‘অ্যান্টি এইজিং’ প্রসাধনী ব্যবহারের উপযুক্ত সময়

সময় গেলে সাধন হবে না। তাই সময় থাকতেই সাধনা করলে বয়স্কভাব দেরিতে আসতে পারে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2018, 08:43 AM
Updated : 15 Oct 2018, 08:43 AM

আর এজন্য স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস ও সুস্থ জীবনযাপনের পাশাপাশি ‘অ্যান্টি এইজিং’ বা বয়স্ক প্রতিরোধক প্রসাধনীর ব্যবহার উপযুক্ত সময় থেকেই শুরু করা ভালো।

সাজসজ্জা-বিষয়ক একটি ওয়েবসাইটে এই বিষয়ের ওপর প্রকাশিত প্রতিবেদনে জানানো হয়, বয়স পঁচিশ ছুঁই ছুঁই হলেই ত্বক পরিচর্যার রুটিনে খানিকটা পরিবর্তন আনা প্রয়োজন।

কৈশোরের ছোটখাটো ব্রণের সমস্যা ছাড়া ত্বকে আর কোনো রকমের সমস্যা দেখা দেয় না। এই বয়সে ত্বক সবচেয়ে বেশি সুস্থ থাকে। অনেকে বিশের পর থেকে অ্যান্টি এইজিং ক্রিম ব্যবহার করা শুরু করলেও পঁচিশ বছর এই ক্রিম ব্যবহারের উপযুক্ত সময়।

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ত্বকে পরিবর্তন আসতে থাকে। সময় থাকতে ‘অ্যান্টি এইজিং’ ক্রিম ব্যবহারে তা দীর্ঘ মেয়াদে ত্বক ভালো রাখে।

‘অ্যান্টি এইজিং’ প্রসাধনী কেবল বলিরেখা দূর করে না বরং ত্বকে বয়সের ছাপ দূর করে। রোদ, আবহাওয়া ও দূষণের ত্বকের ক্ষতি করে এবং এই ক্ষয় দূর করতে ‘অ্যান্টি এইজিং’ প্রসাধনী সহায়তা করে।

ত্বকের ধরন অনুযায়ী পণ্য ব্যবহার করা ‍উচিত। চাইলে ত্বক বিশেষজ্ঞের পরামর্শ নিতে পারেন।

এছাড়াও ত্বকের যত্নে নিজের মতো করে একটা রুটিন করে নিন অথবা ত্বক ভালো রাখে এমন নানান প্রসাধনী বাজারে পাওয়া যায় যা ব্যবহার করে ত্বক স্বাস্থ্যকর, উজ্জ্বল ও বয়সের ছাপ মুক্ত রাখতে পারেন।

ছবির মডেল: জোজো। মেইকআপ: আরিফ। ফটোগ্রাফার: তানভির খান।  ছবি সৌজন্যে: ত্রয়ী ফটোগ্রাফিস্টুডিও।

আরও পড়ুন