সসেজ উইথ পাস্তা ও স্পেগেটি

রন্ধনশিল্পী ডা. ফারহানা ইফতেখারের রেসিপিতে তৈরি করুন মজার স্প্যাগেটি পাস্তা।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 April 2019, 10:22 AM
Updated : 16 April 2019, 10:22 AM

উপকরণ: স্প্যাগেটি ১ প্যাকেটের তিন ভাগের এক ভাগ। পাস্তা ২ কাপ। গাজর ১টি মাঝারি আকারে চৌক করে কাটা। সসেজ ২টি গোল করে কেটে ভেজে নেওয়া। ক্যাপসিকাম ১টি চৌক করে কাটা। আলু ১টি চৌক করে কাটা। পেঁয়াজ ১টি বড় কুচি করে কাটা। কাঁচা মরিচ ৪ থেকে ৫টি, কুচি করে কাটা। রসুন কুচি ২ টেবিল চামচ। লবন স্বাদ মতো। গোলমরিচ গুঁড়া ১ চা-চামচ। সয়া সস ১ টেবিল চামচ। চিলি গার্লিক সস ১ টেবিল চামচ। টমেটো সস অল্প। পার্সেলে পাতা কুচি ১ চা-চামচ। অলিভ অয়েল প্রয়োজন মতো।

পদ্ধতি: প্রথমে একটি সসপ্যানে পানি গরম করে স্প্যাগেটি ও পাস্তা দিয়ে তাতে লবণ ও অল্প তেল দিয়ে সিদ্ধ করে নিতে হবে। এরপর ১টি ঝুড়িতে নিয়ে পানি ঝরিয়ে নিতে হবে।

এবার একটি ননস্টিক প্যানে তেল দিয়ে গরম হলে রসুন-কুচি ও পেঁয়াজ-কুচি দিয়ে দিন। একটু ভাজা ভাজা হলে কাঁচা-মরিচ কুচি আর সমস্ত সবজি দিয়ে পাঁচ মিনিট ভালো করে নেড়ে নিতে হবে।

তাতে স্বাদ মতো লবণ দিয়ে ভালো করে নেড়ে রান্না করতে হবে। সবজি সিদ্ধ হয়ে গেলে তাতে স্প্যাগেটি ও পাস্তা দিয়ে আরও ভালো করে পাঁচ মিনিট নাড়তে হবে।

৫ মিনিট পর একে একে সব সস দিতে হবে। নামানোর আগে গোলমরিচের গুঁড়া ছড়িয়ে ভালো করে নেড়ে পার্সেলে পাতা-কুচি দিয়ে নামিয়ে নিতে হবে। এবার ভাজা সসেজ ও সিদ্ধ ডিমের স্লাইস দিয়ে পরিবেশন করুন।

আরও রেসিপি