বয়স কম দেখানোর কৌশল

মেইকআপের সঠিক কৌশল জানা থাকলে অল্প সাজেই তরুণভাব আনা সম্ভব।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 Oct 2018, 10:17 AM
Updated : 3 Oct 2018, 10:17 AM

আর সেই কৌশল জানানো হল সাজসজ্জা বিষয়ক একটি ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে।

চোখের দিকে মনোযোগ দিন: চোখ খুব সহজেই বয়স বলে দেয়। তাই চোখের নিচে কালো দাগ থাকলে হালকা করে কন্সিলার লাগান এবং ভালো মতো মিশিয়ে নিন। এতে কৃত্রিমভাব থাকবে না। সাদা বা চকচকে পাউডার শ্যাড ব্যবহার না করে জেল-ধর্মী শ্যাডো ব্যবহার করুন। ফলে বলিরেখা খুব একটা বুঝা যাবে না। চোখের পাপড়ি বাঁকান এবং কালো রংয়ের মাস্কারা ব্যবহার করুন।

ভরাট আই ভ্রু: ভ্রু চেহারায় বিরাট পার্থক্য তৈরি করে। ভ্রু চিকন হলেও নানান ধরনের প্রসাধনীর মাধ্যমে তা ভরাট করে নেওয়া যায়। ধনুকের মতো বাঁকানো অংশে এই সকল প্রসাধনী ব্যবহার করুন। মুখের উজ্জ্বলতা বাড়াতে হাইলাইটার বা কন্সিলার ব্যবহার করুন।  

ভরাট ঠোঁট: বয়স বাড়ার সঙ্গে সঙ্গে ঠোঁট পাতলা ও চিকন হতে থাকে। তাই বয়সের সঙ্গে সঙ্গে গাঢ় রংয়ের পরিবর্তে হালকা রং বেছে নিন। এমন রং বেছে নিন যেন দাঁত বেশি সাদা লাগে ও হলদেভাব কম বোঝা যায়। যে কোনো লিপস্টিক ব্যবহারের আগে ঠোঁটের আর্দ্রতা নিশ্চিত করুন। আর সুন্দরভাবে ঠোঁট এঁকে লিপস্টিক পরুন। 

গোলাপি গাল: চেহারায় তারুণ্যেরভাব ধরে রাখতে ব্লাশ ব্যবহার করুন। প্রাকৃতিক রংয়ের ব্লাশ যেমন- হালকা গোলাপি, পিচ ইত্যাদি মানানসই যে কোনো রং বেছে নিতে পারেন। গালের হাড়ের উপর হালকা করে ব্লাশ লাগান, মুখ উজ্জ্বল লাগবে।

ছবি: রয়টার্স।

আরও পড়ুন