পাতলা চুলে ঘন ভাব আনতে

পাতলা চুল ঘন ও সবল দেখাতে রয়েছে নানান উপায়।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 August 2019, 09:34 AM
Updated : 2 August 2019, 09:34 AM

চুল পাতলা হলে তাতে খুব একটা স্টাইল করা যায় না। তাছাড়া এই ধরনের চুল নিয়ন্ত্রণে রাখাও বেশ ঝামেলা।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন থেকে পাতলা চুলের সমস্যা নিয়ন্ত্রণ করার কয়েকটি উপায় এখানে দেওয়া হল।

শ্যাম্পু পরিবর্তন: চুলে ঘন ভাব আনতে শ্যাম্পু পরিবর্তন করুন। এক্ষেত্রে ভলিউমাইজিং ও ক্ল্যারিফাইং শ্যাম্পু খুব ভালো কাজ করে। এতে চুল ঘন এবং দেখতে ভারি লাগবে।

সঠিক ভাবে কন্ডিশনার ব্যবহার: কন্ডিশনার ব্যবহার করতে হয় চুলের আগার অংশে। এছাড়া চুলের জটালোভাব এড়াতে শ্যাম্পু করার পরে চুলের নিচের অংশে হেয়ার সিরাম ব্যবহার করা যেতে পারে।

ব্লো ড্রায়ার: চুল ধোয়ার পরে তা বাতাসে তা হালকা শুকিয়ে নিন। প্রথমে চুল সামনের দিকে এনে হালকা শুকিয়ে নিয়ে রোল-ব্রাশের সাহায্যে ব্লো ড্রাই করে নিন। একইভাবে চুল পেছনে নিয়ে হালকা শুকিয়ে ব্লো ড্রাই করুন। বাইরে যাওয়ার আগে চুলগুলো সেট করে নিন।

রোলার ব্যবহার: হাতে সময় থাকলে ব্লো ড্রায়ার ব্যবহারের পরে ভেলক্রো রোলার ব্যবহার করতে পারেন। সামনের চুলগুলো ভাগ করে নিয়ে ক্লিপ দিয়ে সেট করে ১৫ থেকে ২০ মিনিট রেখে দিন। এতে চুলে বাড়তি ঘন ভাব আসবে।

‘ব্যাক কম্বিং’: চুলে ঘন ভাব আনার আরেকটি উপায় হল পেছনের দিকে আঁচড়ানো। চুল কয়েকটি ভাগে ভাগ করে আঁচড়ে নিন। এতে চুল দেখতে ঘন লাগবে।

ড্রাই শ্যাম্পুর ব্যবহার: যেসব দিনে চুল দেখতে নির্জীব লাগে সেসময় ড্রাই শ্যাম্পু ব্যবহার করা যেতে পারে। এটা চুলে বাড়তি ঘন ভাব যোগ করে এবং বাড়তি তেল শুষে নিয়ে চুলের চিটচিটেভাব দূর হয়।

ছবির মডেল: আশা। আলোকচিত্র: রাইনা মাহমুদ। বিন্যাস ও পরিকল্পনা: আলি আফজাল নিকোলাস। সৌজন্যে: ত্রয়ী ফটোগ্রাফি স্টুডিও।

আরও পড়ুন-