পুরুষের প্রয়োজনীয় প্রসাধনী

কর্মক্ষেত্র থেকে কোনো অনুষ্ঠানে যেতে চট করে তৈরি হতে ব্যাগেই রাখুন প্রয়োজনীয় প্রসাধনী।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 Jan 2020, 06:04 AM
Updated : 21 Jan 2020, 06:04 AM

সব সময় আলাদাভাবে তৈরি হয়ে যাওয়ার মতো সময় বা সুযোগ হাতে থাকে না। তাই নিজের কাছে কিছু প্রসাধনী রাখলে চটজলদি তৈরি হওয়া যায়।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে পুরুষের তৈরি হওয়ার জন্য আনুষঙ্গিক কয়েকটি প্রসাধনীর নাম এখানে দেওয়া হল যা অফিসে হাতের কাছে রাখা সুবিধাজনক।

ফেইস ওয়াশ: অফিসে ত্বক পরিষ্কার করার সব চেয়ে ভালো উপায় হল ফেইস ওয়াশ ব্যবহার। ত্বক অনুযায়ী মৃদু ফেইস ওয়াশ বেছে নিন। প্রাকৃতিক উপাদানে তৈরি ফেইস ওয়াশ ত্বকের জন্য ভালো।

বিবি ক্রিম: ত্বকে কোনো সমস্যা যেমন- দাগ বা ব্রণ থাকলে তা তাৎক্ষণিকভাবে ঢাকতে বিবি ক্রিম ব্যবহার করা যায়। পুরুষের জন্য তৈরি বিবি ক্রিম ব্যবহারে ত্বকে রংয়ের অসামঞ্জস্যতা, দাগ, ছোপ বা রুক্ষতা ঢেকে ফেলা যায়।

ময়েশ্চারাইজার: ত্বক সবসময় আর্দ্র নাও থাকতে পারে। এমনকি তৈলাক্ত ত্বকও দেখায় মলিন। আর শীতকালে এই ধরনের সমস্যা বেশি হয়। তাই ত্বক আর্দ্র রাখতে চিটচিটে হয় না এমন ময়েশ্চারাইজার পণ্য হাতের কাছে রাখা যেতেই পারে।

লিপ বাম: ফাটা ঠোঁট কেবল চেহারার সৌন্দর্যই নষ্ট করে না বরং ব্যথাতেও ভোগায়। তাই শীতকালে নিজের কাছে উন্নত মানের লিপ বাম রাখুন, প্রয়োজনে ব্যবহার করবেন।

সুগন্ধি: অফিসে কাজের পরে কোনো অনুষ্ঠানে বা বেড়াতে গেলে সুগন্ধি ব্যবহারের কথা ভোলা যায় না। তাই সব সময় নিজের কাছে পছন্দের সুগন্ধি রাখুন।

আরও পড়ুন