১৪ মে পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 May 2021, 10:19 AM
Updated : 8 May 2021, 10:19 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে আপনার ব্যক্তিত্বের পরিপূর্ণ বিকাশ ঘটবে। নতুন অভিজ্ঞতা অর্জন করবেন। সপ্তাহের মাঝদিকে আর্থিক দিক থেকে যেকোনো পরিবর্তনের জন্য মানসিকভাবে তৈরি থাকতে হবে। সপ্তাহের শেষদিকে আপনার মানসিক শক্তি বাড়বে। স্থান পরিবর্তন কিংবা ভ্রমনের পরিকল্পনায় অনেকটা সময় ব্যয় হবে।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে দরিদ্র ও আর্তের প্রতি সহানুভূতিতে মন ভরে থাকবে। সপ্তাহের মাঝদিকে আপনার উৎসাহ ও উদ্যম বেড়ে যাবে এবং তা অনেকের নজরে আসবে। সপ্তাহের শেষদিক আর্থিক কিংবা ব্যবসায়িক কাজে প্রচণ্ড ব্যস্ত সময় পার করতে হতে পারে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে শিল্পচর্চায় ভালো করবেন। মনের আশা-আকাঙ্ক্ষাগুলো পূরণ হওয়া প্রবল সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে পরলোকতত্ব ও জীবনের রহস্যময় দিকটি সম্পর্কে আগ্রহ বাড়বে। সামনে কঠিন কিছু সময় আসতে পারে। সপ্তাহের শেষদিকে আপনি অশান্ত ও অস্থির হয়ে উঠবেন। কোনো কিছুর পরিবর্তন ঘটাতে ব্যাকুলতা কাজ করতে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে জীবনযাত্রার মান উন্নয়নের যথাসাধ্য চেষ্টা করুন। তবে আপনার যোগ্যতাই নির্ধারণ করবে কতটুকু সফলতা আসবে। সপ্তাহের মাঝদিকে নতুন অনেকের সঙ্গে পরিচয় হতে যাচ্ছে। আশা-আকাঙ্ক্ষাগুলো পূরণ হতে পারে। সপ্তাহের শেষদিকে আয় ও ব্যয়ের মাঝে সমন্বয় করুন। আপনার উপর মিথ্যা দোষের দায় চাপতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে জগত সংসারের তুলনায় পরলোকের চিন্তায় বিভোর থাকবেন বেশি। দূরে কোথাও ভ্রমণের সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে কতৃত্ব করার সুযোগ পাবেন। নিজের ভালো কাজগুলো উপযুক্ত স্বীকৃতি পাবেন। সপ্তাহের শেষদিকে নতুন কোনো বন্ধু জীবনে আসতে পারে, যার সঙ্গে সম্পর্কটা হবে দীর্ঘদিনের।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুটা আপনার জীবনের সংকটময় এবং বিশেষ গুরুত্বপূর্ণ সময়। সপ্তাহের মাঝদিকে ধার্মিক ও চিন্তাশীল ব্যক্তিদের সংস্পর্শে আসবেন। প্রবাসী কারও সহযোগিতায় বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে কাজ করার জন্য সবরকম সুযোগ সুবিধা পাবেন, বিশেষ জনপ্রিয়তা অর্জন করতে পারেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে আপনি বেশ বিখ্যাত হয়ে উঠতে পারেন। সকলের দৃষ্টি থাকবে আপনার ওপর। প্রেমিক প্রেমিকারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যস্ত হয়ে পড়তে পারে। সপ্তাহের মাঝদিকে চলাফেরায় সতর্কতা অত্যন্ত জরুরি। কোনো দুঃসংবাদ পেতে পারেন। সপ্তাহের শেষদিকে দর্শণ ও বিজ্ঞানের প্রতি প্রবল আগ্রহ দেখা দিতে পারে। উচ্চশিক্ষার জন্য কারও বিদেশ যাত্রা হতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে কোনো কিছু নিয়ে বাড়াবাড়ি করবেন না। খুব সাবধানে চলাফেরা করতে হবে। সপ্তাহের মাঝদিকে প্রেমের সম্পর্ক বিয়েতে গড়াতে পারে। সপ্তাহের শেষদিকে সহকর্মীর বুদ্ধিতে বাড়তি অর্থ উপার্জন হতে পারে। তবে স্বাস্থ্য সম্পর্কে আপনার আরও সচেতন হওয়া আবশ্যক।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে ভালোবাসায় মানুষটির সঙ্গে মধুর স্মৃতি তৈরি হতে পারে। সামাজিক জীবনে আপনার আগ্রহ বাড়বে। সপ্তাহের মাঝদিকটা আপনার জন্য সুসময় নয়। স্বাস্থ্য নিয়ে আরও সচেতন হতে হবে। সপ্তাহের শেষদিকে সঙ্গী আপনার অজান্তে আপনার কল্পিত কোনো কাজ করে বসতে পারে যা আপনাকে অত্যন্ত সুখি করে তুলবে।

মকর রাশি (২২ নভেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে পরিবারের ‍গুরুজনদের সংস্পর্শে আসার কারণে জীবনে মোড় ঘুরে যেতে পারে। জীবনে সফল হওয়ার জন্য অনেকের দোয়া পাবেন। সপ্তাহের মাঝদিকে প্রেমিক প্রেমিকারা প্রেমের উচ্চতর অভিজ্ঞতা অর্জন করবেন। সপ্তাহের শেষদিকে সতর্ক না থাকলে বিরাট কোনো ঝামেলায় পড়তে পারেন। শরীরচর্চা প্রতি মনযোগ বাড়ান।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে পড়াশোনা ও মননশীল কাজের চর্চা করুন। প্রতিবেশির কাছ থেকে অভাবনীয় কোনো উপকার পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে বাড়িতে কোনো অনুষ্ঠানের আয়োজন হতে পারে। ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের মাঝে জীবনে সুখ খোঁজার চেষ্টা করুন। সপ্তাহের শেষদিকটা প্রেমিক প্রেমিকাদের জন্য বেশ রোমান্টিক হবে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে আপনার আয় বাড়বে। কাজে সাফল্য আসবে এবং পরিবারের উন্নয়নের চেষ্টাতেও সফল হবেন। সপ্তাহের মাঝদিকে কোথাও বেড়াতে যেতে পারেন। আত্মীয়দের কোনো ব্যাপারে আপনিও জড়িয়ে যেতে পারেন। সপ্তাহের শেষদিকে কোনো বন্ধু আপনার ধৈর্যে্যর পরীক্ষা নিতে পারে। যারা সম্পদ কেনা বেচা করেন তাদের সময়টা ভালো যাবে।

আরও পড়ুন