‘ভার্চুয়াল বৈশাখী মেলা’

ঘরে বসে বৈশাখ উদযাপনের জন্য ‘অনলাইন শপিং সার্ভিস’ প্রদানকারী প্রতিষ্ঠান ইভ্যালি নিয়ে এসেছে ‘ভার্চুয়াল বৈশাখী মেলা’।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2020, 08:49 AM
Updated : 14 April 2020, 08:49 AM

বর্তমানে বিশ্বব্যাপী ছড়িয়ে পরা করোনোভাইরাস প্রতিরোধে সবচেয়ে জরুরি বিষয়টি হলো সামাজিক দূরত্ব বজায় রাখা। সেটা বজায় রেখে বৈশাখের আনন্দ ভাগাভাগি করে নেয়ার লক্ষ্যেই ইভ্যালির এই প্রচেষ্টা।

এই প্রতিষ্ঠানের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রচেষ্টাটি সফল করতে ইভ্যালির সহায়তায় আছে বাংলাদেশের ‘এক্সপেরিমেন্টাল টেকনোলোজি কোম্পানি সফ্টউইন্ড টেক অ্যান্ড এলিয়েনাইড ইন্টার‍্যাকটিভ’।

এর আগেও এই প্রতিষ্ঠান দেশের অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে হাত মিলিয়ে বিভিন্ন বৈচিত্র্যময় ও সৃজনশীল প্রকল্পে দক্ষতার সঙ্গে কাজ করেছে।

বিজ্ঞপ্তিতে ইভ্যালির প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রাসেল বলেন, “আমরা মূলত এমন একটি ‘ডিজিটাল প্ল্যাটফর্ম’ তৈরি করতে চেয়েছি যেটি ব্যবহার করে মানুষ করোনাভাইরাসের আতঙ্ক থেকে কিছুটা হলেও বেরিয়ে এসে বৈশাখের আনন্দ উপভোগ করতে পারে।”

boishakhimela.evaly.com.bd এই লিংকে প্রবেশ করে পছন্দের মানুষদের সঙ্গে বৈশাখ উদযাপন করতে পারবেন ঘরে বসেই। পছন্দের মতো চরিত্র তৈরি করে অথবা বন্ধুদের আমন্ত্রণ করে তাদের সঙ্গে আড্ডা দেওয়া, পান্তা-ইলিশ খাওয়া থেকে শুরু করে সেলফি তোলা, নাগরদোলায় চড়া, গোলাপ কেনার মতো দারুণ সব ফিচারের পাশাপাশি বল দিয়ে বোতল ফেলা, বেলুন ফোটানোর মতো আনন্দদায়ক সব খেলা উপভোগ করা যাবে।

এছাড়াও বিভিন্ন রাইড শেয়ার ও র‍্যাফেল ড্র'য়ের মতো মন মাতানো সব আয়োজন থাকছে ‘ভার্চুয়াল বৈশাখ মেলা’তে। আর বিজয়ীদের জন্য থাকছে পুরষ্কার।

পুরষ্কার পেতে হলে বিভিন্ন খেলায় অংশগ্রহণ করে ‘কয়েন’ সংগ্রহ করতে হবে। সেই ‘কয়েন’গুলোকে ভাউচারে পরিবর্তন করতে হবে। ‘ভাউচার’ ব্যবহার করে জিতে নেওয়া যাবে আকর্ষণীয় সব পুরস্কার।