এ সপ্তাহের রাশিফল

২১ থেকে ২৭ নভেম্বর পর্যন্ত রাশিফল

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Nov 2020, 09:25 AM
Updated : 21 Nov 2020, 11:03 AM

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।

 মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল): সপ্তাহের শুরুতে সমাজসেবায় যুক্ত হওয়ার মাধ্যমে মানসিক শান্তি পেতে পারেন। কারো প্ররোচনায় ভুলবেন না, মেজাজ শান্ত রেখে কাজ করতে হবে। সপ্তাহের মাঝদিকে সৃজনশীল কাজের জন্য প্রশংসা ও স্বীকৃতি পেতে পারেন। সপ্তাহের শেষদিকে আর্থিক লেনদেনে সতর্ক থাকুন। পাওনা আদায় হওয়ার সম্ভাবনা আছে। কাছের কোনো আত্নীয়ে দ্বারা উপকৃত হতে পারেন।

বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে): সপ্তাহের শুরুতে সরকারী চাকরিজীবিদের কাজের চাপ বাড়তে পারে। বৈদেশিক বাণিজ্যে কারো শুভ যোগাযোগ ঘটতে পারে। সপ্তাহের মাঝদিকে কোনো বিষয় বিরক্তিকর হতে পারে যা মানসিক চাপও সৃষ্টি করতে পারে। সপ্তাহের শেষদিকে সময়টা আপনার অনুকুলে বলা যায়। অর্ডারভিত্তিক কাজের ক্ষেত্রে বড় অর্ডার পেতে পারেন।

মিথুন রাশি (২১ মে – ২০ জুন): সপ্তাহের শুরুতে ধর্ম কর্মে আকর্ষণ বাড়তে পারে। কর্মস্থলে প্রতিপক্ষের বিরোধিতা সত্বেও গুরুত্বপূর্ণ কাজে সাফল্য আসতে পারে। সপ্তাহের মাঝদিকে আনন্দদায়ক ভ্রমন হওয়ার যোগ আছে। সামাজিক কর্মকান্ডে নিয়োজিত হলে মন খুশি থাকবে। সপ্তাহের শেষদিকে আয়ের থেকে ব্যয়ের চাপ বাড়তে পারে। পারিবারিক দায়িত্ব বাড়তে পারে।

কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই): সপ্তাহের শুরুতে নতুন কোনো ঝুঁকিপূর্ণ ব্যবসায় বিনিয়োগ না করাই বুদ্ধিমানের কাজ হবে। দূরে কোথাও বেড়াতে যাওয়া হতে পারে। সপ্তাহের মাঝদিকে পরিশ্রম দ্বারা বিভিন্ন সমস্যার সমাধান হতে পারে। সপ্তাহের শেষদিকে জনসেবায় যুক্ত হয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তির সান্নিধ্যলাভ হতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট): সপ্তাহের শুরুতে ব্যবসায়িক লেনদেন শুভ। পারিবারিক পরিবেশ শান্তিপূর্ণ থাকবে। সাবধানে চলাফেলা করবেন, শরীরে আঘাত লাগার সম্ভাবনা আছে। সপ্তাহের মাঝদিকে কোনো সুসংবাদ পেতে পারেন। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে নিজের কাজের জন্য প্রসংশা পেতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর): সপ্তাহের শুরুতে স্বাস্থ্য নিয়ে অনর্থক দুশ্চিন্তা ত্যাগ করতে হবে। যাবতীয় কেনাকাটা শুভ, বিয়ের আলোচনায় অগ্রগতি হতে পারে। সপ্তাহের মাঝদিকে অস্থিরতার অনুভূতি আপনাকে বলহীন করতে পারে। অস্থিরতা কাটাতে শরীরচর্চায় মনযোগ দিন, তাজা হওয়ায় বুক ভরে শ্বাস নিন। সপ্তাহের পরিবারের সবাইকে নিয়ে দূরে কোথাও বেড়িয়ে আসতে পারেন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর): সপ্তাহের শুরুতে সন্তানের মেধার বিকাশ ও উচ্চশিক্ষার আগ্রহ আপনাকে আনন্দ দিতে পারে। অতিরিক্ত খাওয়া এড়িয়ে চলতে হবে, ওজন সামাল দিতে হবে। সপ্তাহের মাঝদিকে সঙ্গীর সঙ্গে নম্র ও সহযোগি আচরণ করুন, তার কাছ থেকে ইতিবাচক সাড়া পাবেন। সপ্তাহের শেষদিকে বেশি কাজের চাপ নেওয়া ঠিক হবে না, রোগ প্রতিরোধ ক্ষমতাকে জোরদার করার চেষ্টা করতে হবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর): সপ্তাহের শুরুতে সম্পত্তি সংক্রান্ত ব্যবসায় উন্নতি হবে। স্বামী-স্ত্রীর মধ্যে মধুর একটা সম্পর্ক বজায় থাকবে। সপ্তাহের মাঝদিকে হাঁপানি ও হৃদরোগীদের বাড়তি কষ্ট হতে পারে। সপ্তাহের শেষদিকে আইনি পরামর্শের জন্য আইনজীবির সরনাপন্ন হওয়ার প্রয়োজন দেখা দিতে পারে।

ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর): সপ্তাহের শুরুটা যে কোনো চুক্তি সম্পাদনের জন্য শুভ সময়। জায়গা জমি সংক্রান্ত ঝামেলাগুলো সমাধানে সচেষ্ট হওয়া উচিত। সপ্তাহের মাঝদিকে অতীতের কারো সঙ্গে যোগযোগ করা আপনার জন্য স্বরনীয় স্মৃতি হয়ে থাকতে পারে। সপ্তাহের শেষদিকে পরনিন্দা থেকে দূরে থাকুন। সুস্থ থাকতে চাইলে ধূমপান পরিহার করুন।

মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি): সপ্তাহের শুরুতে পাওনা আদায়ে প্রভাবশালী কারও সাহায্য পেতে পারেন। কাছের কোনো মানুষের সুসংবাদ আপনাকে আনন্দ দিতে পারে। সপ্তাহের মাঝদিকে বন্ধুর মাধ্যমে গুরুত্বপূর্ণ কোনো যোগাযোগ হতে পারে। সপ্তাহের শেষদিকে পরীক্ষায় ভালো ফল ও চাকরি অর্জনের ক্ষেত্রে অগ্রগতি হওয়া সম্ভাবনা প্রবল।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি): সপ্তাহের শুরুতে চাকরিজীবিদের উদ্যম ও মানুষের সঙ্গে যোগাযোগ বাড়াতে সচেষ্ট হতে হবে। শিল্প প্রতিষ্ঠানে নিযুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যার সমাধান হতে পারে। সপ্তাহের মাঝদিকে জনসংযোগ ও প্রচারে সাফল্য আসবে। সপ্তাহের শেষদিকে বন্ধুর সঙ্গে সাক্ষাৎ শুভ হতে পারে। বিরোধ, বিতর্ক এড়িয়ে চলা উচিত।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ): সপ্তাহের শুরুতে কারো কাজের দায়িত্ব নিবেন না, বদনাম হতে পারে। উৎসাহ বৃদ্ধির ফলে কাজে সাফল্য আসতে পারে। সপ্তাহের মাঝদিকে আর্থিক দিক থেকে ভালো কিছু ঘটতে পারে। সপ্তাহের শেষদিকে ভ্রমনের সময় প্রয়োজনীয় জরুরি কাগজপত্র সঙ্গে আছে কি না সেদিক খেয়াল রাখুন, অন্যথায় বিপদে পড়তে পারেন।

আরও পড়ুন