সাওল হার্ট সেন্টারের তেল ছাড়া খাবার

প্রতিষ্ঠানের ১০ বছর পূর্তিতে জানানো হয় তেহার, বিরিয়ানি থেকে শুরু করে অনেক খাবারই তেল ছাড়া রান্না করা যায়। সেটা তারা করেও আসছেন।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Jan 2019, 11:08 AM
Updated : 26 June 2019, 02:29 PM

বিনা রিং, বিনা অপারেশনে হৃদরোগ চিকিৎসায় সাওল হার্ট সেন্টার, বাংলাদেশ ‘সফলতার ১০ বছর’ শ্লোগানে উদযাপন করল তার ১০তম প্রতিষ্ঠা বার্ষিকী।

এ উপলক্ষ্যে রাজধানী ঢাকার ২৬ ইস্কাটন গার্ডেন রোডে প্রতিষ্ঠানটির প্রধান শাখায় এবং চট্টগ্রাম শাখায় দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা পরামর্শ দেয়া হয়।

ঢাকায় সাওল মিলনায়তনের অনুষ্ঠানে সাওল, বাংলাদেশের প্রতিষ্ঠাতা কবি মোহন রায়হান স্বাগত বক্তৃতায় বলেন, “সাওল চিকিৎসা পদ্ধতি বাংলাদেশে চালু ও গ্রহণযোগ্য করে তোলা ছিল বিরাট চ্যালেঞ্জ। ৩০ হাজারের বেশি হৃদরোগীকে আমরা সাওল পদ্ধতিতে গত দশ বছরে সুস্থ রেখেছি।”

 

তিনি আরও বলেন, “আমরা বিনা তেলে খাবারের ‘অয়েল ফ্রি কিচেন’ ও ক্যাফে প্রতিষ্ঠা করে স্বাস্থ্যসম্মত ও সুস্বাদু খাবারের হোম ডেলিভারি এবং ক্যাটারিংয়ের ব্যবস্থা করে, হার্ট, ইয়োগা, ডায়েটের ফ্রি সেমিনার আয়োজন করে এবং মানুষের খাদ্যাভ্যাস ও জীবনধারা পরিবর্তনের মাধ্যমে সুস্থ রাখার সামাজিক আন্দোলন চালিয়ে যাচ্ছি। এই মানবিক আন্দোলনে আপনারা সবাই এগিয়ে আসুন।”

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাবেক সাংসদ নুরুল ইসলাম মনি। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সশস্ত্র বাহিনীর অবসরপ্রাপ্ত পরামর্শদাতা সার্জন জেনারেল বিজয় কুমার সরকার।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, সাওল হার্ট সেন্টার বাংলাদেশের উপদেষ্টা মাহমুদ আলী, এলজিডিআর মন্ত্রণালয়ের যুগ্মসচিব জনাব আব্দুল হাকিম মজুমদার, চট্টগ্রাম শাখায় কনসালটেন্ট ডাঃ ফারহান আহমেদ ইমন এবং প্রফেসর ডাঃ মাহমুদুল হক চৌধুরী।

- বিজ্ঞপ্তি।