পর্যটন শিল্প বিকাশে বিটিইএ

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরারস অ্যাসোসিয়েশন (বিটিইএ)’য়ের সাধারণ সভা অনুষ্ঠিত।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 8 Feb 2020, 12:28 PM
Updated : 8 Feb 2020, 12:34 PM

ছড়িয়ে ছিটিয়ে থাকা পর্যটন সম্পৃক্ত প্রতিষ্ঠান ও ব্যক্তিদের একত্রিত করে দেশীয় পর্যটনকে আরও সমৃদ্ধ করতে বিটিইএ যাত্রা শুরু করে।

আর এই সংগঠনের পরিচালনা পর্ষদের প্রথম সভা অনুষ্ঠিত হয় ৫ ফেব্রুয়ারি বিকেলে রাজধানীর বিজয় নগরের কসমিক টাওয়ারে।

বিটিইএ'র এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগরের সভাপতিত্বে ও পরিচালক (অপারেশান) কিশোর রায়হানের সঞ্চালনায় এ সভায় সংগঠনের পরিচালনা পর্ষদের ১৬ জন সদস্য উপস্থিত ছিলেন। সভায় সংগঠনের লক্ষ্য উদ্দেশ্য ও করণীয় নিয়ে দীর্ঘ আলোচনা করেন পরিচালকরা। এতে দেশজুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা পর্যটন সম্পৃক্ত প্রতিষ্ঠান ও ব্যক্তিদের একত্রিত করে একটি শক্তিশালী অ্যাসোসিয়েশন তৈরির মাধ্যমে দেশীয় পর্যটনকে আরও সমৃদ্ধ করার বিষয় সবাই ঐক্যমত্য পোষণ করেন।

এছাড়া, পর্যটন বান্ধব পরিবেশ সৃষ্টি, পর্যটন ক্ষেত্রে নতুন কর্ম সংস্থান সৃষ্টি ও দেশের পর্যটন কেন্দ্রগুলোর সৌন্দর্য ধরে রাখতে পরিবেশ সংরক্ষণের বিষয়কেও বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরারস অ্যাসোসিয়েশন-বিটিইএ সর্বোচ্চ গুরুত্ব দেবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ সময় পরিচালনা পর্ষদের সদস্যদের মধ্যে ভাইস চেয়ারম্যান মাসুদুল হাসান জায়েদী, জাহিদুর রহমান শাওন, পরিচালক এবিএম ইব্রাহিম, কাজী রহিম শাহরিয়ার, রাসেল হায়দার, এলিজা বিনতে এলাহী, মাসুদুর রহমান, মো. জামান, মনিরুল ইসলাম, খান মোহাম্মদ কাওছার আজিজ, কেফায়েত শাকিল, কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।