ত্রয়ী’র নৃত্য প্রশিক্ষণ ও ইউইবিতে গোলটেবিল বৈঠক

চলছে নৃত্য প্রশিক্ষণে ভর্তি। ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের আয়োজনে ‘নারীর চাকরিজীবন-সহজ/কঠিন’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Sept 2019, 04:43 AM
Updated : 1 Sept 2019, 02:50 PM

ত্রয়ী গ্রুমিং’য়ে নৃত্য প্রশিক্ষণে ভর্তি

আসাদ খান প্রোডাকশন এবং ত্রয়ী গ্রুমিং ইনস্টিটিউটের যৌথ তত্বাবধানে ৭ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ‘বেসিক ডান্স কোর্স ফর বিগিনার্স’।

যারা নাচে পারদর্শী নয় তাদের কথা মাথায় রেখে শুরু করা হচ্ছে এই আয়োজন।

রাজধানীর নিকেতনের সি ব্লকের তিন নম্বর রোডে অবস্থিত স্টুডিওতে মডেল এবং কোরিওগ্রাফার আসাদ খানের পরিচালনায় প্রশিক্ষণার্থীরা তিন মাসব্যাপী এই প্রশিক্ষণে পশ্চিমা এবং উচ্চাঙ্গ নৃত্যের প্রাথমিক বিষয়গুলোর শিখতে পারবেন। পরে প্রশিক্ষণার্থীরা দ্বিতীয় পর্যায়ের আয়োজনে অংশ নিতে পারবেন এবং আসাদ খান প্রোডাকশনের সঙ্গে কাজ করার সুযোগও থাকছে।

প্রতি মাসে ৩ হাজার টাকার ফি এবং এক কালীন ১ হাজার টাকা রেজিস্ট্রেশন ফি ধার্য করা হয়েছে। মাত্র ১৫ জন প্রশিক্ষণার্থী নিয়ে এই কার্যক্রম শুরু করা হচ্ছে।

- বিজ্ঞপ্তি।

ইউইবিতে 'নারীর চাকরিজীবন-সহজ/কঠিন' শীর্ষক গোলটেবিল বৈঠক

ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের আয়োজনে ‘নারীর চাকরিজীবন-সহজ/কঠিন’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শারিতা মিল্লাত, আহ্বায়ক ছিলেন ড. ফারজানা আলম। অনুষ্ঠানটির সমন্বয়কারীর দায়িত্ব পালন করেন রাশিদা স্বরলিপি। সঞ্চালনা করেন মুশফিকা বিনতে কামাল।

আলোচক হিসেবে ছিলেন-

সাংবাদিক ও কন্টেন্ট ক্রিয়েটর সৈয়দা ফারজানা জামান রুম্পা, সাহিত্যিক ও ঢাকা ফিল্ম ফেস্টিভ্যাল কো-অর্ডিনেটর মুর্শিদা জামান, সময়নিউজ.টিভি’র সাংবাদিক শতরূপা দত্ত। বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’য়ের সহকারী ফিচারস এডিটর ওমর শরীফ, ডেইলি বাংলাদেশ.কম’য়ের মফস্বল সম্পাদক রনি রেজা। সারাবাংলা.নেট’য়ের বার্তাকক্ষের জেষ্ঠ্য সম্পাদক সিরাজুম মুনিরা, সৈয়দ মাহবুব হাসান।

ইইউবি থেকে উপস্থিত ছিলেন  অতিরিক্ত সচিব (অবঃপ্রাপ্ত) ডিরেক্টর-অ্যাডমিশন ও স্টুডেন্ট অ্যাফেয়ার্স, ইইউবি, ড. ফারজানা আলম সহযোগী অধ্যাপক পরিচালক এফডিই এবং সভাপতি, ব্যবসায় প্রশাসন বিভাগ, ইইউবি। রাশিদা স্বরলিপি, পাবলিক রিলেশন অফিসার ইইউবি, মুশফিকা বিনতে কামাল: সিনিয়র লেকচারার, ব্যবসায় প্রশাসন বিভাগ, ইইউবি। 

এছাড়াও উপস্থিত ছিলেন শারিতা মিল্লাত, ব্যবস্থাপনা পরিচালক ভেরিটাস ফার্মাসিউটিক্যালস। 

বৈঠক শেষে আলোচকদের সঙ্গে শুভেচ্ছা বিনিয়ম করেন ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের  ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মকবুল আহমেদ খান। 

এই সময় তিনি বলেন, “ইউরোপিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ ছাত্রীদের উচ্চশিক্ষা নিশ্চিত করার জন্য টিউশন ফি’য়ের ওপর সর্বোচ্চ ১০০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়ে থাকে। শুধু ছাত্রী নয় ছাত্রদেরও পূর্ণ ও খণ্ডকালীন কাজের সুযোগ দিয়ে উচ্চশিক্ষা গ্রহণের পথ সহজ করে দিচ্ছে।”

এছাড়াও শুভেচ্ছা বিনিময় করেন অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার এএফএম গোলাম হোসেন।

বেলা ১১টা থেকে শুরু হয়ে গোলটেবিল বৈঠকটি শেষ হয় দুপুর ২টায়।  অনুষ্ঠানে উপস্থিত আলোচকদের বক্তব্য সংক্ষিপ্ত আকারে প্রকাশ করা হলো। 

- বিজ্ঞপ্তি।