নগরে চিত্র প্রদর্শনী

গ্যালারি কিউ এ’তে চলছে ‘অন্তর্বৃত্ত’ শীর্ষক চিত্র প্রদর্শনী।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 Nov 2021, 09:50 AM
Updated : 4 Nov 2021, 09:50 AM

রাজধানীর বনানীতে ১১ নম্বর সড়কে গ্যালারি কিউ’তে শুরু হয়েছে শিল্পী কারু তিতাস, শিল্পী বিপ্লব বিপ্রদাস ও শিল্পী সোহেল প্রাণনের চিত্র প্রদর্শনী।

লাইফ স্টাইল ব্র্যান্ড কিউরিয়াসের আয়োজনে শুক্রবার বিকালে এই চিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থপতি মুস্তফা খালিদ পলাশ। আরও ছিলেন কিউরিয়াসের ঊর্ধ্বতন ব্যক্তিরা।

শিল্পীদের ৬০টি শিল্পকর্ম প্রদর্শিত হচ্ছে।

সমকালীন শিল্পচর্চায় শিল্পী কারু তিতাসের কাজের বৈশিষ্ট্য সহজবোধ্যতা। গতিময়তা ও আবছা ফিগারের সমন্বয় কে তিনি স্পেস বিভাজনের প্রক্রিয়া হিসেবে ব্যবহার করেন নাগরিক বোধের অভিজ্ঞতায়। তার কাজ একই সঙ্গে সরলতা ও বস্তুর নিহিত অন্তরাত্মাকে প্রচ্ছন্নভাবে তুলে আনেন দৈনন্দিন যাপিত সময় কে সাবলীলভাবে দ্বিমাত্রিক ক্যানভাসে বিন্যাসিত করেন তিনি।

শিল্পী বিপ্লব বিপ্রদাস মূলত এন্টি-সিরিয়াস ও অ্যান্টি-রোমান্টিকতার সঙ্গে মেট্রোপলিস অভিব্যক্তিতে তুলে আনেন তার ক্যানভাস। স্পেস ও ফর্ম কে পেলবতার চাইতে কম্পোজিশনের নিরীক্ষায় তিনি বিশ্বাসী।

শিল্পী সোহেল প্রাণন মানুষের অনুভূতি, দুঃখ আকাঙ্ক্ষা ও আরোগ্য কে মমতার সঙ্গে ফুটিয়ে তোলেন। সাধারণ মানুষের যাপনের মধ্যে লুকানো সহজিয়া চৈতন্য কে তিনি সমকালীন দ্বিমাত্রিক ক্যানভাসে এঁকে চলেছেন বছরের-পর-বছর।

এই চিত্র প্রদর্শনী ৬ নভেম্বর পর্যন্ত চলমান থাকবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮.৩০ পর্যন্ত।