ঈদের পোশাকের সঙ্গে মূল্যছাড় ও পুরষ্কারের আয়োজন

টুয়েলভ ক্লদিং, রঙ বাংলাদেশ, কে ক্র্যাফট, বিশ্ব রঙ, ক্যাটস আই, এক্সটেসি জেন্টল পার্ক এবং সেইলর’য়ের ঈদের পোশাক।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 May 2019, 08:28 AM
Updated : 1 June 2019, 11:51 AM

ঈদে টুয়েলভ ক্লদিং

সময়টা গরম হওয়ায় কাপড় ও রংয়ে পেয়েছে বিশেষ গুরুত্ব। পোশাকে তাই সুতির ব্যবহার বেশি। একই সঙ্গে খেয়াল রাখা হয়েছে রং ও কাটে। রুচিশীল ও ট্রেন্ডি পোশাক, প্যাটার্নে আনা হয়েছে পশ্চিমা ধাঁচের সঙ্গে দেশি ঘরানার ফিউশন।

স্বাচ্ছন্দ্যতার জন্য ব্যবহার করা হয়েছে আরামদায়ক কাপড়। এবারের ঈদের আয়োজনে থাকছে টপস, শর্ট টপস, টিউনিক, টি-শার্ট, ডেনিম, সালোয়ার কামিজ, গাউন, কুর্তি, হেরেম প্যান্ট, ডেনিম, সিগার প্যান্ট, ও পালাজ্জো। ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, পোলো শার্ট, ডেনিম ও টুইল প্যান্টের বৈচিত্র্যময় সংগ্রহ। শিশুদের আকর্ষণীয় পোশাক পাওয়া যাবে টুয়েরভ’য়ে।

টুয়েলভ ক্লদিং’য়ের সিইও ফাহমিদ ইসলাম বলেন, “ঈদ মানেই নিত্যনতুন পোশাকের সম্ভার। স্টাইলিশ ফ্যাশনেবল তরুণ তরুণীদের কথা মাথায় রেখে আমরা সবসময় বেচিত্র্যময় পোশাক তৈরি করি। এবারও টুয়েলভ কালেকশনে পাওয়া যাবে চমৎকার সব পোশাক।”

রঙ বাংলাদেশ’য়ের ঈদ আয়োজন

ইসলামিক নকশা, ফ্লোরাল ও ইন্ডিয়ান টেক্সটাইল- এই তিন বিষয় ধরে এবারের পোশাক সাজিয়েছে এই প্রতিষ্ঠান।

পাশাপাশি নকশায় অবশ্যই গুরুত্ব পেয়েছে বাংলাদেশের সংস্কৃতি এবং ধর্মীয় আবহ। সময়, প্রকৃতি, আবহাওয়া আর আন্তর্জাতিক ট্রেন্ডও থাকছে। এবারের ঈদ কালেকশন তৈরি করা হয়েছে আরামদায়ক কাপড়ে।

ব্যবহৃত মূল রং: লাল, অফ হোয়াইট, বিস্কুট, ম্যাজেন্টা, পেস্ট, নেভাল ব্লু, মিষ্টি মেরুন, কফি।

ব্যবহৃত অন্যান্য রং: রয়েল ব্লু, লাইট গোল্ডেন, টিয়া রং, লেমন, সি-গ্রিন, ধূসর, কমলা, কালো।

ঈদ সংগ্রহে ব্যবহৃত ভ্যাল অ্যাডেড মিডিয়া: স্ক্রিন প্রিন্ট, ব্লকপ্রিন্ট, হ্যান্ডওয়ার্ক, কারচুপি, মেশিন এমব্রডারি, টাই অ্যান্ড ডাই।

কাপড়: তাঁতে বোনা সুতি কাপড়, লিলেন, মসলিন, হাফসিল্ক, এন্ডিকটন, ভয়েল কাপড় ব্যবহার করা হয়েছে।

সংগ্রহে থাকছে: শাড়ি, সালোয়ার কামিজ, সিঙ্গেল কামিজ, টপস্, র্স্কাট-টপ্স, পালাজ্জো, আনস্টিচ, ওড়না, ব্লাউজ পিস, তৈরি ব্লাউজ।

পাঞ্জাবি, শার্ট, ফতুয়া, টি-শার্ট, পায়জামা, গেঞ্জি, লুঙ্গি, টুপি। ছোটদের জন্য আছে সালোয়ার কামিজ, সিঙ্গেল কামিজ, ফ্রক, স্কার্ট-টপস সেট, টপস, পালাজ্জো, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট। আরও থাকছে যুগল ও পরিবারের সদস্যদের জন্য মিলিয়ে পোশাক।

জুয়েলারি, মেয়েদের ব্যাগ, পার্স, লেডিস জুতা, মানিব্যাগ, বেডকাভার, পিলোকাভার, টেবিল ম্যাট, ফ্লোর ম্যাট, শোপিস। উপহার সামগ্রী হিসাবে রয়েছে নানান মগ।

এছাড়াও সাব ব্র্যান্ড হিসাবে থাকছে: তরুণ প্রজন্মের পছন্দকে মাথায় রেখে ওয়েস্ট রঙ’য়ের পোশাক, বয়োজ্যেষ্ঠদের আপন ভুবন শ্রদ্ধাঞ্জলি আর শিশুতোষ ফ্যাশনের আনন্দময় ভুবন রঙ জুনিয়র’য়ের ঈদ আয়োজন।

বিস্তারিত জানা যাবে: www.rang-bd.com facebook/rangbangladesh

কে ক্র্যাফটের ঈদ আয়োজন

তাদের ডিজাইনার গ্রুপ নানান ঐতিহ্যকে ফুটিয়ে তুলেছে আধুনিকতার আদলে। রয়েছে প্রায় হারিয়ে যাওয়া ঐতিহ্যবাহী কিছু হাতের কাজ।

নকশিকাঁথা ভরাট, গুজরাটি, ক্রস, কাশ্মিরি, স্টিচ মোটিফকে প্রিন্টে ফুটিয়ে তুলে বৈচিত্র্যময় কাপড়ে ও প্যাটার্নে করা হয়েছে ঈদের আয়োজন। এছাড়াও মোঘলীয়, জ্যামিতিক, ইসলামিক সেলটিকআর্ট ইত্যাদি মোটিফ নিয়ে সাজানো হয়েছে পোশাক।

গাঢ় ও উজ্জ্বল রং এবং প্যাটার্নে ক্লাসিক ও আধুনিক দু-রূপই বিদ্যমান। কালো, সোনালি, নীল, গোলাপি, সবুজ, মেরুন, কফি, বার্গেন্ডি, বাদামি, মিষ্টি গোলাপি, কোরাল, ফিরোজা এমন নানান রংয়ে সাজানো হয়েছে ঈদের সংগ্রহ।। সব বয়সেরসকলআইটেমেরয়েছেনতুনত্বের ছোঁয়া।

বিস্তারিত জানা যাবে kaykraft.com থেকে।

দিনাজপুরে বিশ্ব রঙ

১৭ মে দিনাজপুরের নিমতলায় আল-আমিন টাওয়ারের দ্বিতীয় তলায় উদ্বোধন হল বিশ্বরঙের আরও একটি শাখা। উদ্বোধন অনুষ্ঠানে ফিতা কাটেন অভিনেত্রী ও নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ, বিশ্বরঙ’য়ের কর্ণধার বিপ্লব সাহা। আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের খ্যাতনামা মডেল, অভিনেতা, অভিনেত্রী, সাংবাদিক-সহ গন্যমান্য সব মিডিয়া ব্যক্তিত্ত্ব।

ক্যাটস আইয়ে ঈদ কেনাকাটায় ঘুরে আসুন মালয়েশিয়া

মুড আর ডেস্টিনেশনকে প্রাধান্য দিয়েই নতুন ঈদ পোশাক এনেছে ক্যাটস আই। জীবনযাত্রায় সহজতা বাড়াতে পোশাকের প্যাটার্নে নতুনত্ব এবারও, তবে দাম সাশ্রয়ী। এতে থাকছে প্রিন্টেড স্মার্ট ক্যাজুয়াল শার্ট, লং টপস, রাউন্ড নেক টি শার্ট, পোলো ছাড়াও চিনোস প্যান্ট। রংয়ের ব্যবহারে এসেছে কোমলতা; আবার এরই বৈপরীত্যে থাকছে রাতের ফরমাল পোশাকে। ঈদের পাঞ্জাবি ও তরুণীদের টপে এসেছে ব্যাপক পরিবর্তন। ক্যাটস আই’য়ের পরিচালক ও ডিজাইনার সাদিক কুদ্দুস বলেন, “শুধু নতুন ডিজাইন আর পোশাকই নয়, এই ঈদে ক্রেতা আগ্রহ বাড়াতে ক্যাটস আই দিচ্ছে বিনামূল্যে বিদেশ ভ্রমণের সুযোগ।”

ক্যাটস আই স্টোর থেকে ঈদের কেনাকাটা করলেই ১০ জন ক্রেতা পাবেন মালয়েশিয়ায় তিন দিনের ট্যুর। লটারির মাধ্যমে জয়ী ১০ জন অগাস্ট মাসে পাবেন ঘুরে আসার এই সুযোগ। উল্লেখ্য নতুন ঈদ পোশাক, নতুন পণ্যের ভিডিও, ফটোশ্যুট ছবি ও সাশ্রয়ী অফারের বিস্তারিত খোঁজখবর জানা যাবে ক্যাটস আই এর ফেইসবুক ফ্যান পেইজে। থাকছে নির্দিষ্ট ব্যাংক কার্ড ও অ্যাপে ক্যাশব্যাক সুবিধা। এছাড়াও অনলাইনে ১০ ভাগ কম মূল্যে শপিং করতে ভিজিট করতে পারেন www.catseye.com.bd অনলাইন স্টোরে।

এক্সটেসি’র ঈদ কালেকশন ও স্মার্টফোন অ্যাপ

সম্প্রতি রাজধানীর বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে ফ্ল্যাগশিপ আউটলেটে নতুন পোশাকের প্রদর্শন উপলক্ষ্যে আয়োজিত হয় অনুষ্ঠান। শুধু পোশাক নয় এক্সটেসি আইওএস ও অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে নিজেদের স্মার্টফোন অ্যাপেরও উন্মোচন করা হয় সেদিন। এই অ্যাপের মাধ্যমে ক্রেতারা আউটলেটে যাওয়া ছাড়াই এক্সটেসি’র সংগ্রহ দেখতে ও কিনতে পারবেন।

এছাড়াও, অনুষ্ঠানে তানজিম মোনাকো নামে নারী-পুরুষ উভয়ের ব্যবহার উপযোগী এবং তানজিম ভেলর নামে শুধুমাত্র পুরুষের ব্যবহার উপযোগী দুটি পারফিউম উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে এক্সটেসির ব্যবস্থাপনা পরিচালক ও তানজিমের চিফ ডিজাইনার তানজিম হক বলেন, “প্রতিদিনের জন্য আরামদায়ক এবং চলতি ফ্যাশন ট্রেন্ড বিবেচনা করে নারী ও পুরুষ উভয়ের জন্যই এক্সটেসিতে আমরা সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় পোশাক বিক্রি করি।”

এক্সটেসি একটি মাল্টি-ব্র্যান্ড স্টোর যেখানে পুরুষদের জন্য নিজস্ব লেবেল তানজিম ও নারীদের জন্য জারজেইনের পাশাপাশি, নতুন আন্তর্জাতিক কিছু লেবেলও রয়েছে।

স্ক্র্যাচ অ্যান্ড উইন নিয়ে জেন্টল পার্ক

দেশি মোটিফের সঙ্গে পশ্চিমা ধাঁচের মিশেল, সমকালীন ফ্যাশনের সঙ্গে যুক্ত করেছে তারুণ্যের ঈদ ট্রেন্ড। থাকছে কাবলী, কামিজ, কুর্তি, পাঞ্জাবিসহ শিশুদের পোশাক। নতুন পোশাক ক্রয়ে ক্রেতা আগ্রহ বাড়াতে আরও থাকছে মূল্যছাড় ক্যাম্পেইন।

স্ক্র্যাচ অ্যান্ড উইন অফারে প্রতি ৫ হাজার টাকার কেনাকাটায় থাকছে পরবর্তী শপিংয়ে সর্বোচ্চ ৩০ ভাগ ছাড়ের সুযোগ।

এছাড়া নির্দিষ্ট ব্যাংকের কার্ড, বিকাশ ও নেক্সাস পে অ্যাপেও মিলবে ১০ থেকে ৩০ ভাগ মূল্যছাড় সুবিধা।

বিস্তারিত জানা যাবে তাদের ফেইসবুকে।

লাইফস্টাইল ব্র্যান্ড ল্যাভিশোর প্রথম বর্ষপূতি

ল্যাভিশো’র প্রথম বর্ষপূতি

১২ মে রাজধানীর পুলিশ প্লাজায় ল্যাভিশোর শোরুমে বর্ষপূতি উপলক্ষ্যে ছিল নানান আয়োজন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ল্যাভিশোর কর্ণধার সায়মা বিনতে ইলিয়াস, ব্যবস্থাপনা পরিচালক এ.কে.এম ফজলুর রহমানসহ আরও অনেকে।

বছরপূর্তিতে ১৯ মে পর্যন্ত যে কোনো পোশাকে থাকছে ১৬ শতাংশ মূল্যছাড়।

লা রিভ

লা রিভ এবারের ঈদ আয়োজনে মসলিনের ঐতিহ্য ফিরিয়ে আনার পাশাপাশি আরেক উৎসমূল জামদানি মোটিফ নিয়েও বহুমাত্রিক কাজ করেছে।

বিশ্বের আদি বয়নশিল্পের হাতে গোনা যে কয়টি ধারা আজও টিকে রয়েছে, জামদানি তার একটি। এই বয়নের বৈশিষ্ট্য রীতিমতো মনোগ্রাহী। পরম্পরাগতভাবে বয়নশিল্পীরা স্মৃতি থেকেযে নকশায় জামদানি বুনে থাকেন সেই বয়নরীতি অনুসরণে জামদানি মোটিফে ফুটিয়ে তোলা হয়েছে ঈদের অনেক পোশাক।

লা রিভের ঈদ আয়োজনে মসলিনের সালোয়ার-কামিজ সেট ছাড়াও নতুন ট্রেন্ডে নারীদের জন্য থাকছে ফ্লোর টাচ টু পিস সেট, জিপার অ্যাডেড সালোয়ার-কামিজ, সিগারেট প্যান্ট এবং কামিজ প্যাটার্ন পালাজ্জোসহ ফিউশনভিত্তিক শর্ট টপ এন্ড পালাজ্জো উইথ এটাচড দোপাট্টা যা জিপসি ড্রেস নামেও পরিচিত।মোটিফের ক্ষেত্রে জামদানি ছাড়াও ব্যবহার করা হয়েছে ইসলামিক মোটিফ, ফ্লোরাল মোটিফ, আলপনা, চিরায়ত দেশীয় উপাদান এবং ম্যান্ডালা ইত্যাদি।

উৎসব-আয়োজনে শাড়ি এখনও বাঙালি নারীদের অন্যতম প্রিয় অনুষঙ্গ। লা রিভ ঈদ আয়োজনে রুচিশীল মানসম্মত শাড়ির সমারোহে থাকছে বিভিন্ন রকম সুতি, তাঁত কটন, হাফ সিল্ক, কাতান ও মসলিনের শাড়ি। প্রিন্ট, মেশিন এমব্রয়ডারি, ট্যাসেল ও কারচুপি সমৃদ্ধ এসব শাড়ি পাওয়া যাচ্ছে বাহারি রং ও নকশায়।

শাড়ির পাশাপাশি স্বাচ্ছন্দ্যের জন্য এখনকার প্রায় সব বয়সী নারীরাই সালোয়ার-কামিজকে প্রাধান্য দিয়ে থাকেন। লা রিভ ঈদ আয়োজনেও তাই থাকছে সমকালীন প্যাটার্ন, বৈচিত্র্যময় ছাঁট ও বাহারি নকশার অজস্র সালোয়ার-কামিজ। এক্সক্লুসিভ সালোয়ার-কামিজের সঙ্গে নিয়মিত সেটের কামিজেও এথনিক লুকের জন্য বিভিন্ন ধরণের ফ্লোরাল প্রিন্টের পাশাপাশি ব্যবহার করা হয়েছে কাঁথা স্টিচ ও গ্রামীণ পটভূমি। অপটিক্যাল ইলিউশন তৈরি করতে আবার কোথাও ব্যবহার করা হয়েছে স্ট্রাইপ ও জিওমেট্রিক প্যাটার্ন। বটমে লেইস ডিটেইলিংয়ের সঙ্গে দোপাট্টায়ওযোগ করা হয়েছে নান্দনিকতার ছোঁয়া। এছাড়াও, ফ্যাশন সচেতন তরুণীদের জন্য লা রিভ টিউনিক কালেকশনে থাকছে স্ক্রিন প্রিন্ট ছাড়াও মেটালিক ওয়ার্ক, কারচুপি ডিটেইলিং, এমব্রয়ডারি, ব্লক, টাই-ডাই ও হ্যান্ড ওয়ার্ক ইত্যাদি সমৃদ্ধ টিউনিক ও লং কামিজ।

উৎসবের আবহ ফুটিয়ে তুলতে ঈদের পোশাকসমূহে কফি, ম্যাজেন্টা, মেরুন, নীল, ধূসর, কালো, সাদা, সবুজ, বেগুনী ও গোলাপি ইত্যাদি বর্ণ ব্যবহার করা হয়েছে। মসলিন, কটন, লিনেন, জর্জেট ও সাটিন কাপড়ে তৈরি মূল পোশাকের সঙ্গে ওড়নায় ব্যবহার করা হয়েছে হাফ সিল্ক এবং টাই-ডাইকৃত শিফন। এছাড়াও এবারের পালাজ্জোসমূহ এমনভাবে নকশাকৃত যেন যেকোনো কামিজ, টিউনিক বা সিঙ্গেল পিস এর সাথে মানিয়ে যায়।

লা রিভের এবারের ঈদ আয়োজনে ভিন্নমাত্রিক ফ্যাশন সচেতন পুরুষদের জন্য স্বল্প সংখ্যক ভেজিটেবল ডাই পাঞ্জাবি করা হয়েছে। ভেজিটেবল ডাই এর বৈশিষ্ট্য হচ্ছে- পিঁয়াজ, হরিতকী, ডালিমের খোসা, খয়ের, হলুদ ইত্যাদি উদ্ভিজ উপকরণ দিয়ে কাপড়ে নকশা করা হয়। এছাড়াও, জামদানি মোটিফের বাহারি পাঞ্জাবির পাশাপাশি প্রথমবারের মতো কাট এন্ড ড্র্যাপড এবং কাঁথা স্টিচের পাঞ্জাবিসহ অজস্র প্যাটার্ন বেজড পাঞ্জাবি আনা হয়েছে। কলার আর প্ল্যাকেটে বৈচিত্রের সঙ্গে সিল্ক, কটন, টু টোন, টাই-ডাই, স্লাব লিনেন ও ডবি কাপড়ে তৈরিকৃত এসব পাঞ্জাবিতে মিডিয়াম হিসাবে ব্যবহার করা হয়েছে স্ক্রিন প্রিন্ট, কারচুপি ও মেশিন এমব্রয়ডারি। ঈদের সাজ ও নামাজে পূর্ণতা আনতে লা রিভ ঈদ সমাহারে আরও আছে আলীগড় ও প্যান্ট পাজামাসহ ভেজিটেবল ডাইকৃত বাহারি টুপি।

পুরুষদের অন্যান্য পোশাকসমূহের মাঝে লা রিভ এবারই প্রথম নিয়ে এসেছে কার্ভড তথা অসম হেম টি-শার্ট। সিঙ্গেল জার্সি কটন ও স্লাব কটনের টাইপোগ্রাফি, ফটো, হাই ডেনসিটি পিগমেন্ট ইত্যাদি প্রিন্টেড ও এমব্রয়ডারিড এসব আরামদায়ক টি-শার্ট পাওয়া যাবে বিভিন্ন রং ও নকশায়। শার্টের ক্ষেত্রে ফাইন কটন, কটন ব্লেন্ডেড, সাটিন ও ফেন্সি ফেব্রিকের স্লিম ও রেগুলার ফিটেড শার্ট পাওয়া যাচ্ছে ডিপ ডাই, অলওভার প্রিন্টেড ও সলিড ইত্যাদি রকমের। এছাড়াও, ঈদের পরে অফিসের জন্য উন্নত মানের মার্সেরাইজড কটন, জ্যাকার্ড ও কটন মোডাল পোলোসহ লা রিভ ঈদ আয়োজনে থাকছে অফিসিয়াল হিউমার, ইন্সপিরেশন ও মোটিভেশনাল কোটস সম্বলিত দারুণ সব টি-শার্ট।

খেলাধুলা ও প্রো-অ্যাকটিভ লাইফস্টাইলধারীদের জন্য লা রিভ এথলেইজার কালেকশন সবসময়ই প্রিয় তালিকায়। স্বাস্থ্যসচেতনদের জন্য ডিজিটাল প্রিন্ট, টিপিং কলার এবং বাটন ও জিপার প্ল্যাকেট সমৃদ্ধ ড্রাই-ফিট পোলো ও ট্রাউজার ছাড়াও বটমের ক্ষেত্রে ইউনিফর্ম লুক, এনজাইম সফটেনার ওয়াশ, ভিনটেজ ওয়াশ, হুইস্কার, এসিড ওয়াশ, ব্লিচ, হেভি এনজাইম ও পাইপিং ডিটেইলস সমৃদ্ধ ডেনিম এবং চিনোজসহ থাকছে বারমুডা এবং বাইকার ডেনিম।

এবারের ঈদ পুরোপুরি গরমে বলে লা রিভ ঈদ আয়োজনে শিশুদের পোশাক পরিকল্পনায় আরামের বিষয়টিকে সবচেয়ে বেশি প্রাধান্য দেয়া হয়েছে। শিশুদের পোশাকে তাই কটন ও কটন ব্লেন্ডেড কাপড় ব্যবহার করা হয়েছে বেশি। বিভিন্ন প্রাকৃতিক অনুষঙ্গ যেমন আগুন, সম ও বিসম পাতার আকৃতি, বৃষ্টির পানির ফোঁটা, ফুল ইত্যাদি মোটিফে নকশা করা হয়েছে শিশুদের পোশাকসমূহ। শুধু ঈদ নয়, ঈদের পরপর বিয়েসহ নানা ধরনের অনুষ্ঠান থাকে। সে জন্য অনেকে একবারেই কেনাকাটার কাজটা সেরে নেন। তাই তেমন অনুষ্ঠানের কথা চিন্তা করেও কিছু পোশাকের নকশা করা হয়েছে।শুন্য থেকে ১৮ মাসের নবজাতক ও শিশুদের আরামদায়ক পোশাকের পাশাপাশি দুই থেকে ১১ বছর বয়সী শিশুদের পোশাকে রং বাছাইয়ের ক্ষেত্রেও প্রাধান্য পেয়েছে উৎসবের ছোঁয়া।

মেয়ে শিশুদের পার্টি ফ্রকসমূহের প্যাটার্নের মাঝে অন্যতম- সার্কুলার ফ্লেয়ার ও র্যা প প্যাটার্ন। পার্টি ফ্রকে ফেয়ারি টেল এর ছোঁয়া দিতে ফ্লোরাল টোন যোগ করার পাশাপাশি স্লিভের ক্ষেত্রেও শর্ট স্লিভে দারুণ বৈচিত্র আনা হয়েছে। মেয়ে শিশুদের নিয়মিত পোশাক সমূহের মাঝে উল্লেখযোগ্য- কটন, সাটিন, সলিড ও টেক্সচার্ড থ্রিডি ফ্লাওয়ার এম্বেলিশমেন্ট টিস্যু, ব্লেন্ডেড সিল্ক, জর্জেট ও ভিসকজ কাপড়ে তৈরিকৃত ফ্লেয়ার্ড, গ্যাদার্ড, সার্কুলার, এ-লাইন, গোর প্যাটার্ন, প্রিন্সেস লাইন, বক্স এবং ইনভার্টেড প্লিট, ফ্রিল, র্যা প ও হ্যাঙ্কারচিফ প্যাটার্নের ফ্রক, কাতানসহ বিভিন্ন আরামদায়ক কাপড়ের সালোয়ার-কামিজ, টিউনিক, ঘাঘরা-চোলি, ওভেন সেট, লেগিংস, পালাজ্জো, কুলটস ইত্যাদি।

ছেলে শিশুদের ঈদ পোশাকেও ভিন্নতা আনতে কটন, টেক্সচার্ড ভিসকজ ও ডেনিম কাপড়ে তৈরি ফুল ও হাফ হাতা শার্ট, কাট এন সিউ, অন ফোল্ড, কনট্রাস্ট ওয়েইস্ট ব্যান্ড ও বৈচিত্রমণ্ডিত পকেট ডিটেইলিংসমৃদ্ধ বটমস, সুদৃশ্য কাতান ও অন্যান্য আরামদায়ক কাপড়ে তৈরি বাহারি পাঞ্জাবি, কটি, পোলো, টি-শার্ট ইত্যাদি যোগ করা হয়েছে।

সেইলর’য়ের ঈদ আয়োজন

 

তৈরি পোশাকের ক্ষেত্রে দেশীয় এই পোশাক প্রতিষ্ঠান এবার সমসাময়িক ধারায় অনুসারী না হয়ে, কাট-ছাঁটে এনেছে পরিবর্তন। থাকছে ফরমাল এবং ক্যাজুয়াল আবহ।

প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা রেজাউল কবির বলেন, “সেইলর হচ্ছে পরিবারের সবার জন্য একটি ব্র্যান্ড। উৎসব মানেই তাই সবার জন্য নতুন ডিজাইন। এবারের ঈদ যেহেতু গরমে। পোশাক তৈরির ক্ষেত্রে সেইলর প্রথমেই প্রাধান্য দিয়েছে আরামের বিষয়টিকে। আমাদের প্রতিটি পোশাক আরামদায়ক ও স্বস্তির। তাই বলে পোশাকে উৎসবের আবহ থাকবে না তা নয়। এজন্যে আমরা সালোয়ার কামিজে আফসান প্রিন্টের ব্যবহার করেছি। পাশাপাশি প্রতিটি পোশাকে স্বকীয় ধারায় তুলে ধরতে ছাঁটে আনা হয়েছে ভিন্নতা।”

এই গরমের মাঝেও পোশাকের ঢং বা রং-ও এখন তাই উৎসবমুখী। ভ্যালু এডিশন হিসাবে প্রাধান্য দেওয়া হয়েছে ওয়াশ, ডিজিটাল প্রিন্ট এবং এমব্রয়ডারির নকশার উপর। শার্ট, পোলো এবং ট্রাউজারে অনুসরণ করা হয়েছে বিশেষ কাট।

তরুণীদের জন্য স্মুদি লেয়ারিং ফ্যাশন এবং লং লিলেন ফেব্রিকের কামিজ বা কুর্তায় এমব্রয়ডারির আর্ট ওয়ার্ক থাকছে এবারও।

#EidwithSailor এই হ্যশট্যাগে সামাজিক যোগযোগ মাধ্যমে সহজেই দেখে নেওয়া যাবে সেইলরের ঈদ সংগ্রহ। এছাড়া রাজধানী-সহ কুমিল্লা, চট্টগ্রাম ও ময়মনসিংহেও রয়েছে সেইলরের আউটলেট।