বিনামূল্যে কম্পিউটারে গাড়ি পরীক্ষা

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে বিনামূল্যে কম্পিউটার স্ক্যানিংয়ের মাধ্যমে গাড়ির স্বাস্থ্য পরীক্ষা করবে ‘কার কারিগর’।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Feb 2020, 02:33 PM
Updated : 18 Feb 2020, 02:33 PM

মোটরগাড়ি মেরামতকারী এই প্রতিষ্ঠান এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ২১ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রথম একশ গ্রাহককে বিনামূল্যে এ সেবা দেবে তারা।

এ সেবা নিতে চাইলে আগ্রহীদের কারকারিগর ডটকম’এর ওয়েব ঠিকানায় গিয়ে গ্রাহক ও তার গাড়ির তথ্য দিয়ে অ্যাপয়েন্টমেন্ট বুক করতে হবে। এরপর গ্রাহককে ফিরতি ইমেইল বা এসএমএসে তার অ্যাপয়েন্টমেন্টের সময়সূচি জানিয়ে দেওয়া হবে।

বিনামূল্যের এই সেবা জাপানি যে কোনো ব্র্যান্ডের সেডান, এসইউভি, ভ্যান (মাইক্রোবাস) গাড়ির জন্য প্রযোজ্য।

লঞ্চ ব্র্যান্ডের ওবিডি (অনবোর্ড) স্ক্যানারের মাধ্যমে গাড়ির বিভিন্ন যন্ত্রাংশের কার্যকারিতা ও কার্যক্ষমতা পরীক্ষার পাশাপাশি কোনো ‘ট্রাবল কোড’ সুপ্ত অবস্থায় শনাক্ত হলে, সেটিও দূর করা হবে। দায়িত্বরত টেকনিশিয়ান গ্রাহককে মৌখিকভাবে রিপোর্ট বুঝিয়ে দেবেন। গাড়ির গুরুতর কোনো সমস্যা যদি ধরা পড়ে, গ্রাহক চাইলে তা তাৎক্ষণিকভাবে মেরামত করিয়ে নিতে পারবেন।

বিজ্ঞপ্তিতে কার কারিগরের কর্ণধার মোহাম্মদ মাসুম জানান, মহান মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে কার কারিগর ২১ ফেব্রুয়ারি দিনভর এ বিশেষ সেবা দেওয়ার পরিকল্পনা করেছে।

রাজধানীর পশ্চিম মানিকদী, নামাপাড়া, মাটিকাটা রোডে অবস্থিত কার কারিগর মূলত এক ছাদের নিচে মোটরগাড়ির সব ধরনের রক্ষণাবেক্ষণ ও মেরামত সেবা এবং স্পেয়ার পার্টসের সুবিধা সংবলিত একটি প্রতিষ্ঠান। ইঞ্জিন পরিবর্তন ও মেরামত এবং মেকানিক্যাল নানা রকম জটিল সমস্যা সমাধান ছাড়াও এই প্রতিষ্ঠান দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত গাড়ি মেরামত করে আবার নতুন চেহারা দেওয়া এবং আধুনিক পেইন্ট বুথে উন্নত মানের পেইন্ট সেবার পাশাপাশি হাইব্রিড গাড়ির নানা জটিল সমস্যা নিয়েও কাজ করে থাকে।