বায়োস্কোপ ফিল্মসের ‘ঢাকা কিক অফ’

লাস ভেগাসে অনুষ্ঠিত হতে যাওয়া ৪০তম বঙ্গ সম্মেলন উপলক্ষ্যে বায়োস্কোপ ফিল্মস ‘ঢাকা কিক অফ’ অনুষ্ঠানের আয়োজন করে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Jan 2020, 07:09 PM
Updated : 18 Jan 2020, 07:09 PM

বায়োস্কোপ ফিল্মস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ বছর যুক্তরাষ্ট্রের বঙ্গ সংস্কৃতি সংঘের ৫০তম এবং বঙ্গ সম্মেলনের ৪০তম বার্ষিকী। তাছাড়া এ বছরই বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, পণ্ডিত রবি শংকর ও সঙ্গীতশিল্পী হেমন্ত মুখোপাধ্যায়ের জন্মশতবার্ষিকী। এ উপলক্ষ্যে যুক্তরাষ্ট্রের জৌলুশ নগরী লাস ভেগাসে বঙ্গ সম্মেলনের বিশাল মঞ্চে তাদের স্মরণে পৃথক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

ভারতীয় বাঙালিদের আয়োজনে এই সম্মেলন অনুষ্ঠিত হলেও বাংলাদেশি ও প্রবাসীরা  এতে অংশ নেন।

উত্তর আমেরিকার বঙ্গ সম্মেলন নিয়ে এবারই প্রথম ঢাকায় ‘কিক-অফ’ অনুষ্ঠানের আয়োজন করা হল। রাজধানীর লেক শোরে ১৬ জানুয়ারি আয়োজিত এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন বঙ্গ সম্মেলনের আহ্বায়ক মিলন আওন, এমিরেটস কো-অর্ডিনেটর প্রবীর রায় ও বায়োস্কোপ ফিল্মসের অন্যতম কর্ণধার নওশাবা রুবনা রশীদ।

আরও বক্তব্য রাখেন কবি নির্মলেন্দু গুন, ফ্যাশন ব্যক্তিত্ব বিবি রাসেল, কথাসাহিত্যিক আনিসুল হক, অভিনয়শিল্পী জয়া আহসান, আরেফিন শুভ, মেহের আফরোজ শাওন, সোহানা সাবা ও গাজী আবদুন নূর, সঙ্গীতশিল্পী শামা রহমান, খায়রুল আনাম শাকিল, অনিমা রায় ও অবন্তী সিঁথি। এরা সবাই লাস ভেগাস বঙ্গ সম্মেলনে অংশ নিচ্ছেন। অনুষ্ঠানে তাদের হাতে আনুষ্ঠানিক আমন্ত্রণপত্র তুলে দেওয়া হয়।

কিক-অফ অনুষ্ঠানে ফ্যাশন শো ও নৃত্য পরিবেশন করা হয়। পিয়াল হোসেনের পরিকল্পনায় ও বুলবুল টুম্পার কোরিওগ্রাফিতে দেশের স্বানামধন্য র‌্যাম্প মডেলরা অংশ নেন। শো স্টপার ছিলেন অভিনয়শিল্পী নিরব ও তমা মির্জা। নাচে অংশ নেন কবীর তিথি। অনুষ্ঠান সঞ্চালনা করেন হুমায়ুন কবীর নিরব ও ঈশিকা আজিজ।