বয়স্কদের জন্য মানানসই মেইকআপ

বয়স্কদের মেইকআপ করার সময় বাড়তি সচেতন হতে হয়। না হলে ত্বকের খুঁত ও চোখের চারপাশের বলিরেখা ও কুঁচকানোভাব সহজেই চোখে পড়ে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2019, 08:48 AM
Updated : 27 April 2019, 08:48 AM

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদনে বয়স্কদের মেইকআপ করার কৌশল সম্পর্কে ‘বডি শপ’য়ের রূপ-বিশেষজ্ঞ কল্পনা শর্মার পরামর্শগুলো এখানে দেওয়া হল।

- বয়স্কদের জন্য ফাউন্ডেশন খুব ভালো কাজ করে। মুখে ফাউন্ডেশন ব্যবহারের আগে প্রাইমার লাগিয়ে নিতে হবে। এটা কালো দাগ, ব্রণ ইত্যাদি লুকাতে সাহায্য করে। ত্বকের রংয়ের সঙ্গে মানানসই ফাউন্ডেশন বাছাই করা খুব জরুরি। এতে দেখতে উজ্জ্বল ও আকর্ষণীয় লাগে। 

- হাইলাইটার মুখ হাইলাইট করতে সাহায্য করে। কৃত্রিম আভা সৃষ্টি করতে তরল হাইলাইটার ব্যবহার করুন। চাইলে ফাউন্ডেশনের সঙ্গে হাইলাইটার মিশিয়ে সম্পূর্ণ মুখে লাগাতে পারেন এতে চেহারা বেশি উজ্জ্বল লাগবে।

- চোখের চারপাশে মেইকআপ করতে শিমারযুক্ত শ্যাডো ও পাউডার এড়িয়ে চলুন। এই ধরনের প্রসাধনী ব্যবহারে চোখের নিচের বলিরেখা ও কুচকানোভাব বেশি স্পষ্ট হয়ে আসে। চেয়ারায় তারুণ্য ফুটিয়ে তুলতে মুখে ভালো মতো ময়েশ্চারাইজার ও প্রাইমার ব্যবহার করতে হবে। পরিষ্কারভাব ধরে রাখতে পাউডার প্রসাধনীর বদলে তরল প্রসাধনী ব্যবহার করুন।

ছবি: রয়টার্স।

আরও পড়ুন-