যেসব কারণ তাকে ঠেলে দিতে পারে দূরে

সম্পর্কে সৎ থাকার পরও অথবা তাকে অনেক ভালোবাসার পরও মনে হচ্ছে সে দূরে সরে যাচ্ছে! এমনও হতে পারে যে আপনার কিছু অনিচ্ছাকৃত কাজ তাকে দূরে ঠেলে দিচ্ছে।

লাইফস্টাইল ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2018, 09:05 AM
Updated : 6 May 2018, 09:05 AM

সম্পর্ক নষ্ট হওয়ার কারণ নিয়ে দাম্পত্যবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অবলম্বনে এখানে কয়েকটি বিষয় উল্লেখ করা হল।

সবসময় তাকে দিয়ে বিল দেওয়ানো: সবসময় কি আপনার সঙ্গী বিল পরিশোধ করে? এটাকে কি আপনার সৌজন্য বলে মনে হয়? তাহলে ভুল করছেন এটা একবিংশ শতাব্দী! সে না চাইলেও আপনি নিজে থেকে বিল পরিশোধের প্রস্তাব দিন। আপনার বিল দিতে চাওয়ার আগ্রহ প্রশংসিত হবে।   

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসক্তি: আপনি যদি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশি সময় ব্যয় করেন এবং নিজেদের সম্পর্কের ব্যক্তিগত বিষয়গুলোও সেখানে প্রকাশ করেন অথবা প্রতি ঘন্টায় নিজের জীবনের খুঁটিনাটি বিষয়গুলোও পোস্ট করতে থাকেন তাহলে সেটা সঙ্গীর বিরক্তির কারণ হতে পারে। এটাকে অনেকটা মনোযোগ আকর্ষণের লক্ষণ বা উপায় বলে চিহ্নিত করা যেতে পারে।  

সমালোচনা: আপনি যদি অন্যের নামে সমালোচনা করতে পছন্দ করেন তাহলে এখনই সংযত হোন। অন্যের নামে সমালোচনা করার অর্থ হল আপনি নিজে নিরাপত্তাহীনতায় ভুগছেন এবং আপনার আত্ম-বিশ্বাসের ঘাটতি রয়েছে। এ থেকে আরও বোঝা যায় যে, আপনি একজন অলস মস্তিষ্কের ও লক্ষ্যহীন জীবনের মানুষ। 

কাজ পাগল মানুষ: আপনি যদি অনেক বেশি কাজ পাগল মানুষ হয়ে থাকেন ও অন্যান্য কাজকর্মে বেশি মনোযোগ থাকে তাহলে এটাও আপনাদের মাঝে দূরত্ব বাড়াতে পারে। আত্মকেন্দ্রিক কাজ করুন। এটা জীবনে ভারসাম্য আনতে সাহায্য করে। 

শখহীন জীবন: আপনার সম্পর্কই আপনার জীবনের সব? তাহলে এখনই সাবধান হোন। গবেষকদের মতে, সম্ভাবনাময় ব্যক্তিরা এমন নারীদেরই পছন্দ করেন যাদের নিজেদের একটা জীবন আছে, শখ আছে এবং সেই আগ্রহগুলো অবশ্যই আকর্ষণীয় হবে।

ছবি: রয়টার্স।

আরও পড়ুন