২৬ নভেম্বর পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2021, 05:40 AM
Updated : 20 Nov 2021, 05:40 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে কামনা বাসনায় মন পূর্ণ থাকবে। আত্মীয়দের সঙ্গে দেখা হতে পারে। কোনো আত্মীয়ের সঙ্গে বিবাদের মীমাংসা হতে পারে। সপ্তাহের মাঝদিকে আর্থিক সুবিধা পাওয়ার সম্ভাবনা আছে। আর্থিক সংকটে কোনো বন্ধুকে পাশে পেতে পারেন। সপ্তাহের শেষদিকে প্রাক্তন প্রেমিক কিংবা প্রেমিকার সঙ্গে দেখা হতে পারে। আপনার প্রেমের প্রস্ফুটনের মাধ্যমে আপনার সুন্দর কাজ পরিলক্ষিত হবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে আপনি বেশ ভালো অর্থ উপার্জন করবেন। জনগনের প্রয়োজন এমন কোনো বস্তুর মাধ্যমে আপনার জীবনে সাফল্য আসতে পারে। সপ্তাহের মাঝদিকে ভ্রমণ কোনো শুভফল বয়ে আনতে পারে। আপনি ও আপনার সঙ্গী এক আনন্দময় জগতে বিচরণ করবেন। সপ্তাহের শেষদিকে নিজের ইচ্ছার বিরুদ্ধে পুরানো কোনো সম্পর্কে ভাঙ্গন ধরতে পারে। নতুন কোনো সম্পর্ক জীবনে আসতে পারে। 

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে প্রেম আনন্দদায়ক ও উত্তেজনাপূর্ণ হবে। খ্যাতি কিংবা জনগনের স্বীকৃতি অর্জন করবেন নিজের যোগ্যতা আর বুদ্ধিমত্তার জোরে। সপ্তাহের মাঝদিকে কোনো তরল পদার্থ আপনার জীবনে সফলতা বয়ে আনবে। অপরিকল্পিত কোনো উৎস থেকে আসা অর্থ মনে আনন্দের দোলা দিয়ে যাবে। সপ্তাহের শেষদিকটা কোনো চুক্তি সম্পাদনের জন্য শুভ সময়। কোনো ব্যবসায়িক কিংবা আইনী কাগজপত্র ভালোভাবে না পড়ে সাক্ষর করবেন না।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে নিজের ভুলের কারণে কাজকর্মের ক্ষতি হতে পারে। উত্তেজনা নিয়ন্ত্রণে রাখুন। সপ্তাহের প্রেমিক প্রেমিকারা প্রিয়জনকে খুশি রাখতে ফোনে কথা বলুন। নিজের প্রচেষ্টায় সফল হওয়ার প্রবল সম্ভাবনা আছে। সপ্তাহের শেষ দিকে হাতে অর্থ আসবে, সঞ্চয় হবে আশানুরুপ। আর্থিক লেনদেনের ক্ষেত্রে যথেষ্ট সতর্কতার প্রয়োজন।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে নতুন প্রেমের ইঙ্গিত পাবেন। জনহিতকর কাজে যুক্ত হয়ে বিশিষ্ট কোনো ব্যক্তির সঙ্গলাভে গর্বিত হতে পারেন। সপ্তাহের মাঝদিকে কারও কোনো কাজের দায়িত্ব নেবেন না, বদনাম হতে পারে। সপ্তাহের শেষদিকে অতীত উদ্যোগগুলো থেকে আসা সাফল্য আপনার মনবল বাড়াবে। সৃজনশীল কাজের জন্য জনসাধারণের প্রসংশা পাবেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতার পরও কাজে সাফল্য আসবে। পিতৃস্থানীয় কারও অসুস্থতা দেখা দিতে পারে। সপ্তাহের মাঝদিকে প্রেমের জীবন খুব ভালো। ভ্রমণ ও সামাজিক জমায়েত আপনাকে আনন্দিত করবে। সপ্তাহের শেষদিকে ব্যক্তিগত গোপন তথ্য ফাঁস করবেন না। কোনো বিষয়ে বিরক্তি আসতে পারে, যা মানসিক চাপের কারণ হয়ে দাঁড়াবে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে দূর দেশ থেকে কোনো সুসংবাদ পেতে পারেন। প্রেম, সহচর্য ও বন্ধন বৃদ্ধি পেতে পারে। সপ্তাহের মাঝদিকে কাজের পরিবেশে ভালো কোনো পরিবর্তন আসতে পারে। পরিশ্রমের কল্যাণে অনেক সমস্যার সমাধান হতে পারে। সপ্তাহের শেষদিকে ধৈর্য্যসহকারে কাজ করলে সাফল্য অবশ্যই পাবেন। তার প্রেক্ষিতে নতুন কাজ পেতে পারেন। 

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে সাবধানে চলাফেরা করতে হবে। অস্থিরতার কারণে নিজেকে বলহীন মনে হতে পারে। সপ্তাহের মাঝদিকে দূর ভ্রমণে শুভ যোগাযোগ হতে পারে। ধর্মকর্মে আকর্ষণ বাড়তে পারে। সপ্তাহের শেষদিকে প্রেমের জন্য আনন্দ বাড়বে। বেকারদের মধ্যে কারও কর্মসংস্থান হতে পারে। কারও আবার কর্মক্ষেত্রে সাফল্য আশাতীত।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে ব্যবসায়ীরা তাদের ব্যবসা সম্প্রসারণের সুযোগ পাবেন। তবে কাজে নামার আগে অভিজ্ঞদের কাছ থেকে পরামর্শ নেওয়াটা বুদ্ধিমানের কাজ হবে। স্ত্রীর সঙ্গে সম্পর্কের উন্নতি হবে। সপ্তাহের মাঝদিকে শারীরিকভাবে আহত হতে পারেন। নতুন করে কোনো ঝুঁকিপূর্ণ ব্যবসায় বিনিয়োগ না করাই ভালো। সপ্তাহের শেষদিকে শারীরিক ও মানসিক অবস্থার উন্নতি হবে। ধ্যান ও যোগব্যায়াম করলে উপকৃত হবেন। প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য প্রস্তুতি নেওয়া শিক্ষার্থীদের জন্য সময়টা শুভ।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে নিকটজনের মন্দ ব্যবহারে মনে আঘাত পেতে পারেন। অসুস্থ শরীর থেকে মানসিক অশান্তিতে ভুগতে পারেন। সপ্তাহের মাঝদিকে পারিবারিক দায়িত্ব পালনে ব্যস্ততা বাড়বে। ব্যবসায় নতুন বিনিয়োগ আসার সম্ভাবনা আছে। সপ্তাহের শেষদিকে বিশ্রামের একান্ত প্রয়োজন। কারও সঙ্গে বাকবিতণ্ডায় জড়াবেন না। অন্যের দোষ খোঁজা থেকে বিরত থাকুন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে প্রথম দেখাতেই কারও প্রেমে পড়ে যেতে পারেন। শিক্ষার্থীদের জন্য সময়টা শুভ, পড়াশোনায় অগ্রগতি হবে। সপ্তাহের মাঝদিকে স্বাস্থ্য নিয়ে অনর্থক দুশ্চিন্তা ত্যাগ করতে হবে। খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণে রাখুন এবং নিয়মিত ব্যায়াম করুন, তবেই সুস্থ থাকতে পারবেন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়িক লেনদেন শুভ। পারিবারিক মতবিরোধ যতই থাকুক না কেনো পারিবারিক সম্পর্কের মূল্যবোধটা বজায় রাখতে হবে সবসময়।

মীন রাশি ( ১৯  ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভ। নতুন বাড়ি কিংবা জমি কেনার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে ব্যর্থ প্রেমের সম্পর্কে নতুন সম্ভাবনা উঁকি দিচ্ছে। শিক্ষার্থীদের কোনো প্রতিযোগিতামূল পরীক্ষায় ভালো করার সম্ভাবনা আছে। সপ্তাহের শেষদিকে যারা অল্পদিনের জন্য ঋণ চাইবে তাদেরকে এড়িয়ে চলুন। ধর্মীয় কাজে মনযোগ বাড়ালে জীবনে ভালো কিছু পেতে পারেন।

আরও পড়ুন