৪ ডিসেম্বর পর্যন্ত রাশিফল

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 Nov 2020, 04:41 AM
Updated : 28 Nov 2020, 04:41 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল): সপ্তাহের শুরুতে পাওনা টাকা আদায় হওয়ার সমূহ সম্ভাবনা। অর্থভাগ্য মোটের উপর ভালো যাবে। দীর্ঘস্থায়ি সম্ভাবনাসহ বিনিয়োগ করা উচিত। সপ্তাহের মাঝদিকে সবান্ধব ভ্রমনের যোগ। আপনার সঙ্গী সহায়ক হবে। সপ্তাহের শেষদিকে যারা সম্পদ কেনা বেচা করেন তারা ভালো ফল পেতে পারেন। নতুন বাড়ি তৈরির পরিকল্পনা করার জন্য সময়টা ভালো।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে নিজের কাজে মনোনিবেশ করুন, সহজেই সাফল্যের মুখ দেখতে পারবেন। শুভ কোনো পরিবর্তন আপনার জীবনে ঘটতে পারে। সপ্তাহের মাঝদিকে নতুন পরিস্থিতির সম্মুখীন হতে পারেন, যা আপনাকে আর্থিকভাবে লাভবান করবে। সপ্তাহের শেষদিকে কাছাকাছি ভ্রমণের যোগ আছে। শুভাকাঙ্খীদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে হবে।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে প্রিয়জনের আঘাত থেকে মানসিক কষ্ট বাড়তে পারে। অসুস্থতার জন্য চিকিৎসা খরচ বাড়তে পারে। সপ্তাহের মাঝদিকে কাজের সঙ্গে সম্পৃক্ত হলে আপনার তীক্ষ্ণমন প্রধান অস্ত্র হয়ে উঠবে। নিজের কাজগুলো সহজেই শেষ করে ফেলতে পারবেন। সপ্তাহের শেষদিকে আপনার আয় বাড়বে, কাজেকর্মে সাফল্য আসবে এবং পরিবারের উন্নয়নের চেষ্টাগুলো সফল হবে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে উচ্চাকাঙ্ক্ষাকে অগ্রাধিকার দিয়ে কঠোর পরিশ্রমের বলে দুর্দান্ত সাফল্য অর্জন করতে পারবেন। সপ্তাহের মাঝদিকে আয়ের তুলনায় ব্যয় বেড়ে যেতে পারে। মিতব্যয়িতা আর সঞ্চয়ের কথা মাথায় রাখতে হবে। সপ্তাহের শেষদিকে জীবনে তৃপ্তি পেতে হলে মানসিকভাবে দৃঢ় হতে হবে। সৃজনশীল প্রতীভা সঠিকভাবে ব্যবহার করলে তা লাভজনক প্রমানিত হতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে উচ্চপদস্থ কর্মকর্তার সহায়তায় আটকে থাকা কাজ উদ্ধার হতে পারে। কারও চাকরির নতুন সুযোগ আসতে পারে। সপ্তাহের শুরুতে দীর্ঘদিনের কোনো আশা পূরণ হতে পারে। গবেষণায় কারও কারও সফলতা আসতে পারে। সপ্তাহের শেষদিকে মনে একটু বিষণ্নভাব থাকত পারে। সবাই মিলে দূরে কোথাও বেড়াতে যাওয়া পরিকল্পনা ভেস্তে যেতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে যারা বিদেশে থেকে ব্যবসা করেন তাদের আর্থিকভাবে লাভবান হওয়ার সম্ভাবনা আছে। কর্মসুত্রে বিদেশ ভ্রমণের সুযোগ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে গঠনমূলক কাজের জন্য উন্নতির সম্ভাবনা প্রবল। নারীদের মধ্যে কারও চাকরির সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষদিকে অতীতে যারা অর্থ বিনিয়োগ করেছিলেন সেখান থেকে উপকৃত হতে পারেন। মানুষের সেবায় মানসিক শান্তি।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে শারীরিক অসুস্থতার কারণে কর্মক্ষেত্রে ক্ষতির শিকার হতে পারেন। কারও কারও স্ত্রী ভাগ্যে সম্পদ প্রাপ্তি হতে পারে। সপ্তাহের মাঝদিকে বাড়িতে দূরের আত্মীয় আসতে পারে, তাদের সঙ্গে দূর ভ্রমণের আলোচনা হতে পারে। পড়াশোনার জন্য কারো বিদেশগমন হতে পারে। সপ্তাহের শেষদিকে হঠাৎ চাকরির যোগ আসতে পারে। রাজনীতিবিদ কারও মর্যাদা বিশেষ উচ্চতায় পৌছাতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ব্যবসায় ভালো খবর পেতে পারেন। জীবনসঙ্গীর আচরণে বিরক্তি আসতে পারে, তবে তিনি আপনার জন্য ভালো কিছু করবেন। সপ্তাহের মাঝদিকে কোনো কারণে অযথা হয়রানি হতে পারে। প্রচন্ড সাবধান থাকতে হবে, শরীরে আঘাত পাওয়ার আশঙ্কা আছে। সপ্তাহের শেষদিকে কোনো বিদেশি উৎস থেকে অর্থ প্রাপ্তি ঘটতে পারে। সন্তানদের ভবিষ্যতের জন্য কিছু করার এখনই উপযুক্ত সময়। উচ্চশিক্ষার কোনো কাজে সফল হতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে ঋণ শোধ নিয়ে দুশ্চিন্তায় পড়তে পারেন। শত্রু সঙ্গে আপোষ করে নিতে হবে। অতিরিক্ত লোভনীয় কোনো সুযোগের দিকে হাত না বাড়ানোই বুদ্ধিমানের কাজ হবে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় উন্নতির চেষ্টা করুন। প্রিয়জনের কাছে আপনার উপস্থিতি পৃথিবীর সবচাইতে সুন্দর মুহূর্ত গড়ে তুলতে পারে। সপ্তাহের শেষদিকে যানবাহন চড়া এবং চালানোর ক্ষেত্রে প্রচন্ড সাবধান থাকতে হবে। কারও সঙ্গে তর্কে জড়ানো যাবে না, অন্যথায় আইনী জটিলতা সৃষ্টি হতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে প্রেমিক-প্রেমিকাদের ফোনে বেশি সময় কাটতে পারে। শিক্ষার্থীদের পড়াশোনায় প্রচুর উৎসাহ থাকবে। সপ্তাহের মাঝদিকে বিরোধী মনোভাবের মানুষদের এড়িয়ে চলুন। শারীরিক ক্ষমতা বুঝে কাজ করতে হবে। ভাইরাসের সংক্রমণ থেকে দূর্ভোগের আশঙ্কা আছে। সপ্তাহের শেষদিকে ব্যবসায় আশাতীত উপার্জন হতে পারে। সঙ্গীর প্রতি যথেষ্ঠ মনযোগ না দিলে যে বিচলিত হতে পারে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে জমি কিংবা অন্য সম্পদে বিনিয়োগ করতে পারেন। নতুন বাড়ি তৈরি সুযোগ পেলে হাতছাড়া করা উচিত হবে না। সপ্তাহের মাঝদিকে যারা ভালোবাসার মানুষটির সঙ্গে ছুটি কাটাচ্ছেন তারা সুন্দর একটা সময় পার করবেন। শিক্ষার্থীদের জন্য সময়টা ‍শুভ, পড়াশোনায় অগ্রগতি হবে। সপ্তাহের শেষদিকে একঘেয়ে রুটিন অনুসরণ করে ক্লান্ত অনুভব করতে পারেন। স্বাস্থ্যের কিছুটা উথান পতন হতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুটা নিজের সম্পর্কে ভালো কিছু করার শুভ সময়। প্রতিবেশীর কল্যাণে সামাজিক সুনাম মিলতে পারে। নিকটতম ভ্রমনে লাভবান হবেন। সপ্তাহের মাঝদিকে সময়ের সঙ্গে চলা আপনার জন্য ভালো। তবে অবসর সময়টা আপনজনদের সঙ্গে কাটানোর কথা ভুলবেন না। সপ্তাহের শেষদিকে প্রেম-সহচর্য্য ও বন্ধন বৃদ্ধি পেতে পারে। সন্তান কোনো সুখবর বয়ে আনতে পারে, যা আপনাকে মানসিক শান্তি দেবে।

আরও পড়ুন