কেমন যাবে আপনার ২০১৯

রাশিফল পূর্বাভাস বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না। ১২ রাশির মানুষদের কেমন যেতে পারে সারাটা বছর জেনে নিন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 Feb 2019, 09:10 AM
Updated : 17 Feb 2019, 09:10 AM

পাশ্চাত্য রাশিচক্র মতে গ্রহগত অবস্থান বিশ্লেষণ করে ২০১৯ সাল বিভিন্ন রাশির জাতক জাতিকাদের কেমন যেতে পারে তা জানাচ্ছেন বাংলাদেশ অ্যাস্ট্রলজার্স সোসাইটি (বিএএস)’র কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য অ্যাস্ট্রলজার অ্যান্ড সাইকিক কনসালটেন্ট ফজলে আজিম।

আপনার দুর্বলতাকে জানুন। সীমাবদ্ধতাকে অতিক্রম করার চেষ্টা করুন। সফল আপনি হবেনই। যদি নিজের ওপর বিশ্বাস থাকে আর নিরলস পরিশ্রম করতে পারেন।

আপনি জানেন, সাফল্য লাভের জন্য শুধু কর্মই যথেষ্ট নয়। দরকার সঠিক কর্মকৌশল, সহনশীলতা ও কিছু বিষয়ে সচেতনতা। আর তাতেই আপনি আপনার জীবনের প্রতিটি যুক্তিসঙ্গত চাওয়াকে পাওয়ায় রূপান্তর করতে পারেন।

জ্যোতিষশাস্ত্র সম্ভাবনার কথা বলে। কোনো কিছু নিশ্চিতভাবে হবে কিংবা ঘটবে তা বলে না।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল) আপনার জন্য চলতি বছর অপেক্ষা করছে নতুন নতুন সুযোগ আর সম্ভাবনা নিয়ে। যা আপনার জীবনের চলার পথে প্রেরণা যোগাবে। যোগাযোগমূলক কাজে আপনার দক্ষতা আপনাকে এগিয়ে নিয়ে যাবে ধাপে ধাপে। তবে যে কোনো কিছু অর্জন করতে হলে কিছুটা যোগ্যতার প্রয়োজন। সামনে যত চ্যালেঞ্জই আসুক, এ বছরটাকে ধরে নিন আপনার প্রস্তুতির বছর হিসেবে। সাফল্য পেতে কিংবা ধরে রাখতে নতুন কিছু শিখুন। যাতে প্রতিযোগিতায় আপনি সম্মানের সাথে টিকে থাকতে পারেন।

বৃষ রাশি (২১ এপ্রিল-২১ মে) আপনার সক্রিয় প্রচেষ্টা আর আন্তরিক পরিশ্রমের মাধ্যমে কাজের সুফল পাবেন। কর্মগুণে সাফল্য ও সুনাম বাড়বে। অর্থ-সম্পদ অর্জনের প্রচেষ্টায় সাফল্য আসতে পারে। এ বছর আপনি প্রচুর ভ্রমণের সুযোগ পেতে পারেন। তবে আর্থিক অপচয় রোধ করার চেষ্টা করুন। অন্যথায় বছর শেষে তা অনুশোচনার কারণ হতে পারে। তাই আগে থেকেই সচেতন হোন। হঠাৎ পরিচয়ে কাউকে শতভাগ বিশ্বাস করতে যাবেন না। যে কোনো বিষয়ে আগে জেনে বুঝে তারপর আপনার সিদ্ধান্ত নিন। প্রবাস সংক্রান্ত বিষয়ে আর্থিক কিংবা অন্যকোনো ভাবে যাতে প্রতারণার শিকার না হন সেদিকে খেয়াল রাখুন।

মিথুন রাশি (২২ মে-২১ জুন) আপনার যোগাযোগের দক্ষতা ভাগ্যোন্নয়ণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। এ বছর অনেক নতুন মুখের সঙ্গে পরিচয় ঘটবে। কর্মস্থলে শক্তিশালী কোনো প্রতিযোগিতার সম্মূখীন হতে পারেন। পারষ্পরিক সমঝোতার মাধ্যমে সমস্যা সমাধান করার চেষ্টা করুন। ব্যবসায়ের সাথে সম্পৃক্তরা নতুন কোনো সুযোগ পেতে পারেন। বিবাহযোগ্য অনেকেরই বিয়ের সম্ভাবনা রয়েছে। আয় বাড়াতে চাইলে বিনিয়োগের ব্যাপারে মনোযোগী হোন। ব্যবসায়িকভাবে ভ্রমণের সুযোগ পেতে পারেন।

কর্কট রাশি (২২ জুন-২২ জুলাই) পেশাগত সাফল্য ও নেতৃত্বের জন্য বছরটি স্মরণীয় হয়ে থাকবে। আপনার বিশেষ কোনো দক্ষতা ও যোগ্যতা কাজে লাগিয়ে কর্মক্ষেত্রে নিজের যোগ্যতা প্রমাণের সুযোগ পেতে পারেন। সম্ভাব্যক্ষেত্রে পদমর্যাদা বাড়তে পারে। সামাজিক কিংবা সাংগঠনিক পরিমণ্ডলে আপনার সাফল্য ও সুনাম বাড়তে পারে। আর্থিক দিক মোটামুটি ভালো যেতে পারে। তবে ঋণমুক্ত থাকার চেষ্টা করুন। বিবাহিতদের দাম্পত্য সম্পর্কে পারষ্পরিক শ্রদ্ধাবোধ ও সহযোগিতামূলক মনোভাব দাম্পত্য সুখশান্তি বজায় রাখতে সহায়ক হবে। ব্যবসায়িক পার্টনারদের সঙ্গে কোনো বিষয়ে মতোবিরোধ দেখা যেতে পারে।

সিংহ রাশি (২৩ জুলাই-২৩ অগাস্ট) এ বছর আপনি প্রচুর ভ্রমণের সুযোগ পাবেন। কাছে কিংবা দূরে ভ্রমণের পরিকল্পনায় সাফল্য আসতে পারে। ভাগ্যোন্নয়ণে প্রাজ্ঞ কারও দিকনির্দেশনা পেতে পারেন। ধর্মীয় বিষয়ে আপনার সচেতনতা বাড়বে। ভালো কর্ম কিংবা সেবামূলক কাজে আপনার সক্রিয় অংশগ্রহণ বাড়তে পারে। কর্মক্ষেত্রে প্রতিযোগিদের বিষয়ে সচেতন থাকুন। আপনার কোনো দুর্বলতা কেউ কাজে লাগানোর চেষ্টা করতে পারে। নিজের কাছে সৎ থাকুন। কর্মকৌশল ও কর্মদক্ষতার মাধ্যমে আপনার যোগ্যতা প্রমাণ করুন। নববিবাহিত দম্পতির সন্তানলাভের চেষ্টায় সাফল্য আসতে পারে।

কন্যা রাশি (২৪ অগাস্ট-২৩ সেপ্টেম্বর) নিজেকে আবিষ্কার করুন। তবেই বুঝতে পারবেন আপনার সবল ও দুর্বল দিক সম্পর্কে। আপনার অনেক চাওয়া পাওয়া পূরণ হতে পারে। গৃহে কোনো শুভ অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে। কেউ কেউ বেদখল হওয়া সম্পত্তি ফিরে পেতে পারেন। কেউ কেউ আইনগত সমস্যার সম্মুখীন হতে পারেন। এমন কিছু করা ঠিক হবে না যার জন্যে পরে অনুশোচনা করতে হতে পারে। আসলে সচেতনতার মাধ্যমে অনেক সমস্যা থেকে মুক্ত থাকা সম্ভব। চুক্তিভিত্তিক কাজে কোনো ধরনের চ্যালেঞ্জ দেখা যেতে পারে। যে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে অভিজ্ঞ কারও পরামর্শ নিলে ভালো করবেন।

তুলা রাশি (২৪ সেপ্টেম্বর-২৩ অক্টোবর) এ বছরটা আপনার জন্যে নানাদিক থেকে শুভফল বয়ে নিয়ে আসবে। পাশাপাশি কেউ কেউ দায়িত্ব ও কর্তব্যে অবহেলা কিংবা খেয়ালীপনার কারণে সমস্যায় পড়তে পারেন। ঝামেলা এড়াতে চাইলে আপনার দায়িত্ব ও কর্তব্য সম্পর্কে সচেতন থাকুন। যোগাযোগমূলক কাজে আপনার দক্ষতা প্রমাণের সুযোগ পেতে পারেন। শরীর স্বাস্থ্যের ব্যাপারে সচেতন থাকার প্রয়োজন আছে। কর্মক্ষেত্রে কেউ কেউ ভুল বোঝাবুঝির শিকার হতে পারেন। এ বছর আপনার আর্থিক দিক মোটামুটি ভালো যেতে পারে।

বৃশ্চিক রাশি (২৪ অক্টোবর-২২ নভেম্বর) এ বছর আপনার আর্থিক দিক ভালো যেতে পারে। প্রচুর ভ্রমণের সুযোগ পেতে পারেন। তবে ভ্রমণের ক্ষেত্রে বাড়তি সচেতনতার প্রয়োজন হতে পারে। যোগাযোগমূলক কাজে কোনো ধরনের বিড়ম্বনার শিকার হতে পারেন। ছোট ভাইবোনের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখার চেষ্টা করুন। কারও কারও প্রেমের সম্পর্কে সফলতা আসতে পারে। স্টক মার্কেটের সঙ্গে সম্পৃক্তদের কেউ কেউ আর্থিকভাবে লাভবান হওয়ার সুযোগ পেতে পারেন। আপনার নিজের ওপর আস্থা রাখুন। অনেক কিছুই জয় করতে সক্ষম হবেন।

ধনু রাশি (২৩ নভেম্বর-২১ ডিসেম্বর) এ বছর হচ্ছে আপনার নিজেকে বিকশিত করার সময়। আপনার দক্ষতা ও যোগ্যতা কাজে লাগানোর অনেক সুযোগ পেতে পারেন। ব্যবসায়িকভাবে অনেকেই বেশ লাভবান হওয়ার সুযোগ পেতে পারেন। যারা মধ্যস্থকারবারী হিসেবে বিভিন্ন কাজের সঙ্গে যুক্ত তাদের জন্যও অনেক সুযোগ হাতে আসতে পারে। লোভ থেকে অতিরিক্ত লাভের চিন্তা আপনার আর্থিক ও মানসিক বিপর্যয়ের কারণ হতে পারে। এ বিষয়ে সচেতন থাকলে ভালো করবেন। বিশেষ কোনো দক্ষতার জন্য আপনার সুনাম বৃদ্ধি পেতে পারে। তবে কথাবার্তায় আপনাকে সচেতন থাকতে হবে। যাতে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতিতে না পড়েন। মাঝেমধ্যে কাজকর্মে ধীরগতি দেখা যেতে পারে। ধৈর্য ধরে অপেক্ষা করুন। সাফল্য আপনার পদচুম্বন করবে।

মকর রাশি (২২ ডিসেম্বর-২০ জানুয়ারি) নিজেকে আর কত গুটিয়ে রাখবেন? আপনার দক্ষতা ও যোগ্যতা যদি কাজে না লাগান তবে তা আপনার জন্যেই ক্ষতিকর। নতুনদের সঙ্গে পরিচিত হোন। সন্দেহ সংশয় ভুলে সবার সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলুন। আর মুক্ত মনে উপভোগ করুন স্বাধীনতার সুখ। এ বছর আপনার ব্যয় বাড়তে পারে। প্রচুর ভ্রমণের সুযোগ আসতে পারে। বিবাহিতদের দাম্পত্য সুখশান্তির ক্ষেত্রে তর্ক কিংবা অভিযোগ নয় পরষ্পরকে বোঝার চেষ্টা করুন। আপনার দীর্ঘদিনের লালিত কোনো স্বপ্ন পূরণ হতে পারে।

কুম্ভ রাশি (২১ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি) এ বছর আপনাকে বেশ কিছু চ্যালেঞ্জ মোকাবেলা করতে হতে পারে। আপনি জানেন জীবনে চ্যালেঞ্জ হচ্ছে নিজেকে প্রমাণ করার সুযোগ। প্রয়োজনে বড় ভাইবোনের আন্তরিক পরামর্শ কিংবা সহযোগিতা চলার পথে প্রেরণা যোগাবে। প্রায়ই ভ্রমণের সুযোগ পেতে পারেন। আর্থিক বিষয়ে সঞ্চয়ী হওয়ার চেষ্টা করুন। আপনার যোগাযোগ দক্ষতার ওপর আর্থিক সাফল্য অনেকাংশে নির্ভর করতে পারে। কারও কারও প্রেমের সম্পর্ক বিয়ে পর্যন্ত গড়াতে পারে।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ) এ বছর আপনার কর্মের জন্য শুভ সম্ভাবনাময়। যারা বিভিন্ন পেশায় নিয়োজিত আছেন তারা কর্মক্ষেত্রে সাফল্য আশা করতে পারেন। চাকুরিপ্রার্থীরা নিজের যোগ্যতা প্রমাণের সুযোগ পেতে পারেন। কেউ কেউ নেতৃত্বের আসনে আসীন হতে পারেন। আপনার মনের অনেক আশা আকাঙ্ক্ষা পূরণ হতে পারে। আলস্য থেকে বেরিয়ে আসুন। অন্যথায় সুযোগ হাতের কাছে এসেও চলে যেতে পারে। যাদের ঠাণ্ডাজনিত সমস্যা আছে তারা বিশেষভাবে সচেতন থাকলে ভালো করবেন। রাজনীতির সঙ্গে সম্পৃক্তদের কেউ কেউ বিশেষ কোনো সম্মানে ভূষিত হতে পারেন।

জ্যোতিষশাস্ত্রভিত্তিক কোনো পরামর্শের জন্য যোগাযোগ করুন এই ঠিকানায় fazleazim09@gmail.com অথবা ভিজিট করুন https://fazleazim.com।