড়িতে পৌঁছে দেওয়ার সুবিধা।

বরিশালে বিশ্বরঙ

বিশ্বরঙ ২৯ বছরের সৃষ্টিশীল ভাবনায় বাংলার ঐতিহ্যকে প্রতিনিয়ত পোশাকে তুলে ধরেছে সুনিপুণ শৈলীতে। এবার বরিশালে এই প্রতিষ্ঠান উদ্বোধন করেছে নতুন ‘শো-রুম’।

প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার, সংগীত শিল্পী সামিনা চৌধুরী, চিত্র নায়ক ফেরদৌস আহমেদ, চিত্র নায়িকা অপু বিশ্বাস, চিত্র নায়ক নিরব ও চিত্র নায়ক ইমনসহ বিনোদন ও ফ্যাশন অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিরা।

শাখাটির উদ্বোধনী অনুষ্ঠানের সঞ্চালনা করেন বিশ্বরঙ কর্ণধার ফ্যাসন ডিজাইনার বিপ্লব সাহা।

বিশ্বরঙ বৈশাখ-১৪২৯ এর পোশাক অলঙ্করণের অনুষঙ্গ হিসেবে প্রকৃতির বিভিন্ন উপাদানকে গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মের সমন্বয়ে উপস্থাপন করেছে কাপড়ের মলিন সারফেসে সৃষ্টির উল্লাসে।

পোশাকের প্যাটার্নেও এসেছে ভিন্নতা। বিশ্বরঙ’য়ে শাড়ি, পাঞ্জাবি, থ্রি-পিস, ফতুয়া, শার্ট, টি-শার্ট ইত্যাদিতে তুলে ধরা হয়েছে প্রকৃতির উপাদান গাছ, লতা-পাতা, ফুল ইত্যাদির গ্রাফিক্যাল জ্যামিতিক ফর্মগুলো। গরমের কথা মাথায় রেখে ব্যবহার করা হয়েছে সুতি ও খাদি কাপড়

যমুনা ফিউচার পার্কে ডিমান্ড’য়ের শোরুম উদ্বোধন

যমুনা ফিউচার পার্কের নিচতলায় যাত্রা শুরু করেছে দ্বিতীয় শাখা। সাধারণত তরুণদের বিভিন্ন নকশার পোশাক নিয়ে কাজ করে এই প্রতিষ্ঠান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রবিবার উদ্বোধনী দিনের আয়োজনে উপস্থিত ছিলেন চলচ্চিত্র অভিনেতা মিশা সওদাগর, যমুনা গ্রুপের পরিচালক ড. মুহাম্মদ আলমগীর আলম, চট্টগ্রাম সমিতির সাধারণ সম্পাদক শাহাদত হোসেন হিরু, ডিমান্ড’য়ের ব্যবস্থাপনা পরিচালক রাসেল মাহমুদ, হাসান চৌধুরী-সহ অনেকে।

ঈদ উপলক্ষ্যে ডিমান্ড’য়ের প্রতিটি বিক্রয়কেন্দ্রে রয়েছে নতুন আয়োজন। এছাড়াও রয়েছে ছোটদের নানান পোশাক।