‘স্যান্ডালিনা বোল্ড উইমেন’ ক্যাম্পেইন

কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের ‘ফ্ল্যাগশিপ’ ব্র্যান্ড স্যান্ডালিনা শুরু করতে যাচ্ছে ‘স্যান্ডালিনা তোমার সাহসিকতাই তোমার সৌন্দর্য’ নামক নতুন এক প্রয়াস।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Dec 2019, 11:43 AM
Updated : 10 Dec 2019, 11:43 AM

সাহসিকতার জোরে সব বাধা পেরিয়ে যে সব নারী আজ সফল, যারা সমাজের অন্যান্য নারীর চেয়ে সম্পূর্ণ আলাদা, ‘স্যান্ডালিনা’ ব্র্যান্ড সে সব নারীদের জন্যই একটি প্ল্যাটফর্ম তৈরি করার লক্ষ্যে এই আয়োজন করেছে।

এই উপলক্ষ্যে ৯ ডিসেম্বর সোমবার সকালে রাজধানীর কারওয়ান বাজারের দ্য ডেইলি স্টারের তাওফিক আজিজ খান সেমিনার হলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে উপস্থিত ছিলেন কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের কার্যনির্বাহী সহ-সভাপতি (মার্কেটিং অ্যান্ড সেলস) এম জিয়াউল হাফিজ, জেষ্ঠ্য সহ-সভাপতি (ব্র্যান্ড) গোলাম কিবরিয়া সরকার, জেষ্ঠ্য কার্যনির্বাহী (ব্র্যান্ড) মো. জিয়াউর রহমান এবং অ্যাড সিক্সটি ফাইভ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলে রাব্বী।

‘তোমার সাহসিকতাই তোমার সৌন্দর্য’ নামের ক্যাম্পেইনটি প্রথম আয়োজিত হয় ২০১৮ সালে। যার উদ্দেশ্য ছিল নারীদের সাহসিকতাই তাদের প্রধান সৌন্দর্য কথাটি প্রতিষ্ঠিত করা। ক্যাম্পেইনটির মাধ্যমে সে সময় পাওয়া যায় অনেক সাহসী নারীর গল্প।

সংবাদ সম্মেলনে কোহিনূর কেমিক্যাল কোম্পানি (বাংলাদেশ) লিমিটেডের এম জিয়াউল হাফিজ বলেন, “সমাজে নারীরা বিভিন্ন প্রতিতকুলতার মধ্য দিয়ে বেড়ে উঠছে। সমাজের প্রতিটি স্তরে তাদের শুনতে হয় একটি কথা, সেটি হল- তুমি মেয়ে। ‘তুমি মেয়ে’ কথাটির নিচে চাপা পড়ে যায় কত নারীর হাজারও স্বপ্ন। এর মাঝেও রয়েছে কিছু নির্ভিক নারী যারা সব প্রতিকুলতা পেরিয়ে এগিয়ে চলছে নিজের স্বপ্নকে বাস্তবায়নের উদ্দেশ্যে।”

গতানুগতিক ধারায় এ সমাজে নারীদের মূল্যায়ন করা হয় শুধু সৌন্দর্যের বিবেচনায়। কিন্তু ‘স্যান্ডালিনা’ ব্র্যান্ড সম্পূর্ণ ভিন্ন দৃষ্টিভঙ্গি তুলে ধরতে চায়। তারা সমাজের সেসব নারীদের জন্য স্বীকৃতির ক্ষেত্র তৈরি করতে চায়, যারা সমাজের শত প্রতিকুলতার মধ্যেও আত্মপ্রতিষ্ঠায় সচেষ্ট থাকেন।

অ্যঅড সিক্সটি ফাইভ বিডি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ফজলে রাব্বী বলেন, “ক্যাম্পেইনটিতে নারীদের অংশগ্রহণ এবং সবার কাছে তা গ্রহণযোগ্য করার জন্য দেশের আটটি বিভাগীয় শহরের শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ক্যাম্পেইন করা হবে। আটটি বিভাগ থেকে সত্যতা যাচাই করে আটজন সাহসী নারীকে গণমাধ্যম ও সামাজিক মাধ্যমে একটি প্ল্যাটফর্ম তৈরি করে দেওয়ার মধ্য দিয়ে সমাজের অন্য নারীদের সামনে তাদের নিয়ে আসা এবং তাদের সাহসী নারী হিসাবে স্বীকৃতি প্রদান করা লক্ষ্যে কাজ করব আমরা।”

ক্যাম্পেইন সম্পর্কে বিস্তারিত জানা যাবে  স্যান্ডালিনার ফেইসবুক পেইজে।

জমা হওয়া গল্প থেকে বিচারকরা যাচাই করে আটটি বিভাগের আটজন সাহসী নারীকে স্বীকৃতি প্রদানের মাধ্যমে ক্যাম্পেইনটি শেষ হবে।