বাড়িতে ফেইশল করার পন্থা

পার্লারে গিয়ে ফেইশল করা খরচের ব্যাপার? বরং জেনে নিন ঘরেই ফেইশল করার উপায়।

লাইফস্টাইলডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 May 2018, 11:25 AM
Updated : 24 May 2018, 11:25 AM

অনিয়মিত জীবনযাত্রা ও দূষণের কারণে ত্বকের উজ্জ্বলতা হারিয়ে যায়। হারানো উজ্জ্বলতা ফিরিয়ে আনতে ত্বকের নিয়মিত যত্ন নেওয়া প্রয়োজন।

মুখের যত্ন নেওয়ার অন্যতম পন্থা ফেইশলের কয়েকটি ধাপ রূপচর্চা-বিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে এখানে দেওয়া হল।

পরিষ্কার করা: ফেইশলের প্রথম ধাপ মুখ ধোয়া। এর মাধ্যমেই নিখুঁত ত্বক পাওয়া যায়। মুখের তেল ও ময়লা দূর করতে মৃদু ফেইসওয়াশ ব্যবহার করুন।

স্ক্রাব করা: মুখ ধোয়ার পরের গুরুত্বপূর্ণ ধাপ হল লোমকূপ পরিষ্কার এবং মৃতকোষ দূর করা। বাজার থেকে স্ক্রাবার কিনে ব্যবহার করতে পারেন অথবা বাড়িতে বাদামি চিনি ও নারিকেল তেল ব্যবহার করে নিজেই তৈরি করে নিতে পারেন।

টোন: ত্বক এক্সফলিয়েট বা স্ক্রাবিংয়ের পর টোনার ব্যবহার করা প্রয়োজন। এটা ত্বকের পিএইচ’য়ের মাত্রা ঠিক রাখে ও আরাম অনুভূত হতে সাহায্য করে।

ফেইস প্যাক: ভালো ফেইসপ্যাক ত্বক সুন্দর করে এবং উজ্জ্বলতা বাড়ায়। গ্রীষ্মকালে ও রোদে পোড়াভাব দূর করতে টক দই ও চালের গুঁড়া মিশিয়ে ফেইসপ্যাক তৈরি করতে পারেন। এটা উজ্জ্বল ত্বক পাওয়ার সবচেয়ে ভালো ঘরোয়া উপায়। 

ময়েশ্চারাইজার: ত্বক ময়েশ্চারাইজ করতে ফেইস ক্রিম লাগান। নিজের ত্বকের ধরন বুঝে ক্রিম নির্বাচন করুন। হালকা চাপ দিয়ে গোলাকারভাবে ঘুরিয়ে ক্রিম ত্বকে লাগান।

ছবির মডেল: আশা। আলোকচিত্র: রাইনা মাহমুদ। বিন্যাস ও পরিকল্পনা: আলি আফজাল নিকোলাস। সৌজন্যে: ত্রয়ী ফটোগ্রাফি স্টুডিও।

আরও পড়ুন