আয়োজিত হচ্ছে ডেজার্ট জিনিয়াস

দেশের অন্যতম কেক তৈরির প্রতিষ্ঠান ড্যান ফুডস লিমিটেড প্রথমবারের মতো আয়োজন করছে ডেজার্ট তৈরির প্রতিযোগিতা ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 July 2018, 08:14 AM
Updated : 16 July 2018, 08:14 AM

১৩ জুলাই রাজধানীর ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরি হলে আনুষ্ঠিকভাবে এই আয়োজনের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড্যান ফুডস লিমিটেড-এর প্রধান কার্যনির্বাহি কর্মকর্তা ফিরোজ আহমেদ, প্রচারণা বিভাগের প্রধান মিনহাজ হোসেন, বিপণন বিভাগের প্রধান ইখতিয়ার রেজা, অর্থ আধিকারিক জোনায়েদ খান, কারখানা প্রধান মাহফুজ খান, হোটেল সোনারগাঁয়ের স্যু-সেফ ফজলে রাব্বি, কালিনারি বিশেষজ্ঞ আফরোজা নাজনিন সুমি, অ্যাডকমের চেয়ারম্যান গীতি আরা সাফিয়া চৌধুরীসহ আয়োজক প্রতিষ্ঠানের অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

ড্যান ফুডস লিমিটেড নিয়ে পরিচিতিমূলক ভিডিওচিত্র দেখানোর মাধ্যমে অনুষ্ঠান শুরু করেন উপস্থাপিকা ফারজানা তিথি। এরপর প্রচারণা বিভাগের প্রধান মিনহাজ হোসেন ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’র নিয়মাবলী তুলে ধরেন উপস্থিত অতিথিদের সামনে।

১৫ জুলাই থেকে নিবন্ধন প্রক্রিয়া শুরু হয়েছে। নিবন্ধন করতে হবে www.dessertgenious.club ওয়েবসাইটের মাধ্যমে। এছাড়াও ফেইসবুক পেইজ এবং কুরিয়ারের মাধ্যমেও ডেজার্টের রেসিপি পাঠিয়েও অংশগ্রহণ করা যাবে।

২৬ অগাস্ট পর্যন্ত দেশের সকল জেলার আগ্রহী প্রতিযোগীরা অংশগ্রহণ করতে পারবেন এই প্রতিযোগিতায়। আটটি বিভাগীয় জেলায় প্রাথমিক নির্বাচন কার্যক্রম অনুষ্ঠিত হবে। সেখান থেকে সর্বশেষ ধাপের জন্য যোগ্য ২৫ জন প্রতিযোগীকে নিয়ে আসা গবে রাজধানীতে।

এই ২৫ জনকে নিয়ে আরও তিনটি ‘এলিমিনেশন রাউন্ড’ আয়োজন করা হবে, যেখান বাদ পড়বেন ১৫ জন। আর শেষ ১০ জনকে নিয়ে হবে ‘ফাইনাল রাউন্ড’।

বিচারকদের মধ্যে থাকবেন বিশেষজ্ঞ শেফদের একটি প্যানেল যাদের মধ্যে রয়েছেন প্যান প্যাসিফিক সোনারগাঁও-এর স্যু-সেফ ফজলে রাব্বি এবং কালিনারি এক্সপার্ট আফরোজা নাজনিন সুমি। তাদের মধ্য থেকে প্রথম তিনজন হবেন ‘ড্যান কেক ডেজার্ট জিনিয়াস ২০১৮’।

প্রথম বিজয়ী পাবেন একজন সঙ্গীসহ ডেনমার্ক ভ্রমণ ও ডেনমার্কে অবস্থিত ড্যান কেকের ফ্যাক্টরি ঘুরে দেখার সুযোগ। দ্বিতীয় ও তৃতীয় বিজয়ী পাবেন নগদ অর্থ পুরস্কার।