ঈদের সাজে আনন্দ

সারাদিনই আনন্দ উৎসবে মেতে থাকা হয়। এদিনে নিজেকে সবাই সুন্দর ও খানিকটা ভিন্নভাবে উপস্থাপন করেতে চায়। তাই ঈদের দিনের সাজটাও হওয়া চাই আলাদা।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 June 2019, 05:22 AM
Updated : 5 June 2019, 05:22 AM

রেড বিউটি স্যালনের কর্নধার আফরোজা পারভীন ঈদের দিনে সাজসজ্জার কয়েকটি পন্থা জানান।

তার মতে, সাজটা হতে হবে নিজের মতো। অর্থাৎ আমাকে অমুকের মতো লাগতে হবে বা আমি আজকে অমুকের মতো সাজবো তা নয়। নিজের যেভাবে সাজতে ভালো লাগে, স্বচ্ছন্দ বোধ করেন সেভাবেই সাজা উচিত। অন্যের মতো সাজতে গিয়ে নিজের চেহারার স্বকীয়তা নষ্ট করার কোনো মানে নেই। তাছাড়া যতই সুন্দর করে সাজুন না কেনো তা ‘ক্যারি’ করতে না পারলে দেখেতে ভালো লাগে না।

মেইকআপ সম্পর্কে আফরোজা বলেন, “ঈদের দিন সকালে একটি কাজের চাপ থাকে আবার বাসায় অতিথিরাও আসে। তাই তাদের আপ্যায়ন করার সময় হালকা মেইকআপ করাই ভালো।”

তরল ফাউন্ডেশন ও কন্সিলার দিয়ে হালকা বেইজ তৈরি করে তার উপর বেশি করে পাউডার দিয়ে কিছুক্ষণ অপেক্ষা করে বাড়তি পাউডার ঝেরে ফেলে বেইজটা ভালো ভাবে তৈরি হবে এবং অনেকক্ষণ ভালো থাকবে।

বেইজ তৈরি হলে নিজের পছন্দ মতো চোখ সাজিয়ে নিতে পারেন। তবে দিনে খুব বেশি গাঢ় ভালো না সাজাই ভালো। দিনে লিপস্টিকের ক্ষেত্রে হালকা শেইডগুলো বেছে নিতে পারেন, কেউ চাইলে পোশাকের সঙ্গে মানানসই রংয়েরও লিপস্টিক ব্যবহার করতে পারেন।

রাতের সাজগোজ খানিকটা গাঢ় হলে দেখতে ভালো লাগে। এসময় চাইলে বেইজটা ভারী করতে পারেন। চোখের সাজের ক্ষেত্রে পোশাকের রং অনুযায়ী আই শ্যাডো ব্যবহার করতে পারেন। বিকালের পর থেকে ঠোঁটে গাঢ় রংয়ের লিপস্টিক ব্যবহার করার পরামর্শ দেন তিনি।

ঈদ গরমে হওয়ায় যে যেভাবেই সাজুন তার সঙ্গে চুলের সাজটাও হতে হবে সামঞ্জস্যপূর্ণ। গরমে চুল খোলা না রেখে স্টাইল করে বেধে নিতে পারেন। এতে দেখতেও ভালো লাগবে আবার গরম থেকেই মুক্তি পাবেন।