২০২০ কী আছে আপনার রাশিতে

আপনার দুর্বলতাকে জানুন। সীমাবদ্ধতাকে অতিক্রম করার চেষ্টা করুন। যদি নিজের ওপর বিশ্বাস থাকে আর নিরলস পরিশ্রম করতে পারেন। সফল আপনি হবেনই।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Jan 2020, 04:42 AM
Updated : 1 Jan 2020, 04:42 AM

পাশ্চাত্য রাশিচক্র মতে গ্রহগত অবস্থান বিশ্লেষণ করে ২০২০ সাল বিভিন্ন রাশির জাতক-জাতিকাদের কেমন যেতে পারে তা জানাচ্ছেন বাংলাদেশ এস্ট্রলজার্স সোসাইটি (বিএএস)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাস্ট্রলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট ফজলে আজিম।

আপনি জানেন, সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

চলুন দেখা যাক ২০২০ সালে কি আছে আপনার রাশিতে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) আপনার জন্য বছরটি দারুণ সম্ভাবনাময়। আর্থিকভাবে বছরটি ভালো যেতে পারে। জায়গাজমিতে অনেকেই বিনিয়োগ করার সুযোগ পাবেন। কেউ কেউ এ বছর নিজের সম্পত্তি বুঝে পেতে পারেন কিংবা ফ্ল্যাটে উঠতে পারেন। আপনার দক্ষতা ও যোগ্যতা প্রমাণের একাধিক সুযোগ পাবেন। আর তাই আগের চেয়ে আপনার দৈনন্দিন কাজ করা বাড়িয়ে দিতে হবে। আলস্যকে প্রশ্রয় দিলে সুযোগ হাতে পেয়েও হারাতে হতে পারে। সেটা হবে একান্তই নিজের কারণে। কোনো কিছু না হওয়ার জন্য কাউকে দোষারোপ না করে মনোযোগ দিয়ে আপনার কাজ চালিয়ে যান। এ বছর আপনার মনের অনেক প্রত্যাশা পূরণ হবে।

বৃষ রাশি (২১ এপ্রিল -২১ মে) কেউ কারও ভাগ্য বদলে দেয় না। ভাগ্য গড়ে নেওয়ার জিনিস। এজন্য দরকার সুনির্দিষ্ট লক্ষ্যে কাজে লেগে থাকা, শতবাধাতেও পিছিয়ে না যাওয়া। আপনিও এগিয়ে যাবেন। সফল হবেন। জয় করবেন অনেক কিছু। তবে সাময়িক বাধাকে কখনো চিরস্থায়ী ভেবে হাল ছেড়ে দেবেন না। কেননা জগতে কোনো কিছুই স্থায়ী নয়। রাজনীতি, সাংগঠনিক কিংবা পেশাগত নেতৃত্বের জায়গায় আপনার কাজের মূল্যায়ণ পেতে পারেন। এ বছর আপনার অনেক ভ্রমণ হতে পারে। সন্তানের সাফল্য পারিবারিক আনন্দকে বাড়িয়ে তুলবে।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) বছরের শুরুটা একটু সতর্ক থাকতে হবে। এমন কিছু করা ঠিক হবে না যাতে প্রতিপক্ষ আপনার দুর্বলতা কাজে লাগানোর সুযোগ পায়। আর্থিক দিক ভালো গেলেও অপ্রত্যাশিত ব্যয় যেন আপনার আর্থিক পরিকল্পনায় প্রভাব না ফেলে সেজন্যে বছরের পরিকল্পনাগুলো আগে থেকে সাজিয়ে নিন। কারও কারও বাহন কেনা হতে পারে। প্রতিকূলতার মাঝেও আপনি জয়ী হবেন। কেউ কেউ জায়গাজমিতে বিনিয়োগ করতে পারেন। আপনার দীর্ঘদিনের মনের ইচ্ছা পূরণ হতে পারে।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) এ বছর আপনার জন্য সম্ভাবনাময় একটি বছর। বছরের শুরুতে আপনাকে ঠিক করতে হবে কোন কাজে আপনি বেশি গুরুত্ব দেবেন এবং কেনো দেবেন? অনেক সুযোগ হাতে পাবেন। তবে না বুঝে সব সুযোগ গ্রহণ করা ঠিক হবে না। কারও কাছ থেকে কোনো সুবিধা নেওয়ার আগে চিন্তা করুন ভবিষ্যতে এজন্য আপনাকে কতটা মূল্য দিতে হতে পারে। ব্যবসায়ীদের জন্য বছরটি মাইলফলক হয়ে থাকবে। তবে অতিমুনাফা কারও কারও বিপদের কারণ হতে পারে। এ বছর আপনাকে চলাচলে যথেষ্ট সতর্ক থাকতে হবে। ঝুঁকি নিয়ে যানবাহনে চলাচল করা ঠিক হবে না। ভ্রমণের মাধ্যমে লাভবান হতে পারেন।

সিংহ রাশি (২০ জুলাই-২৩ অগাস্ট) এ বছর আপনি অনেক জ্ঞানীগুণি মানুষের সান্নিধ্য পাবেন। তাদের সহযোগিতা আপনার ব্যক্তিগত, পেশাগত ও দক্ষতার উন্নয়ণে সহায়ক হতে পারে। যাই করুন না কেনো খেয়াল রাখুন আপনার কাজ সঠিক সময়ে সঠিকভাবে করছেন কি-না। সময় এবং সুযোগ কারও জন্যে বসে থাকে না। দায়িত্ব পালনে বেখেয়াল হলে কর্মস্থলে চেয়ার নিয়ে টানাটানি পড়ে যেতে পারে। কর্মগুণে কেউ কেউ পদোন্নতি কিংবা উপার্জন বৃদ্ধির সুযোগ পাবেন। এ বছর আপনাকে সঞ্চয়ে মনোযোগী হতে হবে। অন্যথায় ব্যয়াধিক্য আপনার শরীর ও মনের ওপর বাড়তি চাপের কারণ হতে পারে।

কন্যা রাশি (২৪ অগাস্ট-২৩ সেপ্টেম্বর) আপনি যদি কোনো বিষয়ে নিজেকে পরিপূর্ণ দক্ষ ও আত্মবিশ্বাসী মনে করেন তবে আওয়াজ তুলুন জোরে। সৃজনশীল প্রতিভা আপনাকে যথেষ্ট সুনাম, সম্মান ও প্রাচুর্য দেবে। এজন্য অবশ্যই আপনাকে সঠিক সময়ে সঠিক জায়গায় গিয়ে সঠিক মানুষের সঙ্গে যোগাযোগ করতে হবে। বছরের শুরু থেকে পরিচিত সবার সঙ্গে কুশল বিনিময় শুরু করুন যাতে পুরানো সম্পর্কগুলো আবার চাঙা হয়ে ওঠে। নববিবাহিত দম্পতির জন্যে সন্তান লাভের যোগ রয়েছে। প্রচুর ভ্রমণের পাশাপাশি আয় উপার্জনও বেশ ভালো যেতে পারে। কারও কারও বিদেশ ভ্রমণ হতে পারে।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) এ বছর হবে আপনার প্রত্যাশা পূরণের বছর। আপনি ভালো করেই জানেন সেজন্যে আপনাকে আগের চেয়ে বেশি কাজ করতে হবে সুনির্দিষ্ট লক্ষ্য সামনে রেখে। অনেকেই নিজের কেনা ফ্ল্যাটে উঠতে পারেন। কারও কারও জায়গা জমি সংক্রান্ত বিষয়ে বিনিয়োগের সম্ভাবনা রয়েছে। কোনো বিষয়ে অতিরিক্ত মানসিক চাপ নেওয়া ঠিক হবে না। পেশাগত দক্ষতার জন্য কেউ কেউ সম্মাননা পেতে পারেন। নেতৃত্বের সুযোগ থাকলে অবশ্যই সবার মতামতের ভিত্তিতে কাজ করুন। অতি উৎসায়ী হয়ে কাউকে তুষ্ট করতে গেলে বিপদে পড়ার আশঙ্কা রয়েছে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর -২২ নভেম্বর) আপনি যদি ঘরের দরজা জানালা বন্ধ করে বসে থাকেন তবে চৈত্র মাসেও আপনি সূর্যের আলোর দেখা পাবেন না। আপনার জন্যে অপেক্ষা করছে অফুরন্ত সম্ভাবনা। আপনার দক্ষতা, সৃজনশীলতা কিংবা অভিজ্ঞতা যত বেশি সম্ভব নিবেদন করুন পেশাদারিত্বের সঙ্গে। বন্ধুবান্ধব কিংবা সহকর্মীদের কেউ কেউ আপনার আয় উপার্জন বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ কোনো তথ্য দিয়ে কিংবা অন্য কোনোভাবে সহায়তা করতে পারে। বিবাহযোগ্য অনেকেরই একাকীত্বের অবসান হতে পারে। এ বছর আপনি প্রচুর ভ্রমণের সুযোগ পেতে পারেন। কারও কারও বিদেশযাত্রা হতে পারে।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) আপনার অতীতের কর্ম প্রচেষ্টার ফল এ বছর পাবেন। আর্থিকভাবে আপনি বেশ লাভবান হতে পারেন। তবে টাকা পয়সার লেনদেনে আপনাকে বেশ সতর্ক থাকতে হতে পারে। কোনো কারণে সাময়িক আর্থিক চ্যালেঞ্জ দেখা দিলেও মনোবল হারাবেন না। সবসময় বিকল্প উপায় মাথায় রাখুন। কোনো না কোনো ভাবে তা ম্যানেজ হয়ে যাবে। আপনার ব্যক্তিগত ও কর্মজীবনে শক্তিশালী প্রতিপক্ষকে মোকাবেলার প্রয়োজন হতে পারে। যা কিছু করুন না কেনো বুঝে শুনে করুন। কারও কারও বিদেশ ভ্রমণ হতে পারে।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) এ বছর আপনি অনেক জ্ঞানী, গুণি ও প্রাজ্ঞজনের সান্নিধ্য লাভ করবেন। বিভিন্ন ধরনের সাময়িক প্রতিকূলতা এলেও তা থেকে অভিজ্ঞতা সঞ্চয় করে এগিয়ে যাবেন কাঙ্ক্ষিত সাফল্যের লক্ষ্যে। ছোটখাটো কোনো সমস্যায় ভেঙে পড়বেন না। ছোট ছোট চ্যালেঞ্জ অতিক্রম করে আপনি আগের চেয়ে বেশি মানসিক শক্তি, দক্ষতা ও সাহস সঞ্চয় করবেন যা আপনাকে জীবনে চলার পথে অনেক দূর এগিয়ে নিয়ে যাবে। শিক্ষা, ক্রীড়া ও গবেষণার জন্য স্বীকৃতি পেতে পারেন। সন্তানের শিক্ষা ও পেশাগত সাফল্যে আনন্দ পাবেন। নব দম্পতির সন্তান লাভের যোগ রয়েছে। ব্যবসায়িক ক্ষেত্রে এ বছর বেশ অগ্রগতি হতে পারে। আমদানি রপ্তানি বাণিজ্যের জন্য বছরটি ভালো যেতে পারে। বিদেশ ভ্রমণ হতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) এ বছর আপনার মনের অনেক আশা আকাঙ্ক্ষা পূরণ হতে পারে। বিবাহযোগ্য অনেকেই এ বছর জীবনের নতুন অধ্যায় শুরু করতে পারেন। পিতৃস্বাস্থ্য ও সম্পদ দুটোর ব্যাপারেই ব্যস্ততা বাড়তে পারে। অপ্রত্যাশিত ব্যয় বেড়ে যাওয়ায় আয় ব্যয়ের ভারসাম্য বজায় রাখা কঠিন হতে পারে। আয় উপার্জন বৃদ্ধিতে আরও সক্রিয় হওয়ার প্রয়োজন আছে। আপনার জমে থাকা অনেক কাজ চলতি বছরে সম্পন্ন হতে পারে। কারও কারও ঋণ বাড়তে পারে। আপনার জরুরি প্রয়োজনে অন্যের কাছ থেকে প্রয়োজনীয় সহযোগিতা কিংবা সুপরামর্শ লাভ করবেন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) এ বছর আপনার অর্জনের পাল্লাটা ভারী হবে আশা করা যায়। তবে ‘সৎসঙ্গে স্বর্গবাস, অসৎ পথে সর্বনাশ’ প্রবাদ বাক্যটি মনে রাখতে হবে। মৌখিক বিশ্বাসে লেনদেন কিংবা বিনিয়োগ ঝুঁকিপূর্ণ হতে পারে। আপনার প্রচুর ভ্রমণের সুযোগ আসতে পারে। সন্তানের শিক্ষা ও পেশাগত সাফল্যে আনন্দ পাবেন। কারও কারও পরিবারের সদস্য সংখ্যা বাড়তে পারে। শিক্ষাক্ষেত্রে অনেকেই আশানুরূপ ফলাফল আশা করতে পারেন। বিবাহযোগ্য অনেকেরই এবছর বিয়ের সম্ভাবনা রয়েছে। আয় উপার্জনে বছরটি ভালো যেতে পারে।

জ্যোতিষশাস্ত্রভিত্তিক কোনো পরামর্শের জন্য যোগাযোগ করুন এই ঠিকানায় fazleazim09@gmail.com