এ সপ্তাহের রাশিফল

২৪ এপ্রিল পর্যন্ত ১২ রাশির পূর্বাভাস।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2020, 07:44 AM
Updated : 18 April 2020, 07:44 AM

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন ‘ইনিস্টিটিউট অফ বাংলাদেশ ন্যাশনাল অ্যাস্ট্রলজার্স সোসাইটি’র প্রধান এবং ‘বাংলাদেশ ন্যাশনাল অ্যাস্ট্রলজার্স সোসাইটি’র উপদেষ্টা ড. গোলাম মাওলা।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ-১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে বন্ধুদের থেকে একটু দূরে থাকাই ভালো হবে, অন্যথায় বিপদ বাধতে পারে। প্রেমে নিঃসঙ্গতা আসতে পারে। সপ্তাহের মাঝদিকে হুট করে নেওয়া কোনো সিদ্ধান্ত লাভজনক হতে পারে। রাজনীতির সঙ্গে জড়িত হলে তাতে আপনার সম্মান বাড়বে। সপ্তাহের শেষদিকে নতুন উদ্যোগ লাভজনক হবে। না চাইতেই পাওনা অর্থ আদায় হতে পারে।

বৃষ রাশি (২০ এপ্রিল-২০ মে) সপ্তাহের শুরুতে আপনার উচ্চমানসিকতার জন্য আয় ও সঞ্চয় দুটোই বাড়তে পারে। গবেষণার কাজে সংশ্লিষ্টদের সাফল্য লাভের সম্ভাবনা প্রবল, যা খুলবে নতুন সম্ভাবনার দুয়ার। সপ্তাহের মাঝদিকে কাজে অবসাদ আসতে পারে, কাটিয়ে না উঠলে সমস্যা হতে পারে। পরিবারে কারও অসুস্থতার জন্য খরচ বাড়তে পারে। সপ্তাহের শেষ দিকে জীবনে ভালো কোনো পরিবর্তন আসতে পারে। আত্মসংযমী হওয়া জরুরি, অন্যথায় বিপদ আসতে পারে।

মিথুন রাশি (২১ মে-২০ জুন) সপ্তাহের শুরুতে জনসেবামুলক কাজে জড়িত সরকারী কর্মীদের পদন্নতির সুযোগ আছে কাজে দক্ষতার পরিচয় দেওয়ার সুবাদে। সপ্তাহের মাঝদিকে অতীতে বিনিয়োগকৃত অর্থ থেকে অপ্রত্যাশিত লাভ হাতে আসতে পারে। নাতী-নাতনীরা খুশির খবর নিয়ে আসতে পারে। সপ্তাহের শেষদিকে অতিরিক্ত দুশ্চিন্তার কারণে মানসিক শান্তি নষ্ট হতে পারে। দুশ্চিন্তা কাটাতে গান শোনায় মনযোগ দিতে পারেন।

কর্কট রাশি (২১ জুন-২২ জুলাই) সপ্তাহের শুরুতে বিদেশী উৎস থেকে অর্থ আসতে পারে। দর্শনের আলোচনার কেউ কেউ এগিয়ে যেতে পারেন। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে সুনাম বাড়তে পারে, এর কারণে সহকর্মীদের হিংসার পাত্র হতে পারেন। সপ্তাহের শেষদিকে দূরদেশে থাকা দীর্ঘদিন যোগাযোগ নেই এমন কারও সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলাপ হতে পারে, পুরানো স্মৃতি আপনাকে জড়িয়ে ফেলতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই-২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে কোনো কারণে অযথা হয়রানির শিকার হতে পারেন। শারীরিক আঘাতের শিকার হওয়ার আশঙ্কা আছে। ক্ষেত্র বিশেষে কারও স্ত্রী ভাগ্যে অর্থপ্রাপ্তি হতে পারে। সপ্তাহের মাঝদিকে বয়োজ্যেষ্ঠ কারও সঙ্গে আলোচনার মাধ্যমে বর্তমান সমস্যা সমাধান হতে পারে। বাবার সঙ্গে মতবিরোধ থেকে বিরত থাকতে হবে। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে ভালো সময় কাটতে পারে, ভালো পর্যায়ে পৌঁছে যাওয়া সুযোগ পেতে পারেন।

কন্যা রাশি (২৩ অগাস্ট-২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে ব্যবসায় ভালো খবর পেতে পারেন, অংশীদারি ব্যবসায় পা না বাড়ালেই ভালো। জীবনসঙ্গী আপনার প্রতি বাড়তি যত্নশীল হতে উঠবে। সপ্তাহের মাঝদিকে কোনো ঝামেলায় না জড়ানোই ভালো, কারণ ব্যাপার থানা-পুলিশ পর্যন্ত গড়াতে পারে। সপ্তাহের শেষদিকে দূরের কোনো আত্মীয়ের সঙ্গে যোগাযোগ হতে পারে। ব্যবসায় পরিধি বাড়তে পারে, প্রত্যাশার চেয়ে বেশি অর্থ হাতে আসতে পারে।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে যে কোনো প্রতিযোগিতামূলক কাজে সফলতা আসতে পারে। রাজনৈতিক ও সামাজিক অঙ্গনে আপনার প্রভাব বাড়তে পারে। সপ্তাহের মাঝদিকে ব্যবসায় ভালো খবর পেতে পারেন, তবে আর্থিক চাপ থাকতে পারে। যারা প্রেম করে বিয়ের কথা ভাবছেন তাদের এসময় চেষ্টাশীল হওয়া উচিত। মনস্থির করে পারিবারিক দায়িত্ব পালনে মনযোগী হতে হবে। সপ্তাহের শেষদিকে শারীরিক আঘাতের শিকার হতে পারেন, তাই বাড়তি সাবধান থাকতে হবে।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর) প্রেমের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়ার আগে ভাবতে হবে। প্রিয়জনের কাছ থেকে সুখলাভ হতে পারে, সন্তানরাও ঘরে আনন্দ ও শান্তির পরশ পাবে। সপ্তাহের মাঝদিকে অতিরিক্ত লোভনীয় কোনো সুযোগের দিকে নজর না দিলেই ভালো করবেন। সপ্তাহের শেষদিকে ব্যবসায়ীদের সুন্দর কোনো স্বপ্নপূরণ হতে পারে। হাতে নগদ অর্থ আসার সম্ভাবনা প্রবল।

ধনু রাশি (২২ নভেম্বর-২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে যারা সম্পদ কেনাবেচা করেন তাদের আর্থিক ক্ষেত্রে বেশ লাভবান হওয়ার সম্ভাবনা আছে। মানসিক শান্তির জন্য বন্ধুর সহযোগিতা করুন। সপ্তাহের মাঝদিকে প্রেমে জড়ানোর প্রবল সম্ভাবনা আছে। সন্তানের বয়ে আনা ভালো খবর পরিবারে সুখের পরিবেশ তৈরি করবে। সপ্তাহের শেষদিকে ঋণ নিয়ে আলোচনায় অগ্রগতি হতে পারে, পুরানো ঋণ শোধ হওয়ার যোগ আছে।

মকর রাশি (২২ ডিসেম্বর-১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে আত্মীয় ও সহকর্মীদের কাছ থেকে বিভিন্ন বিষয়ে সমর্থন মিলতে পারে। তবে ভাইয়ের সঙ্গে অশান্তি বাড়তে পারে। সপ্তাহের মাঝদিকে পুরানো বন্ধুর পরামর্শে ব্যবসায় উন্নতি হতে পারে, বাড়তে পারে আয় ও সঞ্চয়। সপ্তাহের শেষদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যস্ততা বাড়তে পারে। সময়ানুবর্তীতা বজায় রাখতে হবে, প্রিয়জনের সঙ্গে বেশি সময় কাটানোর চেষ্টা করতে হবে।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতেই নতুন পরিস্থিতির মুখোমুখী হতে পারেন, যা আর্থিকভাবে লাভবান করবে। সপ্তাহের মাঝদিকে প্রতিবেশীর জন্য সুনাম ও সম্মান বাড়তে পারে। বয়সে ছোট কাউকে সাহায্য করতে হতে পারে। সপ্তাহের শেষদিকে ব্যক্তিগত ঝামেলা সমাধান হতে পারে বন্ধুর মাধ্যমে। ঘনিষ্ঠ বন্ধু ও পরিবারের সদস্যাদের মাঝে আনন্দ খোঁজার চেষ্টা করুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) সামাজিক মর্যাদা ও প্রতিপত্তি বাড়তে পারে। আত্মসংযমী না হলে বিপদ বাড়তে পারে। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য যোগব্যায়াম করুন। সপ্তাহের মাঝদিকে যে অর্থ আয় করবেন না সঞ্চয় করুন, ভবিষ্যতে বড় সমস্যা থেকে বাঁচতে কাজে আসবে। সপ্তাহের শেষদিকে প্রতিবেশীর জন্য সামাজিক মর্যাদা বাড়তে পারে, আবার প্রতিবেশির হিংসার কারণে কোনো কাজে বাধা আসতে পারে। ভ্রমণ পরিহার করা একান্ত আবশ্যক।

আরও পড়ুন