এ সপ্তাহের রাশিফল

২২ মে পর্যন্ত ১২ রাশির পূর্বাভাস।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 May 2020, 10:56 AM
Updated : 16 May 2020, 10:56 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন ‘ইনিস্টিটিউট অফ বাংলাদেশ ন্যাশনাল অ্যাস্ট্রলজার্স সোসাইটি’র প্রধান এবং ‘বাংলাদেশ ন্যাশনাল অ্যাস্ট্রলজার্স সোসাইটি’র উপদেষ্টা ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ-১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে খরচ বাড়তে পারে, নিয়ন্ত্রণে সচেষ্ট হতে হবে। লক্ষ্যের প্রতি নীরবে কাজ করে যান, সাফল্য মিলবেই। সপ্তাহের মাঝদিকে আর্থিক কোনো সমস্যার সমাধান হতে পারে। দীর্ঘস্থায়ী সম্ভাবনাময় বিনিয়োগে মনযোগ দিন। সপ্তাহের শেষদিকে সঙ্গীর মন জয় করবেন, ফলে মানসিক প্রশান্তিতেই কাটবে দিনগুলো।

বৃষ রাশি (২০ এপ্রিল-২০ মে) সপ্তাহের শুরুতে আশা-আকাঙ্ক্ষাগুলো উজ্জ্বল ফুলের মতো প্রস্ফুটিত হতে পারে। নিজের ভুলের কারণে নানাদিক থেকে অপব্যয় বাড়তে পারে, প্রিয়জনের কাছ মানসিক কষ্ট পেতে পারেন। সপ্তাহের মাঝামাঝিতে বুদ্ধির যথাযথ প্রয়োগ করতে পারলে সাফল্য পাবেন, বাড়বে সম্মান ও প্রতিপত্তি। সপ্তাহের শেষদিকে অর্থভাগ্য মোটের উপর ভালো, পাওয়া টাকা আদায় হওয়ার প্রবল সম্ভাবনা আছে।

মিথুন রাশি (২১ মে-২০ জুন) সপ্তাহের শুরুতে চাকরির নতুন সুযোগ আসতে পারে, কিংবা বর্তমান কর্মক্ষেত্রে সুনাম বাড়তে পারে। অতীতে বিনিয়োগ করা অর্থ এখন গুরুত্বপূর্ণ কোনো কাজে আসতে পারে। সপ্তাহের মাঝদিকে অযৌক্তিক উত্তেজনা কিংবা দুশ্চিন্তার কারণে মানসিক অশান্তিতে ভুগতে পারেন। শরীর ও স্বাস্থ্যের দিকে বিশেষ যত্নবান হতে হবে। সপ্তাহের শেষদিকে সামাজিক উন্নয়ন কর্মকাণ্ডের দর্শক না হয়ে নিজেও যোগ দেওয়ার চেষ্টা করুন।

কর্কট রাশি (২১ জুন-২২ জুলাই) সপ্তাহের শুরুতে বিদেশে ব্যবসায়ীদের আর্থিকভাবে লাভবান হওয়া সুযোগ প্রকট। কর্মক্ষেতে মনযোগী থাকার কারণে কর্মকর্তা প্রশংসা পেতে পারেন। সপ্তাহের মাঝদিকে প্রিয়জনের সান্নিধ্যে আনন্দঘন সময় পার হতে পারে। দীর্ঘদিনের কোনো আকাঙ্ক্ষা পূরণ হতে পারে। সপ্তাহের শেষদিকে গরীব ও সুবিধা বঞ্চিতদের সাহায্য করুন, এতে মানসিক শান্তি আসবে। ধর্মীয় কাজে মনযোগ দিন।

সিংহ রাশি (২৩ জুলাই-২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে স্বাস্থ্যের প্রতি যত্নবান হতে হবে। মানসিক চাপ ও দুশ্চিন্তা বাড়তে পারে। দূরের কোনো আত্মীয়ের সঙ্গে যোগাযোগ হতে পারে। বিদেশি উৎস থেকে অর্থ আসতে পারে। সপ্তাহের মাঝদিকে সহকর্মীদের সহযোগিতায় কাজে সাফল্য মিলতে পারে, হতে পারে পদোন্নতিও। সপ্তাহের শেষদিকে বিদেশের কোনো আত্মীয়ের কাজ থেকে পাওয়া সুসংবাদ পুরো পরিবারে আনন্দ ছড়াতে পারে।

কন্যা রাশি (২৩ অগাস্ট-২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুটা ব্যবসায়ীদের জন্য অত্যন্ত ভালো সময়, অপ্রত্যাশিত লাভের মুখ দেখতে পারেন। প্রিয়জনকে সময় দিন, আপনাদের মধ্যে সম্পর্ক উন্নত হবে। চলাফেরায় সতর্কতা বাড়াতে হবে। সপ্তাহের মাঝামাঝি সময়টা পরীক্ষার্থী ও প্রতিযোগিতামূলক কাজে জড়িতদের জন্য বিশেষ শুভ। সপ্তাহের শেষদিকে আশাবাদী হতে হবে। যেকোনো কাজে যত মনযোগী থাকবেন সাফল্যের সম্ভাবনা ততই বাড়বে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে বিরোধী মনভাবের মানুষের কাছ থেকে দূরে থাকুন। ব্যবসায়িদের জন্য দুর্দান্ত সময় আসতে যাচ্ছে। সঙ্গীর সঙ্গে কলহ এড়িয়ে চলতে হবে। সপ্তাহের মাঝদিকে শারীরিক ব্যথায় ভুগতে পারেন, চলাফেরায় সতর্কতা প্রয়োজন। সপ্তাহের শেষদিকে রাজনীতিবিদ কারও পদক্ষেপ দেশ-বিদেশে সমাদৃত হতে পারে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে প্রিয়জনের কাছে পেতে পারেন অপরিমেয় সুখ। পরবর্তীতে জীবনসঙ্গীর সঙ্গে খুঁটিনাটি বিষয়ে মতবিরোধ হতে পারে, সাংসারিক পরিবেশ নষ্ট হতে পারে। সপ্তাহের মাঝদিকে অংশীদারি ব্যবসায় জড়িতরা ক্ষতির শিকার হতে পারেন। সপ্তাহের শেষদিকে কর্মস্থল পরিবর্তনের ইচ্ছা জাগতে পারে, তবে না করলেই ভালো হবে।

ধনু রাশি (২২ নভেম্বর-২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে জমি-জমায় বিনিয়োগ লাভজনক হতে পারে। বন্ধুদের হাত দিয়ে জীবনে উন্নয়ন আসতে পারে। প্রিয়জনের সঙ্গে মোবাইলে কথা বলা বাড়তে পারে। সপ্তাহের মাঝদিকে ব্যক্তিগত সম্পর্কগুলো সংবেদনশীল ও ঝুঁকিপূর্ণ হবে। আপনার শরীর ও স্বাস্থ্যের প্রতি যত্নবান হন। সপ্তাহের শেষদিকে সঙ্গী অভাবনীয় কিছু করে বসতে পারে যা আপনি সারাজীবন মনে রাখবেন।

মকর রাশি (২২ ডিসেম্বর-১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে প্রতিবেশীদের সঙ্গে চলাফেরায় কৌশল অবলম্বন করতে হবে। পরিবারের সদস্যদের সুবিধা-অসুবিধার কথা মনযোগ দিয়ে শুনতে হবে। সপ্তাহের মাঝদিকে ভালোবাসার মানুষটির প্রেমের গভীরতা বোঝার সুযোগ আসতে পারে। সপ্তাহের শেষদিকে চলাফেরায় সতর্ক হতে হবে, শরীরচর্চায় মনযোগ দিতে হবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি- ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে আর্থিক সমস্যার সমাধান হতে পারে। কারও কাছ থেকে আর্থিক সাহায্য পেতে পারেন। ভাইবোনের সঙ্গে সম্পর্কে পরিবর্তন আসতে পারে, পুরানো ভুল ধারণা দূর হবে। মাতৃতুল্য কারও অসুস্থতার কারণে সপ্তাহের মাঝদিকে দুশ্চিন্তায় দিন কাটতে পারে। নিজের চিন্তাধারা নিজের মাঝে সীমাবব্ধ না রেখে মানুষের মাঝে ছড়িয়ে দিন। সপ্তাহের শেষদিকে প্রতিযোগিতামূলক কাজ ও পরীক্ষায় সাফল্যের যোগ আছে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) সপ্তাহের শুরুতে লক্ষ্যের দিকে নীরবে কাজ করে যান, স্বপ্ন সত্যি হতে পারে। নতুন আর্থিক চুক্তি সাক্ষর হতে পারে, হাতে টাকা আসতে পারে। সপ্তাহের মাঝদিকে কর্মজীবনের উন্নয়নের নতুন বুদ্ধি মিলতে পারে, বন্ধুদের কাছ থেকে লাভবান হতে পারেন। সপ্তাহের শেষদিকে সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে হবে। তবে পরিবারকে সময় দেওয়াকে অবহেলা করা চলবে না।

আরও পড়ুন