এ সপ্তাহের রাশিফল

১৫ ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত ১২ রাশির পূর্বাভাস।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2020, 10:03 AM
Updated : 9 Feb 2020, 10:57 AM

সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন বাংলাদেশ অ্যাস্ট্রলজার্স সোসাইটি (বিএএস)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাস্ট্রলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট ফজলে আজিম।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) বিশ্বাসের জোর থাকা ভালো। তার মানে এই নয় যে আপনি সুযোগ পেলেই কথার প্যাঁচে অন্যকে কুপোকাত করে ফেলবেন। অন্যের চেতনার স্তর বুঝে কথা বলুন। যাতে করে আপনার কাজও আদায় হয়, সম্পর্কগুলোও ভালো থাকে। যারা বিয়ের কথা ভাবছেন তারা সিদ্ধান্তটা নিয়ে ফেলুন। পথে নামলে পথই পথ দেখায়।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) আপনার শারীরিক অবস্থা যাই হোক না কেনো মনের জোরে আপনি আপনার শরীরের সীমাবদ্ধতাকে জয় করতে সক্ষম হবেন। স্পষ্টভাষী হওয়ায় অন্যের ভালোবাসা যেমন পাবেন তেমনি দুষ্টু লোকের মনোক্ষুণ্ন হওয়ায় তারাও আপনার সমালোচনা করতে পিছুপা হবে না। যারা বিবাহিত তারা জীবনসঙ্গী/সঙ্গিনীর শরীর স্বাস্থ্যের ব্যাপারে যত্নশীল হোন।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) আপনার রয়েছে উপস্থিত বুদ্ধিমত্তা ও প্রখর স্মৃতিশক্তি। কেউ কেউ বয়সজনিতকারণে ভুলে যাওয়ার প্রবণতায় ভুগতে পারেন। এক্ষেত্রে দৈনন্দিন কাজের একটা ছোট নোটবই কিংবা হাতের স্মার্টফোনে নোটপ্যাড ব্যবহার করতে পারেন। পরিবেশ কিংবা পরিস্থিতি যাই হোক না কেনো রাগের মাথায় এমন কিছু করা কিংবা বলা ঠিক হবে না যাতে প্রতিপক্ষ আপনার দুর্বলতার সুযোগ নিতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) কিছু কিছু সময় থাকে যখন তাৎক্ষণিক সিদ্ধান্ত নিতে হয়। একটু দেরি হলেই সুযোগ হাতছাড়া হয়ে যেতে পারে। তাই বলে অন্ধকারে ঢিল ছুঁড়তে যাবেন না। এতে আপনি বিপদে পড়তে পারেন। সমসাময়িক বিষয়ে ধারণা রাখতে নিয়মিত পত্রিকা পড়ার পাশাপাশি সমবয়সী বন্ধুবান্ধবের সঙ্গে সময় কাটাতে পারেন। কারণ তথ্য হীরের চেয়েও মূল্যবান। যা আপনার জীবন বদলে দেওয়ার জন্য যথেষ্ট।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ অগাস্ট) মনের অদম্য ইচ্ছাশক্তিকে কাজে লাগিয়ে আপনি সাফল্যের পথে এগিয়ে যাবেন। আপনার সীমাবদ্ধতা, সততা ও কাজে লেগে থাকার দৃঢ় প্রতিজ্ঞা আপনাকে সাফল্যের চূড়ায় নিয়ে যাবে। আপনার যা আছে তা নিয়েই শুরু করুন। জায়গাজমিতে কেউ কেউ বিনিয়োগের সুযোগ পেতে পারেন।

কন্যা রাশি (২৪ অগাস্ট-২৩ সেপ্টেম্বর) কিছু কিছু সময় নিজের ভুলের মাশুল নিজেকেই গুণতে হয়। আপনার করণীয় কর্তব্য ও দায়িত্ব সম্পর্কে সচেতন থাকুন। পরনির্ভরতা কখনো কখনো নিজের সমস্যার কারণ হতে পারে। নিজের শরীর স্বাস্থ্য সম্পর্কে সচেতন থাকুন। প্রয়োজনে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিন। কারও সঙ্গে তর্ক নয়, আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা করুন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) বিপদে বন্ধুর পরিচয়। তাই বলে যারা শুধু আর্থিক প্রয়োজনে বন্ধুর সঙ্গে যোগাযোগ করেন তাদের এমন ধারণা থেকে বেরিয়ে আসার সময় হয়েছে। মনের ভেতরকার পুষে রাখা মান অভিমান যাতে ‍রুক্ষভাবে কাউকে আক্রমণ করতে না পারে সেদিকে খেয়াল রাখুন। কারণ সম্পর্ক ভাঙা সহজ, গড়া কঠিন। প্রিয়জনের বিয়ে কিংবা কোনো সামাজিক অনুষ্ঠানে অংশ নেওয়ার সুযোগ পেতে পারেন।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর) মাঝেমধ্যে একটু আধটু আওয়াজ তুলে নিজের উপস্থিতি জানান দিতে হয়। এতে করে নীরব শ্রম অবমূল্যায়িত হওয়ার আশঙ্কা কমে যায়। যাদের বিয়েশাদি নিয়ে আলোচনা চলছে তারা কোনো সুখবর আশা করতে পারেন। নিজের যোগ্যতাকে কাজে লাগানোর নতুন কোনো সুযোগ আপনার দুয়ারে কড়া নাড়তে পারে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) ভাগ্যোন্নয়নের জন্য কিছু দক্ষতা অর্জন করুন যেটা আপনাকে আপনার প্রতিযোগির চেয়ে এগিয়ে রাখবে। অভিজ্ঞ কোনো শিক্ষক কিংবা পরামর্শক আপনার ব্যক্তিগত কিংবা পেশাগত উন্নয়ণে ভূমিকা পালন করতে পারে। যারা চাকুরিপ্রত্যাশী তারা আশাব্যঞ্জক কোনো খবর আশা করতে পারেন।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) আপনি একজন নীতিবান ও সৎ চিন্তাধারার অধিকারী। তবে কিছু কিছু সময় থাকে যখন নিজের স্বার্থছাড়াও অন্যের কল্যাণে স্বার্থহীনভাবে কাজ করতে হয়। যা আপনাকে করে তুলবে আরও সম্মানিত। অন্যের ব্যক্তিগত ও গোপনীয় বিষয়ের আলোচনা যতটা সম্ভব এড়িয়ে চলুন। এতে করে নিজের গোপনীয় বিষয় ফাঁস হওয়ার আশঙ্কা থাকে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) যেসব কাজ একার পক্ষে কঠিন তা সমমনা কারও সঙ্গে করার চেষ্টা করুন। অন্যের কল্যাণে কাজ করলে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে আপনি লাভবান হবেন। আপনার দক্ষতা ও যোগ্যতা কাজে লাগানোর সুযোগ পেতে পারেন। যাদের বিয়ের কথা চলছে তারা সুখবর আশা করতে পারেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) নিজের শরীর স্বাস্থ্যের যত্ন নিন। কেউ কেউ সাময়িক অসুস্থতায় ভুগতে পারেন। প্রয়োজনে অভিজ্ঞ চিকিৎসকের পরামর্শ নিতে পারেন। গুরুত্বপূর্ণ কোনো আলোচনায় অংশ নেওয়ার আগে ভালোভাবে পরিপূর্ণ প্রস্তুতি নিন। অন্যথায় সুযোগ পেয়েও হাতছাড়া হয়ে যেতে পারে।  

জ্যোতিষশাস্ত্রভিত্তিক কোনো পরামর্শের জন্য যোগাযোগ করুন এই ঠিকানায় fazleazim09@gmail.com।

আরও পড়ুন