ভরাট ঠোঁটের সাজ

মেইকআপের মাধ্যমে ঠোঁট আকর্ষণীয় করার পন্থা।

লাইফস্টাইলডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Dec 2020, 02:56 PM
Updated : 6 Dec 2020, 02:56 PM

সুস্পষ্ট ভরাট ঠোঁট দেখতে সবাই পছন্দ করে। যাদের প্রাকৃতিকভাবে ঠোঁট বড় ও ভরাট নয় তারা মেইকআপের সাহায্যে এই পরিবর্তন আনতে পারেন।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে ঠোঁট আকর্ষণীয় দেখানোর কয়েকটি উপায় সম্পর্কে জানানো হল।

‘লিপ পাম্পার’: সাময়িকভাবে ঠোঁটকে ফোলা ও টানটান দেখাতে চাইলে লিপগ্লস ও বাম বেছে নেওয়া যেতে পারে। এগুলো এমন কিছু উপাদান দিয়ে তৈরি যা, ঠোঁটকে সামান্য ফুলে উঠতে এবং টানটান দেখাতে সহায়তা করে। একটানা তিন-চার ঘণ্টা এরকম ভাব দেখাতে পারে।

বাড়তি করে আঁকা: ঠোঁটকে সামান্য বড় দেখাতে ঠোঁটের চারপাশ খানিকটা বড় করে আঁকা যেতে পারে। ঠোঁটের চারপাশে বেইজ মেইকআপ ব্যবহার করে তার ওপরে নুড গোলাপি রংয়ের লিপ পেন্সিল ব্যবহার করে ঠোঁট এঁকে নিতে পারেন, তবে খুব বাড়িয়ে আঁকা ঠিক নয় এতে দেখতে কৃত্রিম লাগবে।

ঠোঁট আঁকা হয়ে গেলে তা লিপ পেন্সিল দিয়ে পূর্ণ করে নিন। এরপর গাঢ় শেইডের লিপস্টিক ব্যহার করুন। মনে রাখবেন, লিপস্টি ঠোঁটের কোণার দিক থেকে মাঝের অংশে ব্যবহার করতে হয়। 

গাঢ় রংয়ের লিপস্টিক: ‘ওভার লাইনিং’য়ের মতই গাঢ় রংয়ের লিপস্টিক ব্যবহার করে ঠোঁটকে বড় দেখানো যেতে পারে। গাঢ় রংয়ের লিপ পেন্সিল দিয়ে ঠোঁট সামান্য বাড়তি করে এঁকে তা আঙ্গুলের সাহায্যে ছড়িয়ে দিন। তবে খেয়াল রাখবেন যেন গাঢ় রং ঠোঁটের ভেতরের দিকেই থাকে, এতে দেখতে ঠোঁট গাঢ় ও বড় লাগবে।

সঠিক উপায়ে হাইলাইটার ব্যবহার: ঠোঁটকে টানটান ও ভরাট দেখাতে হাইলাইটার সহায়তা করতে পারে যদি তা সঠিক উপায়ে ব্যবহার করা যায়।

ঠোঁটের মাঝ বরাবর হাইলাইটার ব্যবহারে তা দেখতে ভরাট লাগে। প্রথমে ঠোঁটে লিপস্টিক ব্যবহার করে এরপর ধনুকের মতো ঠোঁটের ওপরের ও নিচের অংশে মাঝ বরাবর হাই লাইটার ব্যবহার করুন। আর আঙ্গুলের সাহায্যে ছড়িয়ে দিন। এরপর গাঢ় রংয়ের কন্ট্যুয়ার দিয়ে ঠোঁটের আকার ঠিক করে নিন, দেখতে ভালো লাগবে।

আরও পড়ুন