ঘন পাপড়ি পেতে রান্নাঘরের উপাদান

চোখের পাপড়ি ঘন করতে চান তবে ব্যবহার করতে পারেন রান্নাঘরের বিভিন্ন উপাদান।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2021, 02:59 PM
Updated : 16 April 2021, 02:59 PM

সুন্দর, ঘন, বড় চোখের পাপড়ি কে না চায়? জন্মগতভাবে অনেকেই এমন পাপড়ির অধিকারী। তবে যাদের এমনটা নেই তারা প্রাকৃতিকভাবে ঘরোয়া উপাদান ব্যবহার করে চোখের সুন্দর পাপড়ি পেতে পারেন।

রূপচর্চা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে ঘরোয়া উপায়ে চোখের পাপড়ি ঘন করার উপায় সম্পর্কে জানানো হল।

গ্রিন টি: প্রতিদিন গ্রিন টি খাওয়া যেমন উপকারী তেমনি চোখের পাপড়ির যত্নে এর ব্যবহারও উপকারী। এর অ্যান্টিঅক্সিডেন্ট চোখের পাপড়ি বৃদ্ধিতে সহায়তা করে।

এক কাপ গ্রিন টি তৈরি করে তা থেকে এক টেবিল-চামচ চা তুলে ঠাণ্ডা করে একটা তুলার বলের সাহায্যে চোখের পাপড়িতে ব্যবহার করুন। একটানা দুতিন দিন ব্যবহারেই পরিবর্তন চোখে পড়বে।

জলপাইয়ের তেল: জলপাইয়ের তেল চুলের বৃদ্ধিতে সহায়তা করে। তাই যারা চোখের পাপড়ি বড় করার জন্য চেষ্টা করছেন তারা জলপাইয়ের তেল ব্যবহার করতে পারেন। আঙ্গুলের ডগায় সামান্য জলপাইয়ের তেল নিয়ে তা চোখের পাপড়িতে কয়েক মিনিট মালিশ করুন। পরেরদিন সকালে কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে নিন।

তিসির তেল: নিয়মিত চোখে কাজল ও মাস্কারা ব্যবহার করা চোখের পাপড়ি কমে যাওয়ার জন্য দায়ী। এই সমস্যা দূর করতে তিসির তেল কার্যকর। এটা প্রথমত, চুলের বৃদ্ধি দ্রুত করে। দ্বিতীয়ত, এতে থাকা প্রাকৃতিক ফ্যাটি অ্যাসিড চোখের পাপড়ি বড় ও ঘন করতে সাহায্য করে।

তুলার বল তিসির তেলে ডুবিয়ে চোখ বন্ধ করে বিশেষত চোখের পাপড়িতে ব্যবহার করুন। এরপর কিছুক্ষণ মালিশ করে সারারাত রেখে দিন। নিয়মিত ব্যবহারে ভালো ফলাফল পাওয়া যায়।

আরও পড়ুন