বন্ধুত্বের লড়াইয়ে সেরা ‘ধামোস থান্ডার’

এসএসসি৯৮-এইচএসসি০০’য়ের ‘ফ্র্যাঞ্চাইজি ফুটবল টুর্নামেন্ট ট্রফি’ জয় করলো ধানমণ্ডি-মোহাম্মদপুর গ্রুপ।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 Feb 2021, 07:16 AM
Updated : 23 Feb 2021, 07:16 AM

ফেইসবুকে ১৯৯৮ সালে এসএসসি ও ২০০০ সালে এইচএসসি’ ব্যাচের শিক্ষার্থীদের নিয়ে গড়ে ওঠা এই সংগঠন এখন নিজেদের মধ্যে যোগাযোগ রক্ষার পাশাপাশি সামাজিক নানান কর্মকাণ্ডের সঙ্গেও ব্যাপকভাবে জড়িত। গ্রুপটি প্রায় দুই বছরের উপরে কার্যক্রম চালিয়ে যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে।

এই ধারাবাহিকতায় ওয়ালটনের পৃষ্ঠপোষকতায় এবং পাওয়ার্ড বাই মেকার্স মার্কেট লিমিটেড এর সৌজন্যে রবিবার রাজধানীর শহীদ ক্যাপ্টেন (অব.) মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে এসএসসি ৯৮-এইচএসসি ২০০০ ব্যাচের দিনব্যাপী ফ্র্যাঞ্চাইজি ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে।

উক্ত ব্যাচের খেলোয়ারদের নিয়ে ১৩টি দল উৎসবমুখর পরিবেশে খেলায় যোগ দেয়। সিক্স-এ সাইড এই খেলায় অংশগ্রহণকারী দলগুলো হলো ক্লাব ৯৮ শরীয়তপুর, ক্লাব খিলগাঁও, জিনিয়াস ৯৮ যাত্রাবাড়ি, মতিঝিল কিংস, উত্তরা ভাইকিংস, ধামোস থান্ডার, মিরপুর স্কোরিয়া, টংগী ৯৮ কিকারস, ঢাকাইয়া নবাব, নারায়ণগঞ্জ গ্ল্যাডিয়েটরস, সকার ৯৮ সাভার, গাজীপুর লায়ন্স, ইউসিজি উত্তরা ইউনাইটেড।

ঢাকা ভিত্তিক ১৩টি দল নিয়ে সুসংগঠিত বন্ধুত্বের লড়াই উৎসবমুখর পরিবেশে খেলায় রূপ নেয় মাঠে।

মূলত, দেশের ফুটবলকে এগিয়ে নিতে এবং আগামী প্রজন্মকে খেলাধুলায় উৎসাহী করে তুলতেই এই আয়োজন। টানটান উত্তেজনাপূর্ণ ফাইনাল ম্যাচে ধামোস থান্ডার ট্রাইব্রেকারে ৩-১ গোলে মতিঝিল কিংসকে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

এতে সেরা গোলাদাতা এবং ম্যান অব দ্যা টুর্নামেন্ট উভয়েই ধামোস থান্ডারসের। ম্যান অফ দ্যা টুর্নামেন্ট হন স্বপন। সেরা গোল দাতা ট্রফি জয় করেন ডালিম ১১টি গোল করে। সার্বিক সহায়তার জন্য ক্রেস্ট প্রদান করা হয় উত্তরা আড্ডা ঘরকে। রেফারি মুক্তি ও তার সহকারীরা, ধারা ভাষ্যকার এমএমমুরাদ ও মো. সামসুল ইসলামকে সম্মাননা প্রদান করা হয়। সেরা লোগো হিসেবে নির্বাচিত হয় নারায়ণগঞ্জ গ্ল্যাডিয়েটরস।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, জাতীয় পর্যায়ের সাবেক ফুটবল খেলোয়ার গোলাম গাউস, মেহেবুবুল হক তালুকদার টগর, বিপ্লব ভট্টাচার্য, শহিদ হোসেন স্বপন এবং আব্দুর রাজ্জাক।

আয়োজক কমিটির মুশফিকুল ইসলাম এবং ফারুক উজ জামান জানান ভবিষ্যতেও তারা এ রকম বিভিন্ন খেলাধুলাসহ সামাজিক কাজে সম্পৃক্ত থাকবেন।