রঙ বাংলাদেশ’য়ের ঈদ আয়োজন

প্রতিবারের মতো এবারও বিষয় নির্ভর পোশাকের পসরা সাজিয়েছে বসেছে এই দেশীয় ফ্যাশন ঘর।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 May 2018, 12:32 PM
Updated : 14 June 2018, 08:52 AM

তৈরি পোশাকে জ্যামিতিক, ইসলামিক এবং ফুলেল এই তিন বিষয়ে অলঙ্কার সজ্জার মাধ্যমে পোশাকের ওপর নকশায় ফুটিয়ে তোলা হয়েছে।

থাকছে বরাবরের মতোই পাঞ্জাবি, শার্ট, সালোয়ার-কামিজ-দোপাট্টা, শাড়ির পাশাপাশি শিশুদের পোশাক। সঙ্গে রয়েছে গয়না ও উপহর সামগ্রী। তিনটি বিষয়ের পোশাক নকশায় গুরুত্ব পেয়েছে বাংলাদেশের সংস্কৃতি এবং ধর্মীয় আবহ। পাশাপাশি সময়, প্রকৃতি, আবহাওয়া আর আন্তর্জাতিক ট্রেন্ডও।

এবারের ঈদের পোশাক তৈরি করা হয়েছে আরামদায়ক কাপড়ে। তাঁতে বোনা সুতি কাপড়, লিলেন, মসলিন, সিল্ক, হাফসিল্ক, এন্ডি সিল্ক, এন্ডি কটন, ভয়েল ব্যবহার করা হয়েছে।

প্রধান রং হিসাবে বেছে নিয়েছে অফ হোয়াইট, বিস্কুট, ম্যাজেন্টা, গাঢ় পেস্ট, ফিরোজা, নীল, কালো, অলিভ, বেগুনি, গোলাপি ও খয়েরি। নকশার প্রয়োজনে ক্রিম, লাল, মেরুন, গোল্ডেন হলুদ, কমলা, সবুজ, কাঁচাহলুদ, অ্যাশ ও টিয়া সবুজ।

পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, কারচুপি, হ্যান্ডি এম্ব্রয়ডারি, মেশিন এম্ব্রয়ডারি।

দরদাম

মেয়েদের পোশাক: তাঁতের সুতি শাড়ি সাড়ে ৮শ’ থেকে ৪ হাজার ৫শ’ টাকা। তাঁতের সিল্ক/হাফ সিল্ক ২ হাজার ৫শ’ থেকে ৭ হাজার ৫শ’ টাকা। ব্লকপ্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট শাড়ি ১ হাজার ২শ’ ৫০ থেকে ৪ হাজার ৫শ’ টাকা। সিল্ক শাড়ি ৪ হাজার থেকে ৮ হাজার টাকা। মসলিন ১০ হাজার থেকে ২৫ হাজার টাকা।

সিঙ্গেল কামিজ ১ হাজার ২শ’ থেকে ২ হাজার টাকা। থ্রিপিস ১ হাজার ৮শ’ থেকে ৩ হাজার ৫শ’ টাকা। আনস্টিচ ১ হাজর ২শ’ থেকে ৩ হাজার ৫শ’ টাকা। লং-স্কার্ট সেট ২ হাজার ৭শ’ থেকে ৩ হাজার ৫শ’ টাকা।

ছেলেদের পোশাক: পাঞ্জাবি সাড়ে ৮শ’ থেকে ৫ হাজার টাকা। কাতুয়া, ফতুয়া, শার্ট সাড়ে ৬শ’ থেকে ২ হাজার টাকা। টি-শার্ট সাড়ে ৩শ’ থেকে ১ হাজার ২৫০ টাকা। পায়জামা ৫শ’ থেকে সাড়ে ৬শ’ টাকা। লুঙ্গি ৪শ’ থেকে ১ হাজার ৫শ’ টাকা। টুপি দেড়শ থেকে ৫শ’ টাকা। ধূতি সাড়ে ৯শ’ থেকে ১ হাজার ৫শ’ টাকা। উত্তরীয় সাড়ে ৪শ’ থেকে সাড়ে ৭শ’ টাকা।

মেয়ে শিশুর পোশাক: শাড়ি ৭শ’ থেকে ৯শ’ টাকা। থ্রিপিস সাড়ে ৯শ’ থেকে ১ হাজার ৫শ’ টাকা। ফ্রক সাড়ে ৭শ’ থেকে ১ হাজার টাকা।

ছেলে শিশুর পোশাক: পাঞ্জাবি সাড়ে ৫শ’ থেকে ১ হাজার টাকা। শার্ট ৩শ’ থেকে সাড়ে ৪শ’ টাকা। টি-শার্ট সাড়ে ৩শ’ থেকে সাড়ে ৪শ’ টাকা।

রঙ বাংলাদেশের এসব পোশাক তাদের সব বিক্রয়কেন্দ্রে পাওয়া যাচ্ছে। রয়েছে অনলাইনে কেনাকাটা এবং ‘হোম ডেলিভারি’র সুবিধা। এছাড়াও আছে প্রিয়জনকে উপহার দেওয়ার জন্য গিফট চেক।

ওয়েবসাইট www.rang-bd.com