ব্লেজারের সঙ্গে মানানসই প্যান্ট

রঙিন ব্লেজার পরতে পছন্দ করলেও এর সঙ্গে প্যান্ট নির্বাচন নিয়ে পড়তে হয় বিপাকে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Dec 2020, 06:33 AM
Updated : 8 Dec 2020, 06:33 AM

অফিস, অনুষ্ঠান বা যে কোনো আয়োজনে পুরুষের পছন্দের তালিকায় রয়েছে ব্লেজার। আর শীত মৌসুমে ব্লেজার ছাড়া যেন ফ্যাশনে অপূর্ণতা থেকে যায়।

তবে কোন রংয়ের ব্লেজারের সঙ্গে কোন ধরনের প্যান্ট মানাবে সেটা নিয়ে অনেকেই দ্বিধায় ভোগেন।

তাই ফ্যাশন-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে ব্লেজারের সঙ্গে প্যান্টের রং বাছাই করার কয়েকটি পন্থা এখানে দেওয়া হল।

ধূসর ব্লেজার: ফরমাল বা সেমি-ফরমাল সাজের জন্য ধূসর রংয়ের ব্লেজার বেছে নেওয়া যেতে পারে। এর সঙ্গে কালো রংয়ের প্যান্ট দেখতে বেশ ভালো লাগে। এছাড়াও, নীল ও চারকোল রংয়ের জিন্স দেখতে বেশ ভালোই লাগবে।

কালো ব্লেজার: ‘ফরমাল লুক’ আনতে কালো ব্লেজারের সঙ্গে ধূসর রংয়ের প্যান্ট পরা যেতে পারে। এর সঙ্গে চেক প্যান্টও ভালো লাগবে। ‘ক্যাজুয়াল’ বা ‘সেমি-ফরমাল’ ভাব আনতে এর সঙ্গে নীল জিন্স বেশ ভালো মানিয়ে যাবে।

‘নেভি’ রংয়ের ব্লেজার: এইটা একটা ‘ক্লাসিক’ রং যা বিভিন্ন রংয়ের প্যান্টের সঙ্গে পরা যায়। চাইলে এর সঙ্গে ধূসর বা হালকা অন্য রং যেমন- ক্রিম, ঘিয়ে ইত্যাদি রংয়ের প্যান্ট বেছে নিতে পারেন। সঙ্গে জিন্স পরতে চাইলে ‘মিড ওয়াশড জিন্স’ বেছে নিতে পারেন যা খানিকটা বৈপরীত্য প্রকাশ করবে আর দেখতেও ভালো লাগবে।

বাদামি রং: বাদামি রংয়ের ব্লেজার পরতে চাইলে প্যান্ট হিসেবে অনেক রংই বেছে নিতে পারেন। আভিজাত্য প্রকাশ করতে এর সঙ্গে কালো, নীল বা সাদার কোনো শেইড বাছাই করতে পারেন। অথবা এর সঙ্গে বিপরীত ধর্মী রংও বেছে নিতে পারেন দেখতে টিপ-টপ লাগবে। ‘ক্যাজুয়াল’ ভাব আনতে এর সঙ্গে নীল জিন্স পরা যেতে পারে।

রঙিন ব্লেজার: ভিন্নধর্মী রং যেমন- সবুজ, লাল ও পেস্ট ধর্মী রংয়ের ব্লেজারের সঙ্গে সাদা প্যান্ট বাছাই করা নিরাপদ। খানিকটা ভিন্নতা আনতে প্রতিটা রংয়ের পরিপূরক রংও বাছাই করে নিতে পারেন।

ছবি: ক্যাটস আই।

আরও পড়ুন